রবিবার, ১২ মে ২০২৪, ০৯:৫২ পূর্বাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
সিটিজেন নিউজ টুয়েন্টিফোর ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ চলছে। যারা আগ্রহী আমাদের ই-মেইলে সিভি পাঠান

গণমাধ্যমকে সহজ শর্তে ঋণের প্রস্তাব এফবিসিসিআইয়ের

  • আপডেট টাইম : মঙ্গলবার, ৫ মে, ২০২০
  • ২০৫ বার পঠিত

অর্থনৈতিক প্রতিবেদক : গণমাধ্যমের জন্য সহজ শর্তে ঋণের প্রস্তাব দিয়েছে এফবিসিসিআই।

সংগঠনটির সভাপতি শেখ ফজলে ফাহিম কোনো রকম জটিলতা ছাড়া বিভিন্ন মিডিয়া, সংবাদপত্র, টিভি, ট্রাক, কার্গো, লঞ্চ ইত্যাদির ক্ষেত্রে এবং ব্যাকওয়ার্ড রপ্তানির ক্ষেত্রে শ্রমিক-কর্মচারীদের বেতনের ব্যাংক তালিকার ভিত্তিতে ঋণ দেওয়ার আহ্বান জানিয়েছেন।

সোমবার (৪ মে) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বাংলাদেশ ব্যাংকের নির্দেশনা অনুযায়ী কোনও ব্যাংক বা আর্থিক প্রতিষ্ঠান ঋণ/বিনিয়োগ দেওয়ার ক্ষেত্রে ক্ষতিগ্রস্ত ব্যক্তি বা প্রতিষ্ঠানকে যথাযথ সহযোগিতা না করলে তা এফবিসিসিআইকে অবগত করার আহ্বান জানানো হয়।

এদিকে বাংলাদেশ ব্যাংক কর্তৃক সব ধরনের ঋণ বা বিনিয়োগের ওপর ১ এপ্রিল থেকে ৩১ মে পর্যন্ত সময়ে আরোপিত সুদ আদায় না করার নির্দেশনা, ব্যবসায়ীরা বিশেষভাবে উপকৃত হবে বলে মনে করে এফবিসিসিআই।

গত ৫ এপ্রিল প্রধানমন্ত্রী শেখ হাসিনা করোনাভাইরাসের কারণে ক্ষতিগ্রস্ত সিএমএসএমই খাতের উদ্যোক্তাদের সক্ষমতা অক্ষুণ্ণ রাখা এবং শিল্প কারখানায় জনবলকে কাজে বহাল রাখার প্রয়োজনে ব্যাংকিং ব্যবস্থার মাধ্যমে স্বল্প সুদে চলতি মূলধন ঋণ/বিনিয়োগ সুবিধা প্রবর্তণের জন্য ২০ হাজার কোটি টাকার আর্থিক সহায়তা প্যাকেজ ঘোষণা করেন।

এই ঘোষণার প্রেক্ষিতে সিএমএসএমই খাতের উদ্যোক্তাদের ঋণ/বিনিয়োগ প্রদান প্রক্রিয়া যাতে সহজ ও সাবলীল হয় সে লক্ষ্যে বাংলাদেশ ব্যাংকের কাছে প্রস্তাবনা পেশ করেন এফবিসিসিআই সভাপতি শেখ ফজলে ফাহিম। তিনি সকল গণমাধ্যমের জন্য সহজ স্বর্তে ঋণ প্রদানের বিষয়টির ওপরও গুরুত্বারোপ করেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved  2019 CitizenNews24
Theme Developed BY ThemesBazar.Com