রবিবার, ০৫ মে ২০২৪, ০৬:১৫ পূর্বাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
সিটিজেন নিউজ টুয়েন্টিফোর ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ চলছে। যারা আগ্রহী আমাদের ই-মেইলে সিভি পাঠান
সংবাদ শিরোনাম ::
“আইপি টিভি মুভি বাংলার সিভিল টিমের নামে দেশজুড়ে চাঁদাবাজি ও প্রায় ডজন খানেক মামলার আসামী কৌশিক গংদের গ্রেফতারের দাবীতে” সংবাদ সম্মেলন কেন্দ্রীয় বাফা বুলবুল একাডেমী নববর্ষ উদযাপন বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবস উপলক্ষে কুমিল্লা পেশাজীবি সাংবাদিক ইউনিয়নের উদ্যোগে আলোচনা সভা কুমিল্লায় ৯ বছরের শিশু ধর্ষণ ও হত্যার ঘটনার জড়িত ঘাতক গ্রেপ্তার আসছে ‘বাহুবলি: ক্রাউন অব ব্লাড’ বাংলাদেশ-জিম্বাবুয়ে সিরিজে ম্যাচ অফিসিয়াল যারা চট্টগ্রামে ‘স্বস্তির’ এক পশলা বৃষ্টি অটোরিকশা চার্জে দিতেই প্রাণ গেল যুবকের আজ ৬০ কিলোমিটার বেগে ঝড়ের পূর্বাভাস, নদীবন্দরে সতর্ক সংকেত দেশের গণমাধ্যমে ৩ গুণ বেড়েছে ভুয়া খবর

শিক্ষার্থীদের হল-পরিবহন ফি মওকুফ করলো ইবি

  • আপডেট টাইম : শনিবার, ৪ সেপ্টেম্বর, ২০২১
  • ১৪৭ বার পঠিত

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক : শিক্ষার্থী ও ছাত্র সংগঠনগুলোর দাবির পরিপ্রেক্ষিতে এক বছরের আবাসিক হল ও পরিবহন ফি মওকুফ করেছে ইসলামী বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

আজ শনিবার (৪ সেপ্টেম্বর) সকালে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) আতাউর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন।

বিশ্ববিদ্যালয় সূত্র জানায়, করোনায় বিশ্ববিদ্যালয় বন্ধের পর থেকে শিক্ষার্থীরা আবাসিক হল, পরিবহন, মেডিকেল একাডেমিক সেবাসহ কোনো সেবা পাননি। তবুও ফি পরিশোধ করে গত জানুয়ারিতে আটকে থাকা অনার্স-মাস্টার্স চূড়ান্ত পরীক্ষায় অংশ নেন শিক্ষার্থীরা। পরে সরকারি নির্দেশনায় তা স্থগিত হয়। তখন থেকেই সব ফি মওকুফের দাবি জানিয়ে আসছিল সচেতন শিক্ষার্থীসহ বিশ্ববিদ্যালয়ের ছাত্র সংগঠনগুলো।

এ বিষয়ে উপাচার্য অধ্যাপক শেখ আবদুস সালাম বলেন, শিক্ষার্থীদের ২০২০-২১ বর্ষের হল ও পরিবহন ফি মওকুফ করা হয়েছে। ২০২০ সালের জুলাই থেকে ২০২১ সালের জুন পর্যন্ত এ সময়ের ফি শিক্ষার্থীদের প্রদান করতে হবে না। কোনো শিক্ষার্থী হল ও পরিবহন ফি প্রদান করে থাকলে তা অবশ্যই ফেরত পাবেন।

এদিকে ছাত্র ইউনিয়ন ইবি সংসদের সাধারণ সম্পাদক জি কে সাদিক বলেন, আমাদের দাবি ছিল পুরো করোনাকালীন হল-পরিবহনসহ সব ফি মওকুফ করা। যদিও আমাদের সব দাবি পুরোপুরি পূরণ হয়নি তবুও শিক্ষার্থীবান্ধব সিদ্ধান্ত নেওয়ায় ইবি প্রশাসনকে সাধুবাদ জানাই।

ইবি ছাত্রলীগের সাবেক সহ-সম্পাদক ফয়সাল সিদ্দিকি আরাফাত বলেন, প্রশাসনের ছাত্রবান্ধব সিদ্ধান্ত সত্যিই প্রশংসিত। আমরা ইবি ছাত্রলীগের নেতাকর্মীরা এ ব্যাপারে প্রশাসনকে সাধুবাদ জানাই। আশা করি ভবিষ্যতেও এমন ছাত্রবান্ধব সিদ্ধান্ত নেওয়া হবে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved  2019 CitizenNews24
Theme Developed BY ThemesBazar.Com