সোমবার, ২০ মে ২০২৪, ০৩:৩৮ পূর্বাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
সিটিজেন নিউজ টুয়েন্টিফোর ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ চলছে। যারা আগ্রহী আমাদের ই-মেইলে সিভি পাঠান

বঙ্গবন্ধু-বাপু ডিজিটাল প্রদর্শনী’ বিষয়ক প্রাথমিক সভা

  • আপডেট টাইম : শুক্রবার, ৬ নভেম্বর, ২০২০
  • ২৪৮ বার পঠিত

নিউজ ডেস্ক: বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও মহাত্মা গান্ধীর (বাপু) সার্ধশত জন্মবার্ষিকী উপলক্ষে বঙ্গবন্ধু ও বাপুর অহিংস মতবাদ ও শান্তির বাণী যুবসমাজ ও নতুন প্রজন্মসহ বিশ্বব্যাপী ছড়িয়ে দেয়ার লক্ষ্যে ভারত ও বাংলাদেশ দুই দেশের অংশগ্রহণে ‘বঙ্গবন্ধু-বাপু ডিজিটাল প্রদর্শনী’ বিষয়ক প্রাথমিক সভা অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (৫ নভেম্বর) সচিবালয়ে সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের সভাকক্ষে অনুষ্ঠিত হয়।

সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী কে এম খালিদের সভাপতিত্বে সভায় সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের সচিব মো. বদরুল আরেফীন, বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘরের কিউরেটর নজরুল ইসলাম খান, ভারতের মহাত্মা গান্ধী ডিজিটাল মিউজিয়ামের কিউরেটর বিরাদ রাজারাম ইয়াজনিক, প্রকাশনা বিভাগের প্রধান মিসেস তারানদীপ গুন্তি, সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব সাবিহা পারভীন, ভারতীয় হাইকমিশনের তথ্য ও সংস্কৃতি বিষয়ক প্রথম সচিব শাশ্বতী আরিয়াসহ সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বঙ্গবন্ধু-বাপু ডিজিটাল প্রদর্শনী আয়োজন বিষয়ে প্রাথমিক পরিকল্পনা উপস্থাপন করেন মহাত্মা গান্ধী ডিজিটাল মিউজিয়ামের কিউরেটর বিরাদ রাজারাম ইয়াজনিক।

সংস্কৃতি প্রতিমন্ত্রী যৌথ ডিজিটাল প্রদর্শনী আয়োজন বিষয়ে বিস্তারিত পরিকল্পনা লিখিত প্রস্তাব আকারে সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ে পাঠানোর জন্য ভারতীয় প্রতিনিধিদলকে অনুরোধ করেন।

জাতির পিতা সংক্রান্ত যে কোন আয়োজন ও বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত গ্রহণের বিষয়টি বঙ্গবন্ধু স্মৃতি ট্রাস্টের এখতিয়ারভুক্ত। তাই প্রতিমন্ত্রী এ বিষয়ে ট্রাস্টের অনুমোদন নেয়ার পরামর্শ প্রদান করেন। ভারতীয় প্রতিনিধিদল জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্মৃতি ট্রাস্টের সঙ্গে পরবর্তীতে এক সভায় মিলিত হবেন বলে সভায় জানানো হয়।

উল্লেখ্য, গত ১৮ অক্টোবর সংস্কৃতি প্রতিমন্ত্রীর সঙ্গে ভারতের নবনিযুক্ত হাইকমিশনার বিক্রম কুমার দোরাইস্বামী সৌজন্য সাক্ষাৎকালে বঙ্গবন্ধু-বাপু ডিজিটাল প্রদর্শনী আয়োজনের বিষয়ে প্রস্তাব দেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved  2019 CitizenNews24
Theme Developed BY ThemesBazar.Com