রবিবার, ২০ অক্টোবর ২০২৪, ০৭:১৬ অপরাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
সিটিজেন নিউজ টুয়েন্টিফোর ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ চলছে। যারা আগ্রহী আমাদের ই-মেইলে সিভি পাঠান

যুক্তরাষ্ট্রে ফেরিঘাট ধসে নিহত অন্তত ৭

  • আপডেট টাইম : রবিবার, ২০ অক্টোবর, ২০২৪
  • ৩ বার পঠিত

আন্তর্জাতিক ডেস্কঃ যুক্তরাষ্ট্রের জর্জিয়া রাজ্যের উপকূলে একটি ফেরিঘাটের কিছু অংশ ধসে কমপক্ষে সাতজন নিহত হয়েছে। এ ঘটনায় নিখোঁজ রয়েছে অন্তত ২০ জন। নিখোঁজদের সন্ধানে তল্লাশি চালাচ্ছে মার্কিন কোস্ট গার্ডের জাহাজ।

স্থানীয় সময় শনিবার বিকেলে সাপেলো দ্বীপের গুল্লাহ-গিচি সম্প্রদায়ের একটি উৎসব উদযাপনকালে এ দুর্ঘটনা ঘটে। সে সময় ঘাটে অনেক মানুষ জড়ো হয়েছিলেন। খবর আল জাজিরা ও সিএনএন।

কর্তৃপক্ষ বলেছে, সাপেলো দ্বীপের গুল্লাহ গিচি সম্প্রদায়ের একটি উৎসব উদযাপনের সময় ঘটে যাওয়া এই দুর্ঘটনায় কয়েকজন আহত হয়েছেন। কয়েক দশক আগে আফ্রিকার বিভিন্ন অঞ্চল থেকে কৃষ্ণাঙ্গ লোকজনদের ধরে এনে যুক্তরাষ্ট্রে দাস হিসেবে ব্যবহার করা হতো। গুল্লাহ গিচি সম্প্রদায়ের সদস্যরা দ্বীপটিতে দীর্ঘদিন ধরে তাদের ঐতিহ্য ধরে রেখেছেন।

ফেরিঘাট পরিচালনাকারী জর্জিয়া প্রাকৃতিক সম্পদ বিভাগের মুখপাত্র টাইলার জোনস বলেছেন, সাভান্নাহ শহর থেকে প্রায় ১০০ কিলোমিটার দক্ষিণে শনিবার দুপুরের দিকে ফেরিটি ধসে পড়েছে। ওই সময় দ্বীপে যাওয়ার অনেক মানুষ ফেরির অপেক্ষায় ছিলেন।

তিনি বলেন, জীবিতদের উদ্ধারে অন্যান্য সংস্থাগুলোর পাশাপাশি আমরাও তল্লাশি অভিযান পরিচালনা করছি।

এদিকে, নির্বাচনী প্রচারণায় অংশ নিতে বর্তমানে জর্জিয়ার রাজধানী আটলান্টায় রয়েছেন ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিস। শনিবার এক বিবৃতিতে তিনি বলেছেন, বাইডেন প্রশাসন রাজ্য ও স্থানীয় কর্মকর্তাদের সাথে ঘনিষ্ঠ যোগাযোগ রাখছে। যেকোনও ধরনের ফেডারেল সহায়তার জন্য প্রস্তাবও দেওয়া হয়েছে।

সাপেলো দ্বীপে কেবল নৌকা ও ফেরির মাধ্যমে পৌঁছানো যায়। সরকারি ফেরিতে করে এই দ্বীপে পৌঁছাতে প্রায় ২০ মিনিট সময় লাগে। জর্জিয়া থেকে উত্তর ক্যারোলিনা পর্যন্ত বসবাস করা দ্বীপ সম্প্রদায়গুলোর একটি গুল্লাহ গিচি। দ্বীপের বাসিন্দা কৃষ্ণাঙ্গ সম্প্রদায়ের বার্ষিক একটি উৎসব উদযাপনের সময় ওই দুর্ঘটনা ঘটেছে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved  2019 CitizenNews24
Theme Developed BY ThemesBazar.Com