বুধবার, ০৮ মে ২০২৪, ১০:৫২ পূর্বাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
সিটিজেন নিউজ টুয়েন্টিফোর ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ চলছে। যারা আগ্রহী আমাদের ই-মেইলে সিভি পাঠান

ব্রাজিলের প্রেসিডেন্টকে মাস্ক পরতে বিচারকের আদেশ

  • আপডেট টাইম : বুধবার, ২৪ জুন, ২০২০
  • ১৭৯ বার পঠিত

 

আন্তর্জাতিক ডেস্ক : খুব কম সময়ই মাস্ক পরতে দেখা গেছে জাইর বোলসোনারোকে। করোনাভাইরাসে ব্রাজিল বিপর্যস্ত হলেও একে ‘সাধারণ ফ্লু’ বলেছেন প্রেসিডেন্ট।

দলীয় সমর্থকদের ইভেন্টেও মাস্ক পরেননি তিনি। স্বাস্থ্যবিধি মেনে না চলায় কঠোর সমালোচনার শিকার হলেও তাতে কান দেননি। অবশেষে তাকে মাস্ক পরার আদেশ দিলেন ব্রাজিলিয়ান ফেডারেল বিচারক।

বোলসোনারোকে রাজধানী ব্রাসিলিয়ায় ঘরের বাইরে বের হলে মাস্ক পরার স্বাস্থ্যবিধি মেনে চলার আদেশ দিয়েছেন বিচারক রেনাতো কোয়েলহো বোরেয়ি। সম্প্রতি ব্রাজিলের কংগ্রেস ও সুপ্রিম কোর্টের বিরুদ্ধে আন্দোলনকারীদের সঙ্গে মাস্ক ছাড়াই দেখা গিয়েছিল তাকে। বেকারি ও খাবারের দোকানেও ব্রাজিলের প্রেসিডেন্টকে মাস্ক পরতে দেখা যায়নি, এমনকি পাশে লোকজনের ভিড় থাকলেও।

রুল জারি করে বিচারক কোয়েলহো বলেছেন, বোলসোনারো ‘জনগণকে এমন একটি রোগের সংস্পর্শে নিয়ে এসেছেন, যা দেশে চাঞ্চল্য তৈরির কারণ।’

নতুন করোনাভাইরাস সংক্রমণ ঠেকাতে ব্রাজিলের ফেডারেল জেলায় ঘরের বাইরে প্রত্যেককে মাস্ক পরার বাধ্যতামূলক। তা অমান্যকারীদের ৩৯০ ডলার জরিমানা করা হয়।

শুধু বোলসোনারো নয়, যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প, মেক্সিকোর আন্দ্রেস মানুয়েল লোপেজ ওবরাদোর ও আর্জেন্টিনার আলবার্তো ফার্নান্দেজকেও মাস্ক পরে দেখার ঘটনা বিরল।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved  2019 CitizenNews24
Theme Developed BY ThemesBazar.Com