সোমবার, ১৫ এপ্রিল ২০২৪, ০২:০৮ পূর্বাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
সিটিজেন নিউজ টুয়েন্টিফোর ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ চলছে। যারা আগ্রহী আমাদের ই-মেইলে সিভি পাঠান

দেড় বছর পর কুয়েতে চালু হচ্ছে ভিজিট ভিসা

  • আপডেট টাইম : সোমবার, ৬ সেপ্টেম্বর, ২০২১
  • ১৫৬ বার পঠিত

প্রবাস ডেস্ক : প্রায় দেড় বছর বন্ধ থাকার পর কুয়েতে ফের চালু হতে যাচ্ছে ভিজিট ভিসা। অক্টোবরে মন্ত্রিপরিষদের অনুমোদনের পর সবধরনের ভিজিট ভিসা (পারিবারিক, বাণিজ্যিক এবং পর্যটক) নির্দিষ্ট শর্তে অনুমোদিত হবে।
স্থানীয় আরব টাইমস সূত্রে জানা গেছে, কুয়েত বিভিন্ন দেশের সঙ্গে সরাসরি ফ্লাইট, আন্তর্জাতিক বিমানবন্দরে কর্মক্ষমতা বৃদ্ধি এবং করোনাভাইরাসে আক্রান্ত কমে যাওয়ায় ভিজিট ভিসা নিয়ে আলোচনা চলছে।

বর্তমানে বাণিজ্যিক এবং পারিবারিক ভিসা শুধুমাত্র মন্ত্রিসভা থেকে করোনা জরুরি দলের কমিটির মাধ্যমে জারি করা হচ্ছে। এদের বেশিরভাগ ভিসা মেডিকেল ভ্রাতৃত্বের অনুরোধে জারি করা হয় এবং পেশাদারদের জন্য যা শ্রমবাজার যেমন উপদেষ্টা, প্রকৌশলী, প্রযুক্তিবিদ এবং শিক্ষকদের জন্য প্রয়োজনীয়।

মানবিক দৃষ্টিকোণ থেকে পরিবারের সঙ্গে পুনরায় মিলিত হওয়ার জন্য, শিশু এবং স্বামী/স্ত্রীদের ভিজিট ভিসা দেওয়া হয়, কিন্তু এগুলি খুবই সীমিত সংখ্যায় যেখানে মন্ত্রিপরিষদের কমিটি অনুমোদন করে।

বর্তমানে ১৫০০০০ অবৈধ অভিবাসী কুয়েতে অবস্থান করছে। বিমানবন্দর চালু হওয়ার পরে এবং তাদের জীবনযাত্রা স্বাভাবিক অবস্থায় ফিরে আসার পরে তাদের সমস্যা সমাধানের জন্য সময়সীমা দেওয়ার কোনও ইচ্ছা নেই কুয়েত সরকারের। পরিকল্পনা রয়েছে তাদের গ্রেপ্তার ব্যবস্থা নেওয়ার।
এদিকে ছুটিতে গিয়ে দেশে আটকেপড়া ৩৯০০০০ প্রবাসীর রেসিডেন্সি পারমিট বাজেয়াপ্ত করা হয়েছে, বিমানবন্দর বন্ধ থাকায় তারা আর ফিরে আসতে পারেনি।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved  2019 CitizenNews24
Theme Developed BY ThemesBazar.Com