শনিবার, ২৩ অক্টোবর ২০২১, ০২:৪৬ অপরাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
সিটিজেন নিউজ টুয়েন্টিফোর ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ চলছে। যারা আগ্রহী আমাদের ই-মেইলে সিভি পাঠান

রাজনীতি ছাড়লেন প্রণব মুখার্জির মেয়ে শর্মিষ্ঠা

  • আপডেট টাইম : রবিবার, ২৬ সেপ্টেম্বর, ২০২১
  • ৭ বার পঠিত

আন্তর্জাতিক ডেস্ক : মুখোপাধ্যায় পরিবারের শেষ সদস্য হিসেবে কংগ্রেসে ছিলেন তিনি। এবার সেটাও শেষ হলো। সক্রিয় রাজনীতি থেকে সরে দাঁড়ালেন ভারতের সাবেক রাষ্ট্রপতি প্রয়াত প্রণব মুখোপাধ্যায়ের মেয়ে শর্মিষ্ঠা মুখোপাধ্যায়। শনিবার টুইট করে তিনি রাজনীতি থেকে সরে দাঁড়ানোর কথা ঘোষণা করেছেন। খবর: আনন্দবাজার পত্রিকা।

টুইটে শর্মিষ্ঠা লেখেন, ‘সকলকে ধন্যবাদ। রাজনীতি থেকে বিদায় নিলাম। তবে কংগ্রেসের একজন প্রাথমিক সদস্য হিসেবে থাকবো। সক্রিয় রাজনীতি আর নয়। কেউ যদি মনে করেন তিনি দেশের সেবা, জাতির সেবা করবেন তিনি অন্যভাবেও করতে পারেন।’

হঠাৎ তার রাজনীতি ছাড়ার সিদ্ধান্তে আলোচনা শুরু হয়েছিল, তিনি কি অন্য দলে পা বাড়াতে চাইছেন? সেই সম্ভাবনাকে পুরোপুরি খারিজ করে দিয়ে বলেছেন, ‘রাজনীতি, বিশেষ করে বিরোধী রাজনীতি করতে গেলে একটা জ্বলন্ত ক্ষুধা দরকার। কিন্তু আমার মধ্যে সেই ক্ষুধাটা কোথাও উপলব্ধি করতে পারছিলাম না। তখন মনে হয়েছে সক্রিয় রাজনীতিতে থাকাটা আর উচিত নয়।’

শর্মিষ্ঠা জানান, তার এই সিদ্ধান্ত প্রসঙ্গে দলের সভাপতি সোনিয়া গান্ধী, মুখপাত্র রণদীপ সিংহ সুরজেওয়ালা এবং দিল্লির কংগ্রেস নেতা অজয় মাকেনকে কয়েক মাস আগে জানিয়েছিলেন।

প্রণবের পর মুখোপাধ্যায় পরিবারে কংগ্রেসের ধ্বজা ধরে রেখেছিলেন তার ছেলে অভিজিৎ এবং মেয়ে শর্মিষ্ঠা। কিন্তু এ বছরের জুলাইয়ে তৃণমূলে যোগ দেন অভিজিৎ। ফলে একাই সেই ‘ঐতিহ্য’ বহন করছিলেন প্রণবকন্যা। অভিজিৎ তৃণমূলে যোগ দেওয়ার পরই তার সেই সিদ্ধান্তে ‘দুঃখ প্রকাশ’ করেছিলেন শর্মিষ্ঠা। কিন্তু অভিজিতের তৃণমূলে যোগ দেওয়ার দু’মাসের মাথায় তারও সক্রিয় রাজনীতি থেকে সরে দাঁড়ানোর সিদ্ধান্তে অনেকেই স্তম্ভিত।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved  2019 CitizenNews24
Theme Developed BY ThemesBazar.Com