সোমবার, ২০ মে ২০২৪, ০৯:২৮ অপরাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
সিটিজেন নিউজ টুয়েন্টিফোর ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ চলছে। যারা আগ্রহী আমাদের ই-মেইলে সিভি পাঠান

ওয়ালটন রেফ্রিজারেটর প্রিমিয়ার ডিভিশন দাবা লিগের পুরস্কার বিতরণ

  • আপডেট টাইম : বুধবার, ১৮ ডিসেম্বর, ২০১৯
  • ২১১ বার পঠিত

ক্রীড়া প্রতিবেদক : ‘ওয়ালটন রেফ্রিজারেটর প্রিমিয়ার ডিভিশন দাবা লিগ-২০১৯’ এর পুরস্কার বিতরনী অনুষ্ঠান আজ বুধবার জাতীয় ক্রীড়া পরিষদের এনএসসি টাওয়ার অডিটোরিয়াম লাউঞ্জে অনুষ্ঠিত হয়েছে।

এবারের এই দাবা লিগে অপরাজিত চ্যাম্পিয়ন হওয়া বাংলাদেশ পুলিশ দলকে নগদ ১ লক্ষ টাকা, ট্রফি, মেডেল ও ওয়ালটন সামগ্রী পুরস্কার দেওয়া হয়। রানার্স-আপ সাইফ স্পোর্টিং ক্লাবকে নগদ ৬০ হাজার টাকা, ট্রফি, মেডেল ও ওয়ালটন সামগ্রী দেওয়া হয়। তৃতীয় হওয়া উত্তরা সেন্ট্রাল চেস ক্লাবকে নগদ ৪০ হাজার টাকা, ট্রফি, মেডেল ও ওয়ালটন সামগ্রী পুরস্কার প্রদান করা হয়। এ ছাড়া বোর্ড পুরস্কার দেওয়া হয়।

ওয়ালটন গ্রুপের নির্বাহী পরিচালক এফএম ইকবাল বিন আনোয়ার (ডন) প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিজয়ী দলের মধ্যে পুরস্কার বিতরণ করেন। বাংলাদেশ দাবা ফেডারেশনের সহ-সভাপতি কে এম শহিদউল্যা ও বাংলাদেশ আর্মড পুলিশ ব্যাটালিয়নের অতিরিক্ত ইন্সপেক্টর জেনারেল মোশারফ হোসেন, বিপিএম, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বাংলাদেশ দাবা ফেডারেশনের সহ-সভাপতি ও দাবা লিগ কমিটির চেয়ারম্যান গাজী সাইফুল তারেক। বক্তব্য রাখেন বাংলাদেশ পুলিশ দাবা দলের অধিনায়ক ড. শোয়েব রিয়াজ আলম ও সাইফ স্পোর্টিং ক্লাবের অধিনায়ক আন্তর্জাতিক অর্গানাইজার মহিলা ক্যান্ডিডেট মাস্টার মাহমুদা হক চৌধুরী মলি।

বোর্ড পুরস্কার লাভ করেন যথাক্রমে প্রথম বোর্ডে- বাংলাদেশ পুলিশের গ্র্যান্ড মাস্টার যোবাভা বাহাদুর, দ্বিতীয় বোর্ডে-সাইফ স্পোর্টিং ক্লাবের গ্র্যান্ড মাস্টার কোভালেভ ভ্লাদিশ্লাভ, তৃতীয় বোর্ডে- বাংলাদেশ পুলিশের গ্র্যান্ড মাস্টার মিখাইল মেচডলিশভ্যালি, চতুর্থ বোর্ডে- সাইফ স্পোর্টিং ক্লাবের গ্র্যান্ড মাস্টার মোল্লা আব্দুল্লাহ আল রাকিব, অতিরিক্ত (১) বাংলাদেশ নৌবাহিনীর ক্যান্ডিডেট মাস্টার সুব্রত বিশ্বাস ও অতিরিক্ত (২) সাইফ স্পোর্টিং ক্লাবের গ্র্যান্ড মাস্টার এনামুল হোসেন রাজীব।
বাংলাদেশ পুলিশ ১১ খেলায় পূর্ণ ২২ পয়েন্টে নিয়ে শিরোপা জিতে নেয়। চ্যাম্পিয়ন বাংলাদেশ পুলিশ দাবা দলের পক্ষে অংশগ্রহণ করেন জর্জিয়ার গ্র্যান্ড মাস্টার যোবাভা বাহাদুর, গ্র্যান্ড মাস্টার নিয়াজ মোরশেদ, জর্জিয়ার গ্র্যান্ড মাস্টার মিখাইল মেচডলিশভ্যালি, আন্তর্জাতিক মাস্টার মোহাম্মদ ফাহাদ রহমান, ফিদে মাস্টার মোহাম্মদ আব্দুল মালেক এবং আন্তর্জাতিক মহিলা মাস্টার রানী হামিদ। গতবারের প্রিমিয়ার ডিভিশন দাবা লিগ চ্যাম্পিয়ন সাইফ স্পোর্টিং ক্লাব ২০ পয়েন্ট নিয়ে রানার্স-আপ হয়। রানার্স-আপ সাইফ স্পোর্টিং ক্লাবের পক্ষে অংশগ্রহণ করেন গ্র্যান্ড মাস্টার রিফাত বিন সাত্তার, বেলেরুশের গ্র্যান্ড মাস্টার কোভালেভ ভøাদিশ্লাভ, আজারবাইজানের গ্র্যান্ড মাস্টার এলতাজ সাফারলি, গ্র্যান্ড মাস্টার মোল্লা আব্দুল্লাহ আল রাকিব, গ্র্যান্ড মাস্টার জিয়াউর রহমান ও গ্র্যান্ড মাস্টার এনামুল হোসেন রাজীব।

উত্তরা সেন্ট্রাল চেস ক্লাব ১৮ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থান লাভ করে। তাদের পক্ষে অংশগ্রহণ করেন- মো. মঞ্জুর আলম, তাহসিন তাজওয়ার জিয়া, গ্র্যান্ড মাস্টার ম্যাক্সিম লগোভস্কোই, আন্তর্জাতিক মাস্টার খুশেনখোজায়েভ মুহাম্মদ, অনত চৌধুরী ও মোহাম্মদ মুরাদ হোসেন।

রাউন্ড রবিন লিগ পদ্ধতিতে ১২ টি দল এবারের দাবা লিগের অংশগ্রহণ করে। ৮টি দেশের ১০ জন গ্র্যান্ড মাস্টার ও ৭ জন আন্তর্জাতিক মাস্টার এবারের দাবা লিগে অংশগ্রহণ করেন। এবারের লিগে সর্বনিম্ন স্থান লাভ করায় সুলতানা কামাল স্মৃতি পাঠাগার ও সোনারগাঁও চেস ক্লাব প্রথম বিভাগে নেমে গেছে।

এবারের ওয়ালটন রেফ্রিজারেটর প্রিমিয়ার ডিভিশন দাবা লিগে অংশ নেওয়া দলগুলোর মধ্যে ছিল চ্যাম্পিয়ন সাইফ স্পোর্টিং ক্লাব, বাংলাদেশ নৌবাহিনী দাবা দল, গোল্ডেন স্পোর্টিং ক্লাব, শেখ রাসেল চেস ক্লাব, বাংলাদেশ পুলিশ (ইসফট এরিনা ক্লাবের পরিবর্তে), সোনারগাঁও চেস ক্লাব, তিতাস ক্লাব, সোনালী ব্যাংক ক্রীড়া ও বিনোদন ক্লাব, একসেস চেস ক্লাব, সুলতানা কামাল স্মৃতি পাঠাগার, জনতা ব্যাংক অফিসার ওয়েলফেয়ার সোসাইটি (প্রথম বিভাগ থেকে) ও উত্তরা সেন্ট্রাল চেস ক্লাব (প্রথম বিভাগ হতে)।

এই প্রতিযোগিতার মিডিয়া পার্টনার ছিল এটিএন বাংলা। রেডিও পার্টনার ছিল রেডিও টুডে। আর অনলাইন পার্টনার ছিল দেশের অন্যতম জনপ্রিয় অনলাইন নিউজ পেপার রাইজিংবিডি.কম।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved  2019 CitizenNews24
Theme Developed BY ThemesBazar.Com