রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০২:৫২ পূর্বাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
সিটিজেন নিউজ টুয়েন্টিফোর ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ চলছে। যারা আগ্রহী আমাদের ই-মেইলে সিভি পাঠান

করোনায় মারা গেছেন সাবেক বিচারক জহির আহমেদ

  • আপডেট টাইম : বুধবার, ১৪ জুলাই, ২০২১
  • ১৪৬ বার পঠিত

নিজস্ব প্রতিবেদকক: করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের সাবেক বিচারক এ কে এম জহির আহমেদ (৬৮) মারা গেছেন। মঙ্গলবার সকাল ৮টার দিকে রাজধানীর সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

মঙ্গলবার সন্ধ্যায় তার মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেন ট্রাইব্যুনালের প্রসিকিউটর তাপস কান্তি বল।

এর আগে করোনায় আক্রান্ত হয়ে দীর্ঘদিন ধরে হাসপাতালে থেকে চিকিৎসা নিচ্ছিলেন সাবেক এই বিচারক। তবে শারীরিক পরিস্থিতির অবনতি ঘটলে রোববার তাকে সিএমএইচে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় আজ সকাল ৮টায় মারা যান তিনি। আজ বাদ আসর মোহাম্মদপুর আদাবর মসজিদে জানাজা শেষে তাকে বনানী কবরস্থানে সমাহিত করা হয় বলে জানা গেছে।

একাত্তরের মুক্তিযুদ্ধের সময় সংঘটিত হত্যা, গণহত্যাসহ মানবতাবিরোধী অপরাধের বিচারের জন্য ২০১০ সালের ২৫ মার্চ গঠিত হয় আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল। তখন ট্রাইব্যুনালে বিচারক ছিলেন তিনজন। বিচারপতি মো. নিজামুল হকের নেতৃত্বাধীন প্রথম ট্রাইব্যুনালের সদস্য ছিলেন জহির আহমেদ।

সাবেক এই জেলা জজ ২০১০ সালের ২৫ মার্চ আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল গঠনের পর থেকে দায়িত্ব পালন করে আসছিলেন। ২০১২ সালের ২৮ আগস্ট শারীরিক অসুস্থতার কারণ দেখিয়ে আইন মন্ত্রণালয়ে পদত্যাগপত্র জমা দেন বিচারক এ কে এম জহির আহমেদ।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved  2019 CitizenNews24
Theme Developed BY ThemesBazar.Com