শুক্রবার, ১৭ মে ২০২৪, ১০:৩৭ পূর্বাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
সিটিজেন নিউজ টুয়েন্টিফোর ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ চলছে। যারা আগ্রহী আমাদের ই-মেইলে সিভি পাঠান

গৃহকর্মী রেখা ও তার স্বামীর বিরুদ্ধে চার্জশিট

  • আপডেট টাইম : শুক্রবার, ৩ সেপ্টেম্বর, ২০২১
  • ১৪৮ বার পঠিত

নিজস্ব প্রতিবেদক : রাজধানীর মালিবাগের একটি ফাঁকা বাসায় সত্তরোর্ধ্ব বৃদ্ধাকে নির্যাতনের ঘটনায় করা মামলায় রেখা আক্তার ও তার স্বামী ফরহাদ ওরফে এরশাদ মোল্লার বিরুদ্ধে অভিযোগপত্র (চার্জশিট) দিয়েছে পুলিশ। এতে ২৪ জনকে সাক্ষী করা হয়েছে।

বৃহস্পতিবার রাজধানীর শাহজাহানপুর থানার আদালতের সাধারণ নিবন্ধন কর্মকর্তা উপপরিদর্শক মো. আব্দুল মোতালেব বিষয়টি নিশ্চিত করেছেন।
তিনি বলেন, গত ৩১ জুলাই ঢাকা মহানগর হাকিম আদালতে মামলার তদন্ত কর্মকর্তা শাহজাহানপুর থানার উপপরিদর্শক (এসআই) রেজাউল করিম এ অভিযোগপত্র জমা দেন। আগামী ৫ অক্টোবর এ মামলার অভিযোগপত্র গ্রহণের জন্য দিন ধার্য রয়েছে।

নির্যাতিত বৃদ্ধার সেবাযত্ন করার জন্য এক বছর আগে মাসিক ছয় হাজার টাকা বেতনে গৃহকর্মী রেখাকে বাসায় কাজে রাখা হয়।

গৃহকর্মীর স্বামী এরশাদ দ্বিতীয় বিয়ে করেন। দ্বিতীয় বিয়ের পর টাকার জন্য তিনি গৃহকর্মী রেখা আকতারকে চাপ দিতে শুরু করেন।

এরপর গত ১৭ জানুয়ারি রাজধানীর মালিবাগের নিজ বাসায় তার বোন, বৃদ্ধ মা (ভিকটিম) ও গৃহকর্মী রেখা আকতারকে রেখে ব্যক্তিগত কাজে বরিশাল যান তিনি।

বাসায় রেখে যাওয়া অভিযোগকারীর বোন ১৮ জানুয়ারি সকালে ব্যাংকের কাজে বাসার বাইরে যান। এ সুযোগে এরশাদের প্ররোচনায় প্রলুব্ধ হয়ে গৃহকর্মী রেখা আকতার ভুক্তভোগী বৃদ্ধাকে একা পেয়ে তাকে লোহার রড দিয়ে মারপিট করে গুরুতর জখম করেন।

এরপর গৃহকর্মী বাসা থেকে নগদ টাকা, স্বর্ণালংকার, টেলিভিশনসহ আনুমানিক ২১ লাখ টাকার মালামাল চুরি করে পালিয়ে যান। যাওয়ার সময় ভিকটিমকে ঘরের মধ্যে তালাবদ্ধ করে রেখে যান।

এ ঘটনায় গত ১৯ জানুয়ারি রাতে শাহজানপুর থানায় গৃহকর্মী রেখার বিরুদ্ধে মামলা করা হয়। এরপর অভিযান চালিয়ে গত ২১ জানুয়ারি ভোরে ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈল উপজেলার কাশীপুর গ্রাম থেকে তাকে গ্রেফতার করে পুলিশ।

পরে গৃহকর্মীর স্বামী এরশাদকে রাজধানীর উত্তর বাসাবো এলাকা থেকে গ্রেফতার করা হয়। এরপর গত ২২ জানুয়ারি গৃহকর্মী রেখা আক্তার ও তার স্বামী ফরহাদ এরশাদকে আটদিনের রিমান্ডের মঞ্জুর করেন আদালত।

রিমান্ড শেষে আসামি রেখা আকতার ফৌজদারি কার্যবিধির ১৬৪ ধারায় আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved  2019 CitizenNews24
Theme Developed BY ThemesBazar.Com