সোমবার, ১৫ জুলাই ২০২৪, ০৯:৪১ অপরাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
সিটিজেন নিউজ টুয়েন্টিফোর ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ চলছে। যারা আগ্রহী আমাদের ই-মেইলে সিভি পাঠান

ফ্রিজে গরুর মাংস পাওয়ায় ভারতে গুঁড়িয়ে দেওয়া হলো ১১ বাড়ি

  • আপডেট টাইম : রবিবার, ১৬ জুন, ২০২৪
  • ৯ বার পঠিত

আন্তর্জাতিক ডেস্কঃ ভারতের যেসব রাজ্যে গরু জবাই নিষিদ্ধ, তার মধ্যে মধ্য প্রদেশ অন্যতম। এরপরও সেখানে লুকিয়ে গরুর মাংস বিক্রি করেন কেউ কেউ। সম্প্রতি রাজ্যটিতে ফ্রিজে গরুর মাংস পাওয়ার পর গুঁড়িয়ে দেওয়া হয়েছে ১১ জনের বাড়ি। অবৈধ গরুর মাংসের ব্যবসা বন্ধের প্রচেষ্টা হিসেবে এই পদক্ষেপ নেওয়ার দাবি করেছে রাজ্য পুলিশ।

গতকাল শনিবার এ ঘটনা ঘটে। স্থানীয় পুলিশ বলছে, অবৈধ মাংস বাণিজ্যের বিরুদ্ধে চলা অভিযানের অংশ ছিল এটি।

ভারতীয় বার্তা সংস্থা পিটিআইর প্রতিবেদনে বলা হয়, নৈনপুরের ভাইনওয়াহি এলাকায় জবাইয়ের জন্য বিপুল সংখ্যক গরু আনার খবরে অভিযান চালায় পুলিশ।

স্থানীয় পুলিশ কর্মকর্তা রজত সাকলেচা পিটিআইকে বলেন, ‘আমরা ১৫০টির মতো গরু বাঁধা পেয়েছি। এছাড়া অভিযুক্ত ১১ জনের বাড়ির ফ্রিজেও মাংস ছিল। তাদের কাছে গরুর চর্বি, চামড়া ও হাড় ছিল।’

এই পুলিশ কর্মকর্তা আরও বলেন, ‘স্থানীয় সরকারি পশু চিকিৎসক নিশ্চিত করেছেন যে জব্দ করা মাংস গরুর। আমরা প্রাথমিক ডিএনএ পরীক্ষার জন্য হায়দ্রাবাদে নমুনাও পাঠিয়েছি। অভিযুক্ত ১১ জনের বাড়ি সরকারি জমিতে থাকায় ভেঙে দেওয়া হয়েছে।’

পুলিশ জানায়, শুক্রবার রাতে মাংসগুলো জব্দ করার পর একটি এফআইআর দায়ের করা হয়েছে। পরে একজনকে গ্রেপ্তার করা হয়। বাকি ১০ জনকে গ্রেপ্তারে অভিযান চলছে। অভিযুক্তরা সবাই মুসলিম।

পুলিশ কর্মকর্তা সাকলেচা জানান, মধ্যপ্রদেশে গরু জবাই করলে সাত বছরের কারাদণ্ডের আইন রয়েছে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved  2019 CitizenNews24
Theme Developed BY ThemesBazar.Com