বুধবার, ১১ সেপ্টেম্বর ২০২৪, ০৮:২৭ পূর্বাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
সিটিজেন নিউজ টুয়েন্টিফোর ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ চলছে। যারা আগ্রহী আমাদের ই-মেইলে সিভি পাঠান

বৃষ্টির কারণে সড়কে গণপরিবহন কম, ভোগান্তিতে রাজধানীবাসী

  • আপডেট টাইম : মঙ্গলবার, ৩ সেপ্টেম্বর, ২০২৪
  • ৪ বার পঠিত

সিটিজেন প্রতিবেদকঃবর্ষাকাল চলে গেলেও মৌসুমী বায়ুর প্রভাব যেন কাটছেই না। এখন মৌসুমী বায়ুর প্রভাবে ঢাকাসহ দেশের বিভিন্ন অঞ্চলে বৃষ্টি হচ্ছে। সোমবার (২ সেপ্টেম্বর) দিবাগত মধ্য রাতে ঢাকায় শুরু হওয়া বৃষ্টি পড়ছে এখনও। কোথাও মাঝারি, আবার কোথাও ভারী। আগামী ২৪ ঘণ্টায় দেশের বিভিন্ন অঞ্চলে মাঝারি থেকে ভারী বৃষ্টি হতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদফতর।

মঙ্গলবার (৩ সেপ্টেম্বর) সকালে টঙ্গী, হাউজবিল্ডিং, আজমপুর, রাজলক্ষ্মী ও জসীমউদ্দিন এলাকা ঘুরে এমন অবস্থা দেখা গেছে।

সরেজমিনে দেখা যায়, অন্যান্য দিনের তুলনায় আজ বেলা বাড়ার সঙ্গে সঙ্গে গণপরিবহনের সংখ্যা তেমন বাড়েনি। বৃষ্টির কারণে অধিকাংশ মানুষজনই ছাতা নিয়ে অপেক্ষা করছেন গন্তব্যের বাসের জন্য। বেশি সমস্যায় পড়েছেন অফিসগামী মানুষজন। তবে অনেকেই জানালেন, বৃষ্টির কারণে আজ সমস্যায় পড়তে হতে পারে এমন ধারণা থেকে নির্ধারিত সময়ের আগেই কর্মস্থলের উদ্দেশ্যে বেরিয়েছেন তারা।

হাউজবিল্ডিং এলাকায় বাসের জন্য অপেক্ষমাণ আব্দুর রশিদ বলেন, ভোর থেকে যেহেতু বৃষ্টি হচ্ছে সেজন্য ধারণা করছিলাম যানজট তৈরি হতে পারে। তাই আগেভাগেই অফিসে যাওয়ার জন্য বের হয়েছি। এখন দেখছি গণপরিবহন একেবারেই কম।

আবার দীর্ঘ সময় পরপর গাড়ি আসলেও সবগুলোতেই প্রচণ্ড ভিড়ের কারণে ওঠা যাচ্ছে না বলে জানালেন চাকরিজীবী রাবেয়া বসরী। তিনি বলেন, গাড়ি অনেকক্ষণ পরপর আসছে। কিন্তু মহিলারা কেউ উঠতে পারছি না। কারণ সবগুলো আগে থেকেই যাত্রী ভরে আসছে।

অপরদিকে আবহাওয়া অধিদপ্তর বলছে, আগামী কয়েকদিন বৃষ্টিপাতের প্রবণতা অব্যাহত থাকতে পারে। এর ধারাবাহিকতায় আজ রংপুর, ময়মনসিংহ, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অনেক জায়গায় এবং রাজশাহী ও ঢাকা বিভাগের কিছু কিছু জায়গায় এবং খুলনা ও বরিশাল বিভাগের দু-একটি জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী থেকে ভারী বর্ষণ হতে পারে।

এছাড়া বৃষ্টির ফলে সারাদেশে দিনের তাপমাত্রা সামান্য হ্রাস পেতে পারে এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে বলেও আবহাওয়ার পূর্বাভাসে জানানো হয়েছে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved  2019 CitizenNews24
Theme Developed BY ThemesBazar.Com