রবিবার, ১৯ মে ২০২৪, ১২:১৭ অপরাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
সিটিজেন নিউজ টুয়েন্টিফোর ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ চলছে। যারা আগ্রহী আমাদের ই-মেইলে সিভি পাঠান

লোক চক্ষুর আড়ালে রাতের বেলায় খাদ্য সামগ্রী নিয়ে অসহায়ের বাড়িতে রমজান আহম্মেদ

  • আপডেট টাইম : রবিবার, ৩ মে, ২০২০
  • ২৪১ বার পঠিত

আনোয়ার হোসেন আন্নু, সাভার: রাতের আঁধারে সাভার পৌরসভা ১ নং ওয়ার্ডের অসহায় মানুষের গৃহে লোক চক্ষুর আড়ালে খাবার পোঁছে দিচ্ছেন সাভারের বিশিষ্ট সমাজ সেবক, বঙ্গবন্ধুর আদর্শের সৈনিক, সাভার পৌর আওয়ামীলীগের কার্যনির্বাহী কমিটির সদস্য রমজান আহম্মেদ।
করোনা ভাইরাসের দুর্যোগ মোকাবেলা চলমান অঘোষিত লকডাউনে কর্মহীন মধ্যবিত্ত, দিনমজুর, দরিদ্র ও অসহায় মানুষের বাড়িতে বাড়িতে গিয়ে খাবার পৌঁছে দিচ্ছেন সাভার পৌরসভা ১ নং ওয়ার্ডের রমজান আহমেদ। এছাড়া তিনি সাভারের পিছিয়ে পড়া জনগোষ্ঠি বেদে সম্প্রদায়কে এগিয়ে নিতে বাংলাদেশ পুলিশের ডি.আই.জি হাবিবুর রহমান এর বিশেষ প্রতিনিধি হিসাবে নিরলস ভাবে কাজ করে যাচ্ছেন।
গতকাল সন্ধার পর হঠাৎ করে রাস্তায় দেখা হয়ে গেল সাভার পৌরসভা ১ নং ওয়ার্ডের রমজান আহমেরদর সাথে। এসময়  তার হাতে আর কাঁধে একটা বস্তা নিয়ে যেতে দেখা যায়। বস্তায় কি আছে জিজ্ঞেস করলে প্রথমে কিছু বলই হেঁটে যাচ্ছিল। আমিও তার সাথে হাটছিলাম আবার জিজ্ঞেস করার পর  তিনি উত্তরে বললেন গরীব অসহায় মানুষের বাড়িতে খাবার নেই  তাই খাবার নিয়ে যাচ্ছি।
এই সময় তিনি আরো বলেন, করোনা ভাইরাস মুকাবেলায় এক মাস ধরে  সব কিছু বন্ধ রয়েছে। মানুষ ঘর থেকে বের হচ্ছে না নাখেয়ে অর্ধাহারে দিন কাটাচ্ছে অসহায় মানুষগুলো। যথাসময়ে অসহায় মানুষকে সহযোগিতা করতে রাতদিন আমি সব সময় পাশে আছি। আমরা খাব আর পাশের মানুষগুলো না খেয়ে থাকবে এটা আমি সহ্য করতে পাড়ছিনা তাই আমার এই সহায়তা।
জানা যায় এই পর্যন্ত রমজান আহম্মেদ প্রায় ৮শর মত পরিবারকে খাদ্য সহায়তা দিয়েছেন। ব্র্যাক আরবান ডেভেলপমেন্ট প্রোগ্রামের আওতায় ১নং ওয়ার্ডে ৭০০আসহায় ও দরিদ্র  পরিবারের প্রত্যেককে ১৫০০ টাকা করে মোট  ১০ লাখ ৫০ হাজার টাকা বিতরণ করা হয়। পুরো টাকার অর্থায়ন করেন সাভারের এই বিশিষ্ট সমাজ সেবক।
তিনি আরো জানান সমাজে যারা বিত্তশালী ব্যক্তি আছেন তারা যেন এই দূর সময়ে যাদের ঘরে খাবার নেই তাদের পাশে দাঁড়ান পাশে দাঁড়ান।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved  2019 CitizenNews24
Theme Developed BY ThemesBazar.Com