রবিবার, ০৮ সেপ্টেম্বর ২০২৪, ০৬:২৯ পূর্বাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
সিটিজেন নিউজ টুয়েন্টিফোর ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ চলছে। যারা আগ্রহী আমাদের ই-মেইলে সিভি পাঠান

উইম্বলডনে আবার জকোভিচ-আলকারাজ ফাইনাল

  • আপডেট টাইম : শনিবার, ১৩ জুলাই, ২০২৪
  • ১২ বার পঠিত

ক্রীড়া প্রতিবেদকঃ ইম্বলডনের প্রথম সেমিফাইনালে শুক্রবার (১১ জুলাই) সন্ধ্যায় দানিল মেদভেদেভের বিপক্ষে মাঠে নেমেছিলেন স্প্যানিশ তারকা কার্লোস আলকারাজ। সেন্টার কোর্টে প্রথম সেটেই মেদভেদেভের কাছে হেরে যান আলকারাজ, তবে এরপর প্রবল প্রতাপে ঘুরে দাঁড়ান তিনি। তরুণ এই স্প্যানিয়ার্ড পরের তিন সেট জিতে নেন ৬–৩, ৬–৪ ও ৬–৪ গেমে। ফলে তার টানা দ্বিতীয়বারের মত এ প্রতিযোগিতার ফাইনাল নিশ্চিত হয়। এদিকে দিনের দ্বিতীয় সেমিফাইনালে ইতালির লরেনজ়ো মুসেত্তির মুখোমুখি হয়েছিলেন নোভাক জোকোভিচ।

রোববার (১৩ জুলাই) ফাইনালে জিতলেই টানা দ্বিতীয়বারের মতো উইম্বলডন শিরোপার স্বাদ পাবেন তিনি।

আগামী রোববার উইম্বলডনের পুরুষ এককের ফাইনালে স্প্যানিশ তারকা কার্লোস আলকারাজের মুখোমুখি হবেন তিনি। প্রথম সেমিফাইনালে আলকারাজ দানিল মেদভেদেভকে ৭-৬ (৭-১), ৩-৬, ৪-৬, ৪-৬ সেটে হারিয়ে ফাইনালে উঠে যান আলকারাজ।

জোকোভিচ ডান হাঁটুতে অস্ত্রোপচার করিয়ে উইম্বলডন খেলতে এসেছেন! বছরের তৃতীয় গ্র্যান্ড স্ল্যাম শুরুর পাঁচ-ছ’দিন আগেও নিশ্চিত ছিলেন না খেলতে পারবেন কি না।

অথচ, অল ইংল্যান্ড লন টেনিস ক্লাবের ঘাসের কোর্টে এখন অপ্রতিরোধ্য দেখাচ্ছে জোকোভিচকে। কোর্টের মধ্যে নড়াচড়াতেও অস্ত্রোপচারসুলভ কোনও আড়ষ্ঠতা নেই। এক প্রান্ত থেকে অন্য প্রান্তে অনায়াসে পৌঁছে যাচ্ছেন।

জীবনের প্রথম গ্র্যান্ড স্ল্যাম সেমিফাইনাল খেলতে নামা ২২ বছরের প্রতিপক্ষকে ভুল করতে বাধ্য করেছেন। নেটের কাছে ড্রপ শট খেলে মুসেত্তিকে বিভ্রান্ত করার চেষ্টা করেছেন। সব মিলিয়ে জোকোভিচ চেনা ফর্মে।

প্রথম সেটটা ৬-৩ ব্যবধানে জিততেই পারতেন জকোভিচ। ৫-৩ ব্যবধানে এগিয়ে থাকার সময় টানা তিনি আনফোর্ডস এরর করে ৫-৪ করে ফেলেন। সার্ভিস খুইয়ে সঙ্গে সঙ্গে ঘুরে দাঁড়ান। পরের গেমেই মুসেত্তির সার্ভিস ভেঙে সেট জিতে নেন। তার আগে ষষ্ঠ গেমেও ইটালীয় প্রতিপক্ষের সার্ভিস ভেঙে সুবিধাজনক জায়গায় ছিলেন জোকার।

প্রথম সেট হারার পর হাল ছাড়েননি ইতালীয় তরুণ। দ্বিতীয় কড়া চ্যালেঞ্জ ছুড়ে দেন ২৫ নম্বর বাছাই। বিশ্বের সাবেক নাম্বার ওয়ানের সঙ্গে সমানে সমানে লড়াই করেছেন। ১২ গেমের পর ৬-৬ হওয়ায় টাইব্রেকারে গড়ায় সেট। টাইব্রেকারে প্রতিপক্ষকে আর দাঁড়াতে দিলেন না জোকোভিচ। ৭-২ ব্যবধানে টাইব্রেকার জিতে দ্বিতীয় সেটও পকেটে ভরে ফেলেন।

তৃতীয় সেটের প্রথম গেমেই মুসেত্তির সার্ভিস ভাঙেন জকোভিচ। তারপর শুধু নিজেদের সার্ভিস ধরে রাখার চেষ্টা করেছেন অভিজ্ঞ এই টেনিস তারকা। অতিরিক্ত কিছু চেষ্টা করতে যাননি। দ্বিতীয় বাছাই জোকোভিচকে হারানোর মতো টেনিস উপহার দিতে পারেননি ২৫ নম্বর বাছাই মুসেত্তি।

জোকার টানা ক্রস কোর্ট র‌্যালি খেলিয়ে প্রতিপক্ষকে বদল করে দেওয়ার চেষ্টা করেছেন। তবে নবম সেটে তিনটি ম্যাচ পয়েন্ট পেয়েও কাজে লাগাতে পারেননি জকোভিচ। মুসেত্তির মরিয়া লড়াই কিছু ক্ষণের জন্য ঠেকিয়ে রাখে জকোভিচের জয়।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved  2019 CitizenNews24
Theme Developed BY ThemesBazar.Com