রবিবার, ১২ মে ২০২৪, ০৮:৪৩ পূর্বাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
সিটিজেন নিউজ টুয়েন্টিফোর ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ চলছে। যারা আগ্রহী আমাদের ই-মেইলে সিভি পাঠান

বন্ধ মা‌র্কেট ও দোকানকর্মী‌দের বেতন পরিশোধের আহ্বান

  • আপডেট টাইম : শুক্রবার, ৮ মে, ২০২০
  • ২১১ বার পঠিত

অর্থনৈতিক প্রতিবেদক : করোনাভাইরাসের বিস্তার রোধে বন্ধ থাকা দোকান ও বাণিজ্যিক বিক্রয় প্রতিষ্ঠানের কর্মীদের বেতন দেওয়ার আহ্বান জানিয়েছে বাংলাদেশ দোকান মালিক সমিতি।

বৃহস্পতিবার (০৭ মে) এক ভিডিও বার্তায় এ আহ্বান জানান সংগঠনটির সভাপতি হেলাল উদ্দিন।

হেলাল উদ্দিন বলেন, যেসব মার্কেট ও দোকান রমজানে বন্ধ রাখবে সেসব প্রতিষ্ঠানগুলোর কর্মকর্তা-কর্মচারীরা অবশ্যই বেতন-ভাতা পাবেন।

তিনি বলেন, প্রতিষ্ঠানের মালিকদের প্রতি আমার অনুরোধ তারা আমাদের ডে লেবার নয়, তাদেরকে আমরা বেতনভুক্ত রেখেছি। তারা চাকরিজীবী। তাই মালিকরা যতটুকু পারেন তাদের সঙ্গে পারস্পরিক সমঝোতা করে বেতন-ভাতা পরিশোধ করবেন। যদিও বর্তমান পরিস্থিতিতে মালিকদের অর্থ সংকট রয়েছে।

এর আগে গত সোমবার (০ মে) সরকারের সংশ্লিষ্ট বিভাগ থেকে আগামী ১০ মে (রোববার) থেকে দোকান ও শপিংমল সীমিত আকারে খোলার অনুমতি দিয়েছে।

সেখানে বলা হয়েছে, রমজান ও ঈদ উপলক্ষে সীমিত আকারে মার্কেট ও দোকানপাট খোলা রাখা যাবে। তবে ক্রয়-বিক্রয়ের সময় পারস্পরিক দূরত্ব বজায় রাখাসহ অন্যান্য স্বাস্থ্যবিধি পরিপালন করতে হবে। বড় বড় শপিংমলের প্রবেশ মুখে হাত ধোয়ার ব্যবস্থা ও স্যানিটাইজার ব্যবস্থা রাখতে হবে। শপিংমলে আসা যানবাহন অবশ্যই জীবাণুমুক্ত করার ব্যবস্থা থাকতে হবে। বিকেল ৪টার মধ্যে দোকানপাট ও শপিংমল বন্ধ করতে হবে।

দোকান ও শপিংমল সীমিত আকারে খুলে দেওয়ার ঘোষণা দিলেও মহামারি করোনাভাইরাস উদ্বেগজনক হারে বিস্তার রোধ না হলে জনস্বাস্থ্য বিবেচনায় রমজান মাসে রাজধানীর অন্যতম সেরা দুটি শপিং মল যমুনা ফিউচার পার্ক ও বসুন্ধরা সিটি শপিং কমপ্লেক্স না খোলার সিদ্ধান্ত নিয়েছে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved  2019 CitizenNews24
Theme Developed BY ThemesBazar.Com