শনিবার, ১১ মে ২০২৪, ০৩:৩০ অপরাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
সিটিজেন নিউজ টুয়েন্টিফোর ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ চলছে। যারা আগ্রহী আমাদের ই-মেইলে সিভি পাঠান

নতুন করে ৫ বছরের পর্যটন ভিসা চালুর ঘোষণা দুবাইয়ের

  • আপডেট টাইম : বুধবার, ৮ জানুয়ারী, ২০২০
  • ২৫৯ বার পঠিত

অনলাইন ডেস্ক: নতুন করে ৫ বছরের পর্যটন ভিসা চালুর ঘোষণা দিয়েছে সংযুক্ত আরব আমিরাত (দুবাই)। গত সোমবার সংযুক্ত আরব আমিরাতের প্রধানমন্ত্রী ও উপ-রাষ্ট্রপতি শেখ মোহাম্মদ বিন রাশেদ আল মাকতুম এক টুইট বার্তায় এ ঘোষণা দেন।

শেখ মোহাম্মদ টুইট বার্তায় বলেন, আজ থেকে আমিরাতে পর্যটন ভিসার ক্ষেত্রে পরিবর্তন আনা হচ্ছে, এখন থেকে আমিরাতে পর্যটন ভিসার মেয়াদ পাঁচ বছর পর্যন্ত করা হল। আর তা বিশ্বের সকল দেশের পর্যটকদের বেলায় প্রযোজ্য।

তিনি আরো বলেন, আমাদের বার্ষিক পর্যটক সংখ্যা ২১ মিলিয়ন ছাড়িয়েছে। পর্যটন ভিসার নতুন ঘোষণার মাধ্যমে আমিরাত হবে আন্তর্জাতিক পর্যটন কেন্দ্রের অন্যতম একটি।

এ বিষয়ে দুবাইয়ে অবস্থানরত প্রবাসী আব্দুল আহাদ জানান, পাঁচ বছরের মাল্টিপল ভিসা চালু করাতে বাংলাদেশের ব্যবসায়ী ও ভ্রমণ পিপাসুদের সুবিধা হয়েছে। এখন থেকে একই ভিসায় বারবার আসা যাওয়া করতে পারবে। সার্জায় অবস্থানরত বাংলাদেশি টাইপিং প্রতিষ্ঠান আল ইত্তেহাদ টাইপিং প্রতিষ্ঠানের পরিচালক হাফেজ মাওলানা নোমান আহমদ হানিফ জানান, পাঁচ বছরের ভিসা চালু হলে আমাদের ও ব্যবসা আরো বৃদ্ধি পাবে। তবে বাংলাদেশের বিমানবন্দরে হয়রানি করলে লোকজন না আসতে পারলে তেমন সুবিধা হবে না ব্যবসায়ী ও ভ্রমণ পিপাসুদের।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved  2019 CitizenNews24
Theme Developed BY ThemesBazar.Com