মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০১:৫৬ পূর্বাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
সিটিজেন নিউজ টুয়েন্টিফোর ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ চলছে। যারা আগ্রহী আমাদের ই-মেইলে সিভি পাঠান

ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন ১৯ জন

  • আপডেট টাইম : রবিবার, ২২ ডিসেম্বর, ২০১৯
  • ২৫০ বার পঠিত

নিজস্ব প্রতিবেদক: স্বাস্থ্য অধিদফতরে ডেঙ্গু নিয়ে রিপোর্ট করা হাসপাতালগুলোতে বর্তমানে রোগী ভর্তি আছেন ১৪০ জন। এরমধ্যে রাজধানী ঢাকার হাসপাতালে ভর্তি আছেন ৯৪ জন আর ঢাকা মহানগরীর বাইরে ঢাকাসহ আট বিভাগের হাসপাতালে ভর্তি আছেন ৪৬ জন।

গত ২৪ ঘণ্টায় (২১ ডিসেম্বর সকাল ৮টা থেকে ২২ ডিসেম্বর সকাল ৮টা) নতুন করে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন ১৯ জন। আর একইসময়ে চিকিৎসা নিয়ে হাসপাতাল থেকে ছাড়পত্র নিয়েছেন ৪১ জন।

রবিবার (২২ ডিসেম্বর) স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমার্জেন্সি অপারেশন্স সেন্টার ও কন্ট্রোল রুম এ তথ্য জানায়।

কন্ট্রোল রুম থেকে জানা গেছে, নতুন ভর্তি হওয়া ১৯ জনের মধ্যে রাজধানী ঢাকার ২৯টি বেসরকারি, ১২টি সরকারি ও স্বায়ত্বশাসিত হাসপাতালে ভর্তি হয়েছেন ১০ জন আর রাজধানী ঢাকার বাইরে ঢাকাসহ আট বিভাগের হাসপাতালে ভর্তি হয়েছেন ৯ জন। একইভাবে ছাড়পত্র নেওয়া ৪১ জনের মধ্যে রাজধানী ঢাকার ২৯টি বেসরকারি ও ১২টি সরকারি ও স্বায়ত্বশাসিত হাসপাতাল থেকে ছাড়পত্র নিয়েছেন ২৫ জন আর ঢাকার বাইরে ঢাকাসহ আট বিভাগের হাসপাতাল থেকে ছাড়পত্র নিয়েছেন ১৬ জন।

অপরদিকে, চলতি মাসে এখন পর্যন্ত ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন এক হাজার ১০২ জন, তবে গতমাসে এ সংখ্যা ছিল চার হাজার ১১ জন। তবে গত বছরের ডিসেম্বরের তুলনায় চলতি ডিসেম্বরে এখনও রোগী সংখ্যা বেশি। গত বছরের ডিসেম্বরে রোগী ছিল ২৯৩ জন। এই বছরের শুরু থেকে এখন পর্যন্ত ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন এক লাখ এক হাজার ২০৯ জন, অপরদিকে চিকিৎসা নিয়ে হাসপাতাল ছেড়েছেন এক লাখ ৮০৩ জন।

এদিকে, সরকারের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর) ২৬৬টি মৃত্যুর মধ্যে ২২৩টি পর্যালোচনা করে ১৪১ জনের মৃত্যু ডেঙ্গুজনিত বলে নিশ্চিত করেছে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved  2019 CitizenNews24
Theme Developed BY ThemesBazar.Com