সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০১:২৫ অপরাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
সিটিজেন নিউজ টুয়েন্টিফোর ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ চলছে। যারা আগ্রহী আমাদের ই-মেইলে সিভি পাঠান
সংবাদ শিরোনাম ::

মুজিবনগর সরকারের বিচারপতি মতিয়র রহমানের ১৩তম মৃত্যুবার্ষিকী আজ

  • আপডেট টাইম : শুক্রবার, ১৬ জুলাই, ২০২১
  • ১৩৪ বার পঠিত

নিউজ ডেস্ক : বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অন্যতম সহচর, মুজিবনগর সরকারের বিচারপতি ও তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী ডা. মো. মুরাদ হাসান এমপির বাবা প্রয়াত আওয়ামী লীগ নেতা বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট মতিয়র রহমান তালুকদারের আজ (শুক্রবার) ১৩তম মৃত্যুবার্ষিকী। দিবসটি উপলক্ষে জামালপুরের সরিষাবাড়ী উপজেলা আওয়ামী লীগ দিনভর নানা কর্মসূচির আয়োজন করেছে।

অ্যাডভোকেট মতিয়র রহমান তালুকদার মহান মুক্তিযুদ্ধে বৃহত্তর ময়মনসিংহ জেলার সংগঠক ছিলেন। স্বাধীনতার পর বাকশাল গঠন হলে তৎকালীন জামালপুর জেলার সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেন। আমৃত্যু তিনি আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য ছিলেন। পঁচাত্তর-পরবর্তী সময়ে মন্ত্রিত্বের প্রস্তাব ফিরিয়ে দিয়ে দলের দুঃসময়ে অগ্রণী ভূমিকা পালন করেন। দীর্ঘদিন তিনি জামালপুর জেলা আওয়ামী লীগ ও জেলা আইনজীবি সমিতির সভাপতি ছিলেন।

মতিয়র রহমান তালুকদার ১৯৩৪ সালের ১ নভেম্বর জামালপুরের সরিষাবাড়ী উপজেলার আওনা ইউনিয়নের দৌলতপুর গ্রামে জন্মগ্রহণ করেন এবং ২০০৮ সালের ১৬ জুলাই তিনি মৃত্যুবরণ করেন। তাঁর বড় ছেলে অ্যাডভোকেট মো. মাহমুদ হাসান তালুকদার হাইকোর্টের অতিরিক্ত বিচারপতি এবং ছোট ছেলে ডা. মো. মুরাদ হাসান নবম ও একাদশ জাতীয় সংসদের নির্বাচিত এমপি এবং বর্তমানে তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী।

মতিয়র রহমান তালুকদারের মৃত্যুবার্ষিকীর কর্মসূচীর মধ্যে রয়েছে দলীয় কার্যালয়ে জাতীয় পতাকা, দলীয় ও কালো পতাকা উত্তোলন, কালোব্যাজ ধারণ, মরহুমের কবর জিয়ারত, কোরআনখানি, মিলাদ ও দোয়া মাহফিল, কাঙালিভোজ এবং স্মরণসভা। দলীয় এসব কর্মসূচিতে তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী ডা, মুরাদ হাসান এমপিসহ আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত থাকবেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved  2019 CitizenNews24
Theme Developed BY ThemesBazar.Com