বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ০৭:০৫ পূর্বাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
সিটিজেন নিউজ টুয়েন্টিফোর ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ চলছে। যারা আগ্রহী আমাদের ই-মেইলে সিভি পাঠান
সংবাদ শিরোনাম ::
শহীদদের পরিবার ৫ ও আহতরা ১ লাখ টাকা করে পাবেন বাংলাদেশের পানিসম্পদ ব্যবস্থাপনার উন্নয়নে সহযোগিতা করবে চীন : পরিবেশ উপদেষ্টা সেনাবাহিনীকে ম্যাজিস্ট্রেসি ক্ষমতা, যা বললেন জনপ্রশাসন সচিব নাট্যব্যক্তিত্ব মামুনুর রশীদের স্ত্রীর মৃত্যু টি-টোয়েন্টি বিশ্বকাপের বাংলাদেশ দল ঘোষণা, কারা সুযোগ পেলেন অত্যাধুনিক অস্ত্র দিয়ে নতুন করে হামলা-গোলাগুলি উত্তপ্ত ভারতের মণিপুর জাপানি নাগরিকদের নিরাপত্তা নিশ্চিতে সেনাপ্রধানের কাছে অনুরোধ আনসারকে পেশাদার বাহিনী হিসেবে গড়ে তোলা হবে: স্বরাষ্ট্র উপদেষ্টা বিকেলে হাসপাতাল থেকে বাসায় নেওয়া হবে খালেদা জিয়াকে ১০০ কোটি টাকা নিয়ে জুলাই শহীদ ফাউন্ডেশনের যাত্রা শুরু

সপ্তাহজুড়ে বৃষ্টি কমবে, থাকবে অস্বস্তিকর গরম

  • আপডেট টাইম : শনিবার, ১৩ জুলাই, ২০২৪
  • ১৭ বার পঠিত

সিটিজেন প্রতিবেদকঃ সপ্তাহের শেষ দিন গতকাল শুক্রবার ঢাকায় বর্ষা (আষাঢ়–শ্রাবণ) মৌসুমের সর্বোচ্চ বৃষ্টিপাত দেখেছেন রাজধানীবাসী। ১৩১ মিলিমিটার বা পাঁচ ইঞ্চির কিছু বেশি বৃষ্টিতে নগরীর বেশির ভাগ অংশে জলাবদ্ধতা তৈরি হয়েছে। আবহাওয়া অধিদপ্তর বলছে, চলতি সপ্তাহে বৃষ্টিপাতের প্রবণতা কিছুটা কম থাকবে। তবে জুলাই জুড়েই সারা দেশে কম বেশি বৃষ্টি হবে।

আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, শনিবার (১৩ জুলাই) ময়মনসিংহ, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অধিকাংশ জায়গায় বৃষ্টি হতে পারে। এছাড়া রংপুর, খুলনা ও বরিশাল বিভাগের অনেক জায়গায় এবং ঢাকা ও রাজশাহী বিভাগের কিছু কিছু জায়গায় বৃষ্টি হতে পারে। এসব এলাকায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। এ সময়ে সারাদেশে দিন এবং রাতের তাপমাত্রা সামান্য বাড়তে পারে।

আবহাওয়াবিদ আবুল কালাম মল্লিক বলেন, দেশে মৌসুমি বায়ু পুরোপুরি সক্রিয় থাকলে সব বিভাগের অধিকাংশ জায়গায় বৃষ্টি হয়। এখন মৌসুমি বায়ু মোটামুটি সক্রিয়। এর ফলে দেশের মধ্যাঞ্চলের অধিকাংশ জায়গায় বৃষ্টির সম্ভাবনা কম।

আগামীকাল রোববারের আবহাওয়ার পূর্বাভাস জানিয়ে তিনি বলেন, রংপুর, ময়মনসিংহ, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অনেক জায়গায় বৃষ্টি হতে পারে। এছাড়া রাজশাহী, ঢাকা, খুলনা ও বরিশাল বিভাগের দুই-এক জায়গায় বৃষ্টি হতে পারে। এসব এলাকায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। এদিন সারাদেশে দিনের তাপমাত্রা সামান্য বাড়তে পারে এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

আবুল কালাম মল্লিক আরও বলেন, দেশের কোথাও কোথাও ভারী বৃষ্টির সম্ভাবনা থাকলেও এ সপ্তাহে বৃষ্টির প্রবণতা কম থাকবে। তাপমাত্রাও বেশি থাকতে পারে।

গতকাল শুক্রবার সারাদেশে কম-বেশি বৃষ্টি হয়েছে। এদিন সর্বোচ্চ ১৩১ মিলিমিটার বৃষ্টি হয়েছে ঢাকায়। শুক্রবার দেশের সর্বোচ্চ তাপমাত্রা ছিল শ্রীমঙ্গলে ৩৩.৫ ডিগ্রি সেলসিয়াস।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved  2019 CitizenNews24
Theme Developed BY ThemesBazar.Com