মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ০৫:২৭ অপরাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
সিটিজেন নিউজ টুয়েন্টিফোর ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ চলছে। যারা আগ্রহী আমাদের ই-মেইলে সিভি পাঠান
সংবাদ শিরোনাম ::
৩য় দিন সিলেটে জাতীয় পার্টির ছাতা, বিশুদ্ধ খাবার পানি ও স্যালাইন বিতরণ সিলেটে জাতীয় পার্টির বিশুদ্ধ খাবার পানি ও স্যালাইন বিতরণ শিক্ষাবিদ হাসানুজ্জামানের ‘বিদেশে উচ্চশিক্ষা’ বই প্রকাশিত হলো কুমিল্লা সিটি করপোরেশনর কাজ পরিদর্শন করেন মেয়র ডা: তাহসিন বাহার সূচনা ভারতের মসলা নিয়ে যুক্তরাষ্ট্র প্রবাসী বাংলাদেশিদের উদ্বেগ গরমে অসুস্থ হয়ে স্কুলশিক্ষকের মৃত্যু তীব্র তাপপ্রবাহের মধ্যেই খুলেছে শিক্ষাপ্রতিষ্ঠান অযত্নে পড়ে আছে ৬৫০ কোটি টাকার ডেমু ট্রেন, অনিয়ম-দুর্নীতিতে স্বপ্নভঙ্গ দক্ষিণখানে রিকশাচালকদের মাঝে পানি বিতরণ করলেন খন্দকার সাজ্জাদ খালের কচুরিপানা উচ্ছেদে নেমেছেন ডা. প্রান গোপাল দও এমপি।

হযরত শাহ কবির (রহ:)মাজারে দুর্বিত্ব্যদের হামলা, বিবি সাহেবার মাজার ভাংচুর

  • আপডেট টাইম : মঙ্গলবার, ১৭ নভেম্বর, ২০২০
  • ২১০ বার পঠিত

নিজস্ব প্রতিবেদক:  উত্তরখান হযরত শাহ কবির (রহ:) মাজারে হামলা করে হযরত শাহ কবির (রহ:) এর সহধর্মীনি বিবি সাহেবার মাজার ভাংচুর করে গুড়িয়ে দিয়েছেন  সাবেক  চেয়ারম্যান কামাল উদ্দিনের নের্তৃত্বে  জামাত নেতা লেহাজ উদ্দিনসহ একদল সন্ত্রাসী বাহিনি। বিষয়টি নিয়ে সংবাদ সম্মেলন করে অভিযোগ করেন এনামুল হাসান খান সহিদ (সি.আই.পি) ও মাহিসহ  আরো অনেকে।
সূত্রে জানা যায়, গত ১৪ ই নভেম্বর যোহর নামাজ শেষে উত্তরখান হযরত শাহ কবির (রহ:) কেন্দ্রীয় মসজিদের ভিতরে উচ্চস্বরে স্লোগান দিয়ে মসজিদের ভিতরে অবস্থিত ২ শত বছরের পুরাতন বিবি সাহেবার মাজারটি মসজিদের ঈমাম ও খতিব জামাত নেতা লেহাজ উদ্দিন, গফুর মুন্সি, ফরিদ মাস্টার, বশিরউদ্দিন, জামান, নাজিমউদ্দিন, আবুল কালাম, নজরুল, সাইফুলসহ লেহাজ উদ্দিন ও গফুরমুন্সির পরিচালিত জামাত- শিবিরের আস্তানা থেকে আনা ৯০ থেকে ১০০ জন মাদ্রাসার ছাত্র মিলে  বিবি সাহেবার মাজারে লাথি মেরে তাদের হাতে থাকা হাতুরি ও লোহার রড দিয়ে পিটিয়ে মাজারটি ভেঙ্গে গুড়িয়ে দেয়।

No description available.
হযরত শাহ কবির (রহ:)মাজার স্টেট মসজিদের ভিতরে অবস্থিত বিবি সাহেবার মাজারটি ভেঙ্গে ফেলায় আশেকে রাসুল, আশেকান পাগল-ফকির ও এলাকার ভক্তদের মাঝে তীব্র ক্ষোভের সৃস্টি হয়েছে। তারা জানান ওলি আউলিয়াদের মাজারে যারা হামলা করে, আঘাত করে, লাথি মারে তারা কখোনও মোসলমান হতে পারেনা। ২শত বছর আগে গায়েবি ভাবে উঠে আসা বিবি সাহেবার মাজারটি হঠাৎকরে যাদের মদদে ভাঙ্গা হয়েছে আমরা তাদের বিচার চাই।
উত্তরখান হযরত শাহ কবির (রহ:)মাজার আশেকান ভক্তরা আরোও বলেন যারা বিবি সাহেবার মাজারটিকে ভিতরে রেখে ১৪ বছর আগে নতুন করে মসজিদ নির্মান করে, তাদের উচিৎ ছিল মাজারটিকে বাহিরে রেখে মসজিদ নির্মান করা। সে সময় বর্তমান ঈমাম ও খতিব লেহাজ উদ্দিনই মসজিদের দায়িত্বে ছিল। এত বছর পর কেন তিনি বিবি সাহেবার মাজারটি ভাঙ্গলেন আমরা এর বিচার চাই।
লালন ফকির ও শমশের ভান্ডারী বলেন, যারা ওলি আউলিয়াদের সম্মান করতে জানেনা, যারা আল্লাহর ওলিদের মাজারে আঘাত করে তাদের বিচার কবির শাহ বাবা এবং পাগলা শাহ বাবাই করবেন।
এ বিষয়ে ৪৫ নং ওয়ার্ড কাউন্সিলর জয়নাল আবেদীনের নিকট জানতে চাইলে  তিনি জানান বিষয়টি আমি শুনেছি এবং মসজিদের ঈমামসহ তাদের প্রতিনিধির সাথে কথা বলেছি। তবে  বিবি সাহেবার মাজারটি ভেঙ্গেফেলা খুবই দু:খজনক। মাজারটি পুন: নির্মানের ব্যাপারে তারা তিন দিনের সময় নিয়েছেন। আমি আসা করি  এলাকাবাসির বৃহতস্বার্থে সীগ্রই মাজারটি পুন: নির্মান করা হবে।
মাজার ভাঙ্গার ঘটনায় উত্তরখান থানার ওসি তদন্ত জানান বিষয়টি আমাদের নলেজে আসার সাথে সাথেই জননিরাপত্তার স্বার্থে আমরা সেখানে পুলিশের টহল বাড়িয়ে দেই।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved  2019 CitizenNews24
Theme Developed BY ThemesBazar.Com