মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১০:২০ অপরাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
সিটিজেন নিউজ টুয়েন্টিফোর ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ চলছে। যারা আগ্রহী আমাদের ই-মেইলে সিভি পাঠান
সংবাদ শিরোনাম ::
কুমিল্লায় স্কুল থেকে ফেরার পথে ৯ বছরের শিশুকে ধর্ষণের পর হত্যা ৩য় দিন সিলেটে জাতীয় পার্টির ছাতা, বিশুদ্ধ খাবার পানি ও স্যালাইন বিতরণ সিলেটে জাতীয় পার্টির বিশুদ্ধ খাবার পানি ও স্যালাইন বিতরণ শিক্ষাবিদ হাসানুজ্জামানের ‘বিদেশে উচ্চশিক্ষা’ বই প্রকাশিত হলো কুমিল্লা সিটি করপোরেশনর কাজ পরিদর্শন করেন মেয়র ডা: তাহসিন বাহার সূচনা ভারতের মসলা নিয়ে যুক্তরাষ্ট্র প্রবাসী বাংলাদেশিদের উদ্বেগ গরমে অসুস্থ হয়ে স্কুলশিক্ষকের মৃত্যু তীব্র তাপপ্রবাহের মধ্যেই খুলেছে শিক্ষাপ্রতিষ্ঠান অযত্নে পড়ে আছে ৬৫০ কোটি টাকার ডেমু ট্রেন, অনিয়ম-দুর্নীতিতে স্বপ্নভঙ্গ দক্ষিণখানে রিকশাচালকদের মাঝে পানি বিতরণ করলেন খন্দকার সাজ্জাদ

আফ্রিকায় করোনায় মৃতের সংখ্যা ২ লাখ ৭৪১ জন

  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ৯ সেপ্টেম্বর, ২০২১
  • ১৪৬ বার পঠিত

আন্তর্জাতিক ডেস্ক : মহামারি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আফ্রিকা মহাদেশে মোট মৃতের সংখ্যা ২ লাখ ছাড়িয়েছে। আফ্রিকার রোগ নিয়ন্ত্রণ ও প্রতিরোধ কেন্দ্রের (সিডিসি) তথ্যানুযায়ী বুধবার সুবিধাবঞ্চিত মহাদেশটিতে করোনা আক্রান্ত হয়ে মারা গেছে ৬০৫ জন। তাতে মোট মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ২ লাখ ৭৪১ জন।

গেল ২৪ ঘণ্টায় নতুন করে করোনা আক্রান্ত হয়েছে ১৭ হাজার ৪৪১ জন। তাতে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ৭০ লাখ ৯৫ হাজার জন। এ পর্যন্ত সেরে উঠেছে ৭০ লাখ ২০ হাজার জন। এ পর্যন্ত আফ্রিকা মহাদেশে করোনা টেস্ট করানো হয়েছে ৬৮ লাখ।

ভৌগলিক অঞ্চলভেদে আফ্রিকা মহাদেশের দক্ষিণ আফ্রিকান দেশগুলোতে এ পর্যন্ত আক্রান্ত হয়েছে ৩৮ লাখ জন। উত্তর আফ্রিকার দেশগুলোতে মোট আক্রান্ত হয়েছে ২৪ লাখ জন। পূর্ব আফ্রিকার দেশগুলোতে মোট আক্রান্তের সংখ্যা ৯ লাখ ২৭ হাজার ৯০০ জন। পশ্চিম আফ্রিকায় ৬ লাখ ১৭ হাজার ৩০০ জন। আর মধ্য আফ্রিকায় ২ লাখ ২২ হাজার ১০০ জন।

করোনা আক্রান্ত হয়ে দক্ষিণ আফ্রিকান অঞ্চলে মারা গেছে ১ লাখ ৪ হাজার ৭০০ জন। উত্তরাঞ্চলে ৬৪ হাজার ৭০০ জন। পূর্বে ১৯ হাজার ১০০ জন, পশ্চিমে ৯ হাজার জন ও মধ্য আফ্রিকায় ৩ হাজার ২০০ জন।

এ পর্যন্ত আফ্রিকা মহাদেশের মাত্র ২.৯৩ শতাংশ মানুষকে করোনাভাইরাসের দুই ডোজ টিকা দেওয়া হয়েছে। আর ৪.৮৫ শতাংশ মানুষকে দেওয়া হয়েছে প্রথম ডোজ।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved  2019 CitizenNews24
Theme Developed BY ThemesBazar.Com