রবিবার, ০৫ মে ২০২৪, ১০:৪৫ পূর্বাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
সিটিজেন নিউজ টুয়েন্টিফোর ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ চলছে। যারা আগ্রহী আমাদের ই-মেইলে সিভি পাঠান
সংবাদ শিরোনাম ::
“আইপি টিভি মুভি বাংলার সিভিল টিমের নামে দেশজুড়ে চাঁদাবাজি ও প্রায় ডজন খানেক মামলার আসামী কৌশিক গংদের গ্রেফতারের দাবীতে” সংবাদ সম্মেলন কেন্দ্রীয় বাফা বুলবুল একাডেমী নববর্ষ উদযাপন বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবস উপলক্ষে কুমিল্লা পেশাজীবি সাংবাদিক ইউনিয়নের উদ্যোগে আলোচনা সভা কুমিল্লায় ৯ বছরের শিশু ধর্ষণ ও হত্যার ঘটনার জড়িত ঘাতক গ্রেপ্তার আসছে ‘বাহুবলি: ক্রাউন অব ব্লাড’ বাংলাদেশ-জিম্বাবুয়ে সিরিজে ম্যাচ অফিসিয়াল যারা চট্টগ্রামে ‘স্বস্তির’ এক পশলা বৃষ্টি অটোরিকশা চার্জে দিতেই প্রাণ গেল যুবকের আজ ৬০ কিলোমিটার বেগে ঝড়ের পূর্বাভাস, নদীবন্দরে সতর্ক সংকেত দেশের গণমাধ্যমে ৩ গুণ বেড়েছে ভুয়া খবর

ঘরেই তৈরি করুন আম-নারকেলের মজাদার লাড্ডু

  • আপডেট টাইম : বুধবার, ৪ আগস্ট, ২০২১
  • ১৪৫ বার পঠিত

লাইফস্টাইল ডেস্ক : মিষ্টিমুখ করতে কোনো উৎসব বা আয়োজনের দরকার পড়ে কি! ভরপেট খাওয়ার পর একটু মিষ্টিজাতীয় খাবার খেতে তো সবাই পছন্দ করেন!

আর মিষ্টিজাতীয় খাবারের মধ্যে লাড্ডু তো সবারই পছন্দের। সাধারণত সবাই বিভিন্ন মিষ্টির দোকান থেকেই লাড্ডু কিনে খেয়ে থাকেন।

তবে চাইলে কিন্তু ঘরেও তৈরি করে নিতে পারেন মজাদার আম-নারকেলের লাড্ডু। আমের মৌসুম প্রায় শেষের দিকে। তাই এখনই তৈরি করে নিন মাজাদার এই লাড্ডু।মাত্র ৫ উপকরণে খুব সহজেই তৈরি করে নেওয়া যায় এই লাড্ডু। এটি একবার খেলে মুখে লেগে থাকবে সবসময়। তাহলে আর দেরি কেন জেনে নিন রেসিপি-

উপকরণ : ১. ঘি এক চা চামচ
২. নারকেল একটি
৩. আম ২টি
৪. কনডেন্স মিল্ক আধা কাপ
৫. পেস্তা বাদাম কুচি পরিমাণমতো

পদ্ধতি: প্রথমে প্যানে ঘি গরম করে নিন। এরপর কোড়ানো নারকেল ঘিতে ভেজে নামিয়ে নিন। এবার ফ্রাইপ্যানে আমের পিউরি (ব্লেন্ড করে নেওয়া) ও কনডেন্স মিল্ক দিয়ে ভালোভাবে নাড়ুন।সবশেষে ভাজা কোড়ানো নারকেল দিয়ে কিছুক্ষণ নেড়ে নামিয়ে নিন। এরপর লাড্ডুর মিশ্রণটি হালকা ঠান্ডা হলে হাতে নিয়ে গোলাকার করুন।তারপর শুকনো নারকেলে লাড্ডুগুলো গড়িয়ে নিন। এরপর পেস্তা বাদামকুচি দিয়ে পরিবেশন করুন জিভে জল আনা আম-নারকেলের মজাদার লাড্ডু।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved  2019 CitizenNews24
Theme Developed BY ThemesBazar.Com