বুধবার, ০২ অক্টোবর ২০২৪, ০২:৫২ অপরাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
সিটিজেন নিউজ টুয়েন্টিফোর ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ চলছে। যারা আগ্রহী আমাদের ই-মেইলে সিভি পাঠান

বিমানবন্দর মহাসড়ক-কে “নীরব এলাকা”ঘোষণা ; শাহজালালে মঙ্গলবার থেকে রাতে ফ্লাইট ওঠা নামা বন্ধ

  • আপডেট টাইম : বুধবার, ২ অক্টোবর, ২০২৪
  • ৩ বার পঠিত

মাসুদ পারভেজ (উত্তরা)ঃ বিমানবন্দর মহাসড়ক  খিলখেত লা-মেরিডিয়ান থেকে জসিমউদ্দিন স্কলাস্টিকা স্কুল ক্যাম্পাস পর্যন্ত ১.৫ কিলোমিটার সড়ক “নীরব এলাকা” ঘোষণা করা হয়েছে। পাশাপাশি আজ ১লা অক্টোবর রাত ১ টা থেকে  থেকে ১৪ই অক্টোবর  ভোর ৪ টা পর্যন্ত  হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর রানওয়েতে রক্ষণাবেক্ষণ কাজ চলবে। এর ফলে এ সময়ে বিমান বন্দর রানওয়ে বন্ধ থাকবে। হযরত শাহ জালাল আন্তর্জাতিক বিমানবন্দর  মহাসড়ক এলাকা ও তার উত্তর-দক্ষিণে ১.৫ (দেড়) কিলোমিটার  সড়ক এলাকাকে ‘নীরব এলাকা’ হিসেবে ঘোষণা করেছে ঢাকা উত্তর সিটি কর্পোরেশন (ডিএনসিসি)।

ডিএনসিসির জনসংযোগ বিভাগের গণ বিজ্ঞপ্তি থেকে এসব তথ্য জানা যায়।এ সময় তারা জানান, ১ অক্টোবর ২০২৪ইং তারিখ হতে এটি কার্যকর হবে। উল্লিখিত এলাকায় চলাচলকারী  মানুষ  ও যানবাহনকে হর্ন, ভেঁপু, মাইক স্পিকার বাজানো, উচ্চ স্বরে গান বা বিজ্ঞাপন প্রচার থেকে বিরত থাকার জন্য নির্দেশনা প্রদান করা হয়েছে। বিজ্ঞপ্তিতে তারা জানান,উক্ত নির্দেশনা অমান্যকারীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

এ ছাড়াও  কর্তৃপক্ষ সুত্রে আরো জানা যায়,শব্দদূষণ নিয়ন্ত্রণ বিধিমালা, ২০০৬ এর বিধি-৪ অনুযায়ী হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর সংলগ্ন এলাকা ও তার উত্তর-দক্ষিণে ১.৫ (দেড়) কিলোমিটার সড়ক জসিমউদদীন স্কলাস্টিকা স্কুল  ক্যাম্পাস হতে  খিলখেত হোটেল ‘লা মেরিডিয়ান’ পর্যন্ত এলাকাকে ‘নীরব এলাকা’ হিসেবে ঘোষণা করা হয়েছে। নিরব এলাকাতে হর্ণ বাজানো সম্পূর্ণ নিষেধ। এটি বাস্তবায়ন করতে ১ লা অক্টোবর হইতে বিশেষ অভিযান ওন চালানো হবে।

এ সময় বিমানবন্দর কর্তৃপক্ষ জানান,আগামী ১ অক্টোবর থেকে ১৪ অক্টোবর মধ্যরাত সাড়ে ৩ ঘণ্টার জন্য হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর রানওয়ে বন্ধ থাকবে। তারা আরো বলেন, এ সময় রক্ষণাবেক্ষণ কাজের জন্য ফ্লাইট ওঠা নামাও বন্ধ থাকবে।

জানা যায়,  রানওয়েতে আইএলএস ক্যাটাগরি-২ সংক্রান্ত রক্ষণাবেক্ষণ কাজের জন্য আগামী ১ অক্টোবর থেকে ১৪ অক্টোবর পর্যন্ত ১৪ দিন রাত ১টা থেকে ভোর সাড়ে ৪টা পর্যন্ত রানওয়ে বন্ধ থাকবে।

মেরামতকালীন সময়ে বিমানবন্দরে সব  ধরণের ফ্লাইট অবতরণ ও উড্ডয়ন কার্যক্রম সাময়িকভাবে স্থগিত থাকবে।

জানা যায়, বিমানবন্দরের ফ্লাইট অপারেশন নিয়ম মাফিক কাজের মধ্যে একটি রানওয়ে রক্ষণাবেক্ষণ কাজের অংশ হিসেবে রানওয়ে সেন্টারলাইন লাইটস, টাচ ডাউন জোন লাইটস, ইন্টিলেশন অব স্টপওয়ে, লাইটিং সিস্টেম ফর রানওয়ে-১৪ এবং ৩২ এর কাজ করা হবে।

সুত্রে কাজ চলাকালীন সময় রানওয়ের কার্যক্রম ও ফ্লাইট অপারেশন সাময়িকভাবে স্থগিত থাকবে। সংশ্লিষ্ট সকল এয়ারলাইনস ও সংস্থাকে এ বিষয়ে ইতিমধ্যে নোটাম জারি করে বিস্তারিত  জানানো  হয়েছে।

বিমানবন্দর কর্তৃপক্ষ আরো বলেন মেরামতকালীন সময়ে বিমানবন্দরের সকল ফ্লাইট অবতরণ ও উড্ডয়ন কার্যক্রম সাময়িকভাবে স্থগিত থাকায়  ফ্লাইট সূচিতে পরিবর্তন হওয়ার সম্ভাবনা রয়েছে।যাত্রীরা প্রয়োজনে যে কোন বিষয়ে জানতে বিমানবন্দর কল সেন্টার ১৩৬০০ তে কল করতে পারবে।

এছাড়াও যাত্রীদেরকে তাদের নিজ নিজ ফ্লাইট সম্পর্কে অগ্রিম জানাতে সংশ্লিষ্ট এয়ারলাইনসকে  তাদের ফ্লাইট সূচি পুনরায় নিশ্চিত হওয়ার জন্য বিমানবন্দর কর্তৃপক্ষ পরামর্শ দিবে।

এ বিষয়ে বিজ্ঞপ্তিতে আরো বলা হয় যাত্রীদের যাত্রা নির্বিঘ্ন ও স্বাচ্ছন্দ্যময় করতে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর কর্তৃপক্ষ সর্বদা বদ্ধপরিকর।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved  2019 CitizenNews24
Theme Developed BY ThemesBazar.Com