বুধবার, ১৮ সেপ্টেম্বর ২০২৪, ০৪:২৭ অপরাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
সিটিজেন নিউজ টুয়েন্টিফোর ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ চলছে। যারা আগ্রহী আমাদের ই-মেইলে সিভি পাঠান
সংবাদ শিরোনাম ::
সেনাবাহিনীকে ম্যাজিস্ট্রেসি ক্ষমতা, যা বললেন জনপ্রশাসন সচিব নাট্যব্যক্তিত্ব মামুনুর রশীদের স্ত্রীর মৃত্যু টি-টোয়েন্টি বিশ্বকাপের বাংলাদেশ দল ঘোষণা, কারা সুযোগ পেলেন অত্যাধুনিক অস্ত্র দিয়ে নতুন করে হামলা-গোলাগুলি উত্তপ্ত ভারতের মণিপুর জাপানি নাগরিকদের নিরাপত্তা নিশ্চিতে সেনাপ্রধানের কাছে অনুরোধ আনসারকে পেশাদার বাহিনী হিসেবে গড়ে তোলা হবে: স্বরাষ্ট্র উপদেষ্টা বিকেলে হাসপাতাল থেকে বাসায় নেওয়া হবে খালেদা জিয়াকে ১০০ কোটি টাকা নিয়ে জুলাই শহীদ ফাউন্ডেশনের যাত্রা শুরু নেপাল রাষ্ট্রদূতের কাছে সার্কের খোঁজখবর নিলেন প্রধান উপদেষ্টা দক্ষিণ সিটির সাবেক কাউন্সিলর ফেরদৌস গ্রেপ্তার

স্মার্টফোন ব্যবহার করেন না হলিউডের পরিচালক ক্রিস্টোফার নোলান

  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ২০ জুলাই, ২০২৩
  • ৬৮ বার পঠিত

বিনোদন ডেস্কঃ আগামী ২১ জুলাই মুক্তি পাবে হলিউড তারকা ক্রিস্টোফার নোলান পরিচালিত ছবি ‘ওপেনহাইমার’। মুক্তির অনেক আগে থেকেই এই ছবি নিয়ে অনেক আলোচনা। পাশাপাশি, আলোচনায় নোলান নিজেও। ‘প্রেসটিজ’, ‘ইন্টারস্টেলার’, ‘ইনসেপশন’, ‘টেনেট’-এর মতো ছবির স্রষ্টা তিনি। বর্তমান সময়ের থেকে কয়েক যোজন এগিয়ে থাকে তার ছবির ভাবনা। তবে আধুনিক সময়ে দাঁড়িয়ে এখনো স্মার্টফোন ব্যবহার করেন না নোলান!

এক সাক্ষাৎকারে নোলান জানান, স্মার্টফোন ব্যবহার করলেই মনোসংযোগ হারান তিনি। তার কথায়, ‘আমি খুব তাড়াতাড়ি মনোসংযোগ হারাই। সেই কারণেই আমি সব সময় নিজেকে ইন্টারনেটের পরিধির মধ্যে রাখি না। কারণ একঘেয়েমি দেখা দিলেই মানুষ ইন্টারনেটের দিকে ঝোঁকেন। আর আমি দুটি কাজের মাঝের ফাঁকা সময়টা অন্য ভাবে কাজে লাগাই। ওই সময়েই আমি সব থেকে ভালোভাবে চিন্তা করতে পারি। আমার বেশির ভাগ ভালো ভাবনা সেখান থেকেই আসে। অনলাইনে সময় নষ্ট করার থেকে তাতে আখেরে আমারই লাভ হয়।’ এই ভাবনা থেকেই স্মার্টফোন ব্যবহারে অনীহা নোলানের।

তা হলে কেমন ফোন ব্যবহার করেন নোলান? সাধারণ ফোন, যার মাধ্যমে স্রেফ অন্যদের সাথে যোগাযোগটুকু করা যায়। যে ফোনে ইন্টারনেট সহজলভ্য নয়, তেমন ফোনই ব্যবহার করতে ভালবাসেন তিনি। নোলান জানান, তিনি ছবির চিত্রনাট্য লেখার সময়েও ইন্টারনেট থেকে দূরে থাকেন। যে কম্পিউটারে ছবির চিত্রনাট্য লেখেন, তাতে ইন্টারনেট ব্যবহার করার ব্যবস্থা রাখেন না নোলান।
নিজের এই ইন্টারনেট বিমুখতা নিয়ে মশকরা করতেও পিছপা হননি হলিউডের তারকা পরিচালক। তার দাবি, তার নিজের সন্তানেরাই তাকে মাঝে মধ্যে বোকা ভেবে বসে।
সূত্র : ইন্টারনেট

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved  2019 CitizenNews24
Theme Developed BY ThemesBazar.Com