রবিবার, ২৩ জানুয়ারী ২০২২, ০২:৩১ অপরাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
সিটিজেন নিউজ টুয়েন্টিফোর ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ চলছে। যারা আগ্রহী আমাদের ই-মেইলে সিভি পাঠান

মিরপুরসহ বিভিন্ন জায়গায় সাংবাদিকের ওপর হামলাকারীদের আইনের আওতায় আনার দাবি

  • আপডেট টাইম : শনিবার, ৬ নভেম্বর, ২০২১
  • ১৯ বার পঠিত

নিজস্ব প্রতিবেদক: মিরপুরে ৪ সাংবাদিকদের ওপর হামলার ৮দিন অতিবাহিত হলেও সন্ত্রাসীদের গ্রেফতার করে আইনের আওতায় আনতে পারেনি আইন শঙ্খলা বাহিনি। বরং যার নেতৃত্বে সাংবাদিকদের হামলা করেছে, সেই বাদী হয়ে পল্লবী থানায় সাংবাদিকদের বিরুদ্ধে মামলা করেছে। ওই ঘটনার হামলাকারী সন্ত্রাসী আজমান ওরফে আজমত ওরফে আজম, মো. হোসেন , রহমান ও নূর হোসেনসহ সন্ত্রাসীদের গ্রেফতার করে আইনের আওতায় আনার দাবি জানিয়েছে উত্তরা প্রেস ক্লাবের নব নির্বাচিত নেতারা।
আজ শনিবার সকাল ১১ টায় রাজধানীর উত্তরার আজমপুরে উত্তরা প্রেস ক্লাবের আয়োজনে এক মানববন্ধনে এ দাবি জানানো হয়।
উত্তরা প্রেস ক্লাবের সভাপতি রাসেল খানের সভাপতিত্বে মানববন্ধনে সঞ্চালনার দায়িত্ব পালন করেন উত্তরা প্রেস ক্লাবের যুগ্ম সাধারণ সম্পাদক মাহাতাব ফারাহী।
মানববন্ধনে বক্তারা বলেন, গত ২৮ অক্টোবর রাত সাড়ে এগারোটায় বিশ্বস্তসূত্রে সংবাদ পেয়ে রাজধানীর পল্লবী থানা পলাশ নগরের বেলতলা ১০০ দাগ এলাকায় একটি মাদরাসা দখলের সংবাদ সংগ্রহ করতে গিয়ে চার সাংবাদিক হামলার শিকার হন। এই ঘটনায় সাপ্তাহিক নতুন বার্তার সম্পাদক ইউসুফ আহমেদ রক্তাক্ত হন, ফেটে যায় তার মাথা। আহত বাকি সাংবাদিকরা হলেন বাংলানিউজের স্টাফ করেসপন্ডেন্ট মিরাজ মাহবুব ইফতি, দৈনিক বাংলাদেশের আলো সিনিয়র রিপোর্টার জহিরুল ইসলাম ও অনলাইন পোর্টাল জাগো কন্ঠের ক্যামেরা পারসন মো. আলী।
শুধু হামলাতেই থেমে থাকেনি, তাদের বিরুদ্ধে উল্টো মামলা দেয়া হয়েছে। অথচ হামলার শিকার হওয়া ওই সাংবাদিকরা পল্লবী থানায় গেলেও মামলা নেয়নি পুলিশ। বরং যার নেতৃত্বে সাংবাদিকদের হামলা করেছে, সেই বাদী হয়ে পল্লবী থানায় সাংবাদিকদের বিরুদ্ধে মামলা করেছে।

No description available.

বক্তারা আরো বলেন, সাংবাদিক সাগর-রুনী দম্পতিকে হত্যা করা হয়েছে। হত্যার পর সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী বলেছেন ২৪ ঘন্টার মধ্যে সাংবাদিক দম্পতি হত্যাকারীদের গ্রেপ্তার করা হবে। কিন্তু আদৌ পর্যন্ত গ্রেপ্তার হয়নি। সেই সাথে মামলার তদন্ত প্রতিবেদন দাখিলের তারিখ ৮২ বার পিছিয়েছে র‌্যাব। যার কারণে অসাধু ও দুর্নীতিবাজরা বুঝতে পেরেছে সাংবাদিকদের উপর হামলা, মামলা ও নির্যাতন করা হলেও বিচার হয় না। ফলে সাংবাদিকদের উপর ক্রমেই হামলা মামলা বেড়েই চলছে।

উত্তরা প্রেস ক্লাবের সভাপতি রাসেল খান বলেন, সাংবাদিকদের উপর অন্যায়ভাবে কোন হামলা মামলা হলে আমরা কখনোই বসে থাকবো না। প্রতিবাদে রাজপথে মানববন্ধন করবো। তিনি বলেন, মিরপুরে সাংবাদিকদের উপর হামলাকারী সন্ত্রাসীরা যে হোক না কেন, কোন দলের হতে পারে না। তাদেরকে দ্রুত গ্রেপ্তার করা না হলে আমরা প্রয়োজনে রাজপথ অবরোধ করবো।

মানববন্ধনে বক্তব্য রাখেন উত্তরা প্রেসক্লাবের যৌথ সভাপতি দৈনিক যুগান্তরের নিজস্ব প্রতিবেদক মো, রফিকুল ইসলাম, উত্তরা উত্তরা প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক দৈনিক যুগান্তরের প্রতিনিধি মো, দেলোয়ার হোসেন, সহ সভাপতি সিনিয়র সাংবাাদিক মানিক খান, সিনিয়র সাংবাাদিক জুয়েল আনান, সিনিয়র সাংবাাদিক জাবেদ আল মামুন, বিজয় টিভির আজাদ, উত্তরা উত্তরা ক্লাবের মহিলা বিষয়ক সম্পাদক মাই টিভির মাহমুদা আক্তার পুষনসহ অনেকে।
মানববন্ধনে উত্তরায় বসবাসরত এবং কর্মরত বিভিন্ন টেলিভিশন, পত্রিকা ও অনলাইন নিউজ পোর্টের শতাধিক গণমাধ্যম কর্মীরা উপস্থিত ছিলেন।

 

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved  2019 CitizenNews24
Theme Developed BY ThemesBazar.Com