রবিবার, ২৩ জানুয়ারী ২০২২, ০২:৫৯ অপরাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
সিটিজেন নিউজ টুয়েন্টিফোর ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ চলছে। যারা আগ্রহী আমাদের ই-মেইলে সিভি পাঠান

কোভিড বিধ্বস্ত বায়ার্ন ২-১ গোলে জয়ী

  • আপডেট টাইম : বুধবার, ২৪ নভেম্বর, ২০২১
  • ১৩ বার পঠিত

কোভিডের কারনে প্রায় হাফ ডজন খেলোয়াড় কোয়ারেন্টাইনে রেখে মঙ্গলবার খেলতে নেমেছিল বায়ার্ন মিউনিখ। খর্বশক্তির দল নিয়েও চ্যাম্পিয়ন্স লিগে ডায়নামো কিয়েভকে ২-১ গোলে পরাজিত করেছে তারা। এতে এক ম্যাচ হাতে রেখেই গ্রুপ-ই’র শীর্ষস্থান নিশ্চিত করেছে বাভারিয়ানরা।

পোলিশ তারকা রবার্ট লেভানদোভস্কির ১৪ মিনিটের দুর্দান্ত ওভারহেড কিকে এগিয়ে গিয়েছিল বায়ার্ন। বিরতির তিন মিনিট আগে কিংসলে কোম্যানের গোলে ব্যবধান দ্বিগুন হয়।

কিয়েভের মাঠে প্রচন্ড তুষারপাতের মধ্যে দ্বিতীয়ার্ধের ৭০ মিনিটে এক গোল পরিশোধ করেন ডেনিস গারমাশ। প্রতিযোগিতা থেকে ছিটকে যাওয়া ইউক্রেনিয়ান জায়ান্টদের এটাই এবারের মৌসুমের প্রথম গোল। এরপর ৭৫ মিনিটে ম্যানুয়েল নয়্যার দারুন এক সেভ করার পর কিয়েভের আরো একটি প্রচেষ্টা স্টপেজ টাইমে পোস্টে লাগলে সমতায় ফেরা হয়নি স্বাগতিকদের।

বুন্দেসলিগায় শুক্রবার অসবার্গের কাছে ২-১ গোলের হতাশাজনক পরাজয়ের পর বাভারিয়ানরা আত্মবিশ্বাস ফিরিয়ে আনার জন্য মরিয়া ছিল। এই জয়ে পাঁচ জয়ে শতভাগ জয়সহ ১৫ পয়েন্ট নিয়ে গ্রুপের শীর্ষ দল হিসেবেই নক আউট পর্বে গেল বায়ার্ন। একইসঙ্গে চ্যাম্পিয়ন্স লিগে টানা ২১ অ্যাওয়ে ম্যাচে অপরাজিত থাকার রেকর্ড গড়েছে জার্মান জায়ান্টরা।

ম্যাচ শেষে বায়ার্ন অধিনায়ক নয়্যার বলেছেন, ‘এটা হয়তবা আমাদের সেরা পারফরমেন্স ছিল না। কিন্তু সব মিলিয়ে আমরা সন্তুষ্ট। গ্রুপ পর্বে পাঁচ ম্যাচেই সবকটিতেই জয় এসেছে। সব বাঁধাকে পাশ কাটিয়ে আমাদের আজ ম্যাচের পারফরমেন্সের উপর গুরুত্ব দেয়াটা জরুরী ছিল। কিন্তু নিয়মিত একটি দলের বাইরে ভিন্ন একটি স্কোয়াড নিয়ে মাঠে নামাটা সবসময় সহজ হয়না।’

নিয়মিত দলের চার খেলোয়াড় স্কোয়াডের বাইরে থাকায় বায়ার্ন কোচ জুলিয়ান নাগলেসম্যানের হাতে মূল একাদশ সাজানোর জন্য পছন্দ খুব কমই ছিল। যদিও লেভানদোভস্কির মত একজন ধারাবাহিক খেলোয়াড় দলে থাকলে কোচের জন্য অনেক কাজই সহজ হয়ে যায়। কালও এই পোলিশ তারকার হাত ধরেই এগিয়ে যায় বায়ার্ন।

এ নিয়ে শেষ ৯টি চ্যাম্পিয়ন্স লিগ ম্যাচের প্রতিটিতেই গোল করেছেন লেভানদোভস্কি। ডায়নামো রক্ষণভাগের মধ্যে আসা একটি ক্রসে অ্যাক্রোবেটিক বাইসাইকেল কিকে কাল দেওয়া লেভানদোভস্কির গোলটি চ্যাম্পিয়ন্স লিগের ইতিহাসে অন্যতম সেরা গোল হিসেবেই স্মরণীয় হয়ে থাকবে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved  2019 CitizenNews24
Theme Developed BY ThemesBazar.Com