শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ১২:২৬ অপরাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
সিটিজেন নিউজ টুয়েন্টিফোর ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ চলছে। যারা আগ্রহী আমাদের ই-মেইলে সিভি পাঠান
সংবাদ শিরোনাম ::
বিদেশ থেকে শ্রমিক নেওয়ার বিধিনিষেধ তুলে দিলো কুয়েত চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে মিশা-ডিপজলের জয়জয়কার গাজীপুরে জব্দ করা অবৈধ চিনি পেল এতিমরা বাংলাদেশি টাকায় আজকের মুদ্রা বিনিময় হার (২০ এপ্রিল) আইপিএলের মাঝে দল ছেড়ে ‘পালালেন’ অশ্বিন, পাওয়া গেল জঙ্গলে! প্রচণ্ড গরমে হাঁসফাঁস, আগামী দুদিন যেমন যাবে আবহাওয়া দক্ষিনখানে ১৪ বছরের রায়হানকে হত্যাচেষ্ঠা,মামলার ১৩ দিনেও গ্রেফতার হয়নি আসামী উত্তরার সাংবাদিকদের সহিত তুরাগ থানার ওসি’র মতবিনিময় লালমাই ফসলি জমির মাটিকাটার নিউজ করতে গিয়ে হুমকির মুখে সংবাদকর্মী থানায় জিডি জিম্বাবুয়ে সিরিজের চূড়ান্ত স্কোয়াডে যাদের জায়গা নিশ্চিত

যুক্তরাষ্ট্রের জন টি গডফ্রে সফর করলেন বাংলাদেশ

  • আপডেট টাইম : বুধবার, ২১ আগস্ট, ২০১৯
  • ২০৪ বার পঠিত

অনলাইন ডেস্ক, সিটিজেন নিউজ: যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র দফতরের সন্ত্রাসবাদ দমন বিষয়ক উপ-সমন্বয়কারী জন টি গডফ্রে গত ১৮ ও ১৯ আগস্ট বাংলাদেশ সফর করেন। তার এ সফরের লক্ষ্য ছিল বাংলাদেশ সরকারের কর্মকর্তা এবং বাংলাদেশ ও এ অঞ্চলের অন্যান্য সন্ত্রাসবাদ দমন ও সহিংস উগ্রবাদ মোকাবিলা (সিটি/সিভিই) বিষয়ক কার্যক্রমে যুক্তদের সঙ্গে এসব বিষয়ে সহযোগিতাসহ বিভিন্ন বিষয়ে আলোচনা করা।

বাংলাদেশে নিযুক্ত যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত আর্ল আর মিলার এবং গডফ্রে পররাষ্ট্র সচিব মো. শহীদুল হকের সঙ্গে বাংলাদেশ ও এ অঞ্চলে সিটি/সিভিই কার্যক্রমের বিষয়ে বাংলাদেশের সঙ্গে অংশীদারত্ব নিয়ে আলোচনা করেন। আইন প্রয়োগ ও বিচার বিভাগের সঙ্গে সম্পর্কিত সিটি/সিভিই বিষয়ক দ্বিপাক্ষিক কার্যক্রমের বাস্তবায়ন পর্যালোচনা করতে বাংলাদেশের ‘অ্যান্টি টেররিজম ইউনিট’ এবং ‘কাউন্টার টেররিজম অ্যান্ড ট্র্যান্সন্যাশনাল ক্রাইম ইউনিট’ এর সঙ্গেও জন গডফ্রে সাক্ষাত করেন।

তাদের আলোচনায় বাংলাদেশ ও এ অঞ্চলে উগ্রবাদ ছড়ানো ও উগ্রবাদী সংগঠনের সদস্য সংগ্রহ মোকাবিলা এবং কার্যকর সন্ত্রাসবাদ মোকাবিলা কৌশলের ক্ষেত্রে মানবাধিকার ও আইনের শাসনের গুরুত্বসহ বিভিন্ন পারস্পরিক উদ্বেগের বিষয় স্থান পায়।

রাষ্ট্রদূত মিলার ও উপ-সমন্বয়কারী গডফ্রে গবেষক মহল, মিডিয়া, এনজিও অন্যান্য ক্ষেত্রের সিটি/সিভিই বিশেষজ্ঞদের সঙ্গে একটি প্রাণবন্ত গোলটেবিল বৈঠকেও অংশ নেন। এতে তারা পরস্পরের কাছে বাংলাদেশ ও এ অঞ্চলে সন্ত্রাসবাদ বিষয়ক উদ্বেগগুলোর সমাধানের জন্য নীতিমালা, অগ্রাধিকারসমূহ ও সুপারিশ তুলে ধরেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved  2019 CitizenNews24
Theme Developed BY ThemesBazar.Com