শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ১০:০৪ অপরাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
সিটিজেন নিউজ টুয়েন্টিফোর ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ চলছে। যারা আগ্রহী আমাদের ই-মেইলে সিভি পাঠান

অপো এ১৬ ফোনের নতুন সংস্করণ এখন বাজারে

  • আপডেট টাইম : বুধবার, ৮ সেপ্টেম্বর, ২০২১
  • ১৫০ বার পঠিত

বিজ্ঞান-প্রযুক্তি ডেস্ক : গ্লোবাল স্মার্ট ডিভাইস ব্র্যান্ড অপো সম্প্রতি বাজারে নিয়ে আসে এ সিরিজের নতুন স্মার্টফোন এ১৬। ফোনটি বাজারে আসার পর থেকে অপো ভক্তদের মধ্যে দারুণ সাড়া ফেলেছে। এরই ধারাবাহিকতায় আরো বড় স্টোরেজ ৪ জিবি র‌্যাম ও ৬৪ জিবি রম সমৃদ্ধ এ১৬ এর নতুন ভ্যারিয়েন্ট নিয়ে এসেছে শীর্ষস্থানীয় ডিভাইস নির্মাতা প্রতিষ্ঠানটি।

মঙ্গলবার থেকে সারাদেশে অপোর সব আউটলেট ও অনলাইন মার্কেটপ্লেসে নতুন সংস্করণের ফোনটি পাওয়া যাচ্ছে। ফোনটির দাম ধরা হয়েছে ১৪,৯৯০ টাকা।
এ১৬ এর সবচেয়ে আকর্ষণীয় দিকগুলো হচ্ছে এর স্লিক ডিজাইন, বড় ব্যাটারি এবং ট্রিপল ক্যামেরার সেট আপ। প্রিমিয়াম সুবিধা দিতে স্বল্প বাজেটের ফোনটিতে রাখা হয়েছে সাইড মাউনটেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর, ম্যাক্রা লেন্সসহ নানা সুবিধা।

ফোনটিতে ব্যবহার করা হয়েছে শক্তিশালী মিডিয়াটেক হেলিও জি৩৫ অক্টা-কোর প্রসেসর। এর ৬০ মেগাহার্জ স্ক্রিন রিফ্রেশ রেট, ১২০ মেগাহার্জ টাচ স্যাম্পলিং রেট প্রতিটি স্ক্রলিং এর সময় দেবে দারুন অনুভূতি। ভালো পারফরমেন্স নিশ্চিতের জন্য ফোনটিতে রয়েছে পাঁচটি তাপমাত্রা সেন্সর। পারফরমেন্সের সাথে ৬.৫ ইঞ্চির ওয়াটার ড্রপ ডিসপ্লের ডিজাইনও নান্দনিক। ফোনটির ৮.৪ মিলিমিটার পুরুত্ব ব্যবহারকারীকে দিবে স্লিম ও আরামদায়ক এক অনুভূতি।

ফোনটির ফোনের সবচেয়ে বড় আকর্ষণের জায়গা হচ্ছে এর ৫০০০ এমএএইচ বড় ব্যাটারি। একবার চার্জেই সারাদিন ইন্টারনেট ব্রাউজ, গেম খেলা, ছবি তোলা, ভিডিও দেখা, কথা বলা সবই করা যাবে। বারবার ফোনের চার্জ নিয়ে বাড়তি চিন্তা করতে হবে না। বলা হচ্ছে, একবার চার্জ দিয়ে ২১ ঘণ্টা ইউটিউব দেখা সম্ভব। এমনকি সুপার পাওয়ার মোড থাকার কারণে ৫ শতাংশ চার্জ থাকলেও ১.৮৪ ঘণ্টা কথা বলা যাবে। আছে নাইট চার্জ মোড, যার মাধ্যমে রাতে নিশ্চিন্তে ফোন চার্জ দিয়ে রাখা যাবে। ওভারচার্জিং বা ফোন গরম হওয়ার কোনো ভয় নেই।

ফোনটির আরেকটি গুরুত্বপূর্ণ ফিচার হলো ট্রিপল ক্যামেরা। এমনিতেই ক্যামেরার জন্য অপো ফোনের আলাদা সুনাম রয়েছে। এ১৬ ফোনটিও তার ব্যতিক্রম নয়। ফটোগ্রাফি করার জন্য ফোনটির রিয়্যার ক্যামেরা ১৩ মেগাপিক্সেলের। বাকি দুটি ক্যামেরা ২ মেগাপিক্সেল করে। সেলফি প্রিয়দের জন্য রয়েছে ৮ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা। সামনে ও পেছনের উভয় ক্যামেরাই স্মার্ট বিউটিফিকেশন ফিচার সমর্থন করে। আছে ম্যাক্রো লেন্সের মতো দারুণ ফিচার যা দিয়ে আরো সূক্ষ্মভাবে ছবি তোলার ক্ষেত্রে নিজের সৃজনশীলতা প্রকাশের সুযোগ রয়েছে। ছবিও হবে আরো নিখুঁত ও সংবেদনশীল। কালারওএস ১১ সাপোর্ট করা ফোনটিতে আরো আছে ফ্লেক্সড্রপ ও আর্টিফিসিয়াল ইন্টেলিজেন্স সমৃদ্ধ পাওয়ার সেভিংস এর মতো দারুণ সব ফিচার।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved  2019 CitizenNews24
Theme Developed BY ThemesBazar.Com