রবিবার, ১৯ মে ২০২৪, ০১:৫৭ অপরাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
সিটিজেন নিউজ টুয়েন্টিফোর ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ চলছে। যারা আগ্রহী আমাদের ই-মেইলে সিভি পাঠান

ইসিবি প্রধানের পদত্যাগ, নতুন চেয়ারম্যান ওয়াটমোর

  • আপডেট টাইম : শনিবার, ২ মে, ২০২০
  • ১৭৮ বার পঠিত

ক্রীড়া ডেস্ক : বামপাশে ইসিবির বিদায়ী চেয়ারম্যান কলিন গ্রেভস, ডানপাশে নতুন দায়িত্ব পাওয়া ইয়ান ওয়াটমোর

১৭ জুলাই থেকে ইংল্যান্ডে শুরু হওয়ার কথা ছিল নতুন সংস্করণের ক্রিকেট টুর্নামেন্ট দ্য হান্ড্রেড।

ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি) এ টুর্নামেন্টের আয়োজক। কিন্তু করোনার কারণে টুর্নামেন্টটি দুই বছর পিছিয়ে দেওয়া হয়েছে। টুর্নামেন্টটি পিছিয়ে দেওয়ার পর এবার ইসিবির চেয়ারম্যানের পদ থেকে পদত্যাগের সিদ্ধান্ত নিয়েছেন কলিন গ্রেভস। পাঁচ বছর ইসিবির প্রধানের দায়িত্ব পালন করেছেন তিনি। আনুষ্ঠানিকভাবে ৩১ আগস্ট দায়িত্ব ছাড়বেন কলিন গ্রেভস। ইসিবিও তাঁর পদত্যাগপত্র গ্রহণ করেছে।

এ বছরই জমকালো আয়োজনে একশ বলের টুর্নামেন্টটি আয়োজনের কথা ছিল। ইসিবির চেয়ারম্যান কলিন গ্রেভস ও প্রধান নির্বাহী কর্মকর্তা টম হ্যারিসন ছিলেন টুর্নামেন্টের প্রবর্তনকারী। কিন্তু করোনার ধাক্কায় টুর্নামেন্টটি পিছিয়ে দিতে বাধ্য হয়েছে আয়োজকরা। টুর্নামেন্টটি হলে নভেম্বর পর্যন্ত দায়িত্বে থাকতেন গ্রেভস। আয়োজন পিছিয়ে যাওয়ায় চেয়ারম্যানের চেয়ারে নিজেকে আর অনুভব করছেন তিনি। পাশাপাশি আইসিসির পরবর্তী চেয়ারম্যান হওয়া লক্ষ্য তাঁর। যদি জুনের নির্বাচনে গ্রেভস চেয়ারম্যান হন, নিয়ম অনুযায়ী তিনি ইসিবির দায়িত্বে থাকবেন না।

এজন্য আগেভাগে দায়িত্ব থেকে সরে দাঁড়ানোর সিদ্ধান্ত নিয়েছেন গ্রেভস। গণমাধ্যমে তিনি বলেছেন,‘যেহেতু দ্য হান্ড্রেড এক বছর পিছিয়ে গেছে। তাই আমার মেয়াদ বাড়ানোর সিদ্ধান্তটা আবার পুনর্বিবেচনা করেছি। বোর্ডকে তাই অনুরোধ করেছি, যতদ্রুত সম্ভব বিদায় যেন নিতে পারি। সেটা ৩১ আগস্টের মধ্যেই।’

এদিকে কলিন গ্রেভস দায়িত্ব ছাড়ার কয়েক ঘন্টার ভেতরেই নতুন চেয়ারম্যানের নাম ঘোষণা করেছে ইসিবি। সংস্থাটি জানিয়েছে, ইয়ান ওয়াটমোর নতুন চেয়ারম্যান হিসেবে দায়িত্ব গ্রহণ করবেন। ১ ডিসেম্বর থেকে অ্যাপোয়েনমেন্ট থাকলেও ৩১ আগস্টের পর থেকেই ওয়াটমোর চেয়ারম্যানের চেয়ারে বসবেন। এদিকে তাঁর অ্যাপোয়েনমেন্টে শুরুতে ‘ত্রুটি’ পেয়েছিল ইসিবি। বিষয়টি নিয়ে প্রতিবেদনও করে ডেইলি মেইল। কিন্তু ইসিবির সাব কমিটি গোপনীয় পর্যালোচনার পর জানায়, তাঁর নিয়োগে কোনো ‘ত্রুটি’ ছিল না। ফলে ওয়াটমোরের চেয়ারম্যান হতেও কোনো বাধা নেই।

প্রসঙ্গত, আট দলের নতুন এই প্রতিযোগিতার ম্যাচে প্রতিটি ইনিংসের দৈর্ঘ্য হবে সর্বোচ্চ একশ বল। প্রতিটি দলের স্কোয়াডে সর্বোচ্চ তিন জন বিদেশি খেলোয়াড় থাকতে পারবেন। গত বছর দ্য হান্ড্রেড টুর্নামেন্টের প্লেয়ার্স ড্রাফট অনুষ্ঠিত হয়। বাংলাদেশের ছয় ক্রিকেটার ছিলেন তালিকাতে। সাকিব, তামিমরা কেউই দল পাননি।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved  2019 CitizenNews24
Theme Developed BY ThemesBazar.Com