শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৫:৪৬ অপরাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
সিটিজেন নিউজ টুয়েন্টিফোর ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ চলছে। যারা আগ্রহী আমাদের ই-মেইলে সিভি পাঠান

ইউরোপা লিগের সেমিতে যে চার দল

  • আপডেট টাইম : শুক্রবার, ১৫ এপ্রিল, ২০২২
  • ১০০ বার পঠিত

শেষ হলো ইউরোপা লিগের শেষ আটের খেলা। যেখানে সবাইকে চমকে বার্সেলোনাকে হারিয়ে শেষ চার নিশ্চিত করেছে জার্মান ক্লাব আইনট্রাখট ফ্রাঙ্কফুর্ট। চলুন দেখে নেওয়া যাক ফ্রাঙ্কফুর্টের সঙ্গে আর কোন দলগুলো সেমির টিকিট কেটেছে।

ইউরোপা লিগের বৃহস্পতিবারের (১৪ এপ্রিল) রাতটা ছিল জমজমাট। যেখানে সেমিতে উঠা প্রতিটা দলই চমক দেখিয়েছে। দ্বিতীয় লেগের প্রথম ম্যাচ অনুষ্ঠিত হয় ইতালিয়ান ক্লাব আটালান্টা ও জার্মান ক্লাব লাইপজিগের মধ্যে। প্রথম লেগে ১-১ গোলে ড্র করার ফলে এই ম্যাচটি ছিল দুদলের জন্যই বেশ গুরুত্বপূর্ণ। তবে ইতালিয়ান ক্লাবকে চমকে দিয়ে তাদের ঘরের মাঠেই ২-০ গোলে জয় নিয়ে সেমিফাইনালে ওঠে লাইপজিগ। এনকুনকুর জোড়া গোলে সহজ জয় পায় দলটি।

এরপর একই সময় তিনটি ম্যাচ অনুষ্ঠিত হয়। যেখানে বার্সেলোনা ও আইনট্রাখট ফ্রাঙ্কফুর্টের ম্যাচটিই ছিল সবার নজরে। তবে ইতিহাস গড়ার দিন বার্সা নিজেরাই ইতিহাস বনে গেল। প্রথম লেগে ১-১ গোলে ড্র করে আসা বার্সেলোনা ন্যু ক্যাম্পে ২-৩ গোলে হেরে যায় ফ্রাঙ্কফুর্টের বিপক্ষে। প্রথম তিন গোল হজম করার পর অতিরিক্ত সময়ে দুই গোল শোধ করে ডিপাই ও বুস্কেটস। ফ্রাঙ্কফুর্টের হয়ে জোড়া গোল করেন কস্টিচ এবং এক গোল করেন বোরে।

আরেক ম্যাচে ফ্রেন্স ক্লাব লিওঁর বিপক্ষে ৩-০ গোলে জয় পায় ইংলিশ ক্লাব ওয়েস্ট হ্যাম। লিওঁর মাঠ গ্রুপমা স্টেডিয়ামে গোল করেন বোয়েন, রাইস এবং ডসন। প্রথম লেগে নিজ মাঠে ১-১ গোলে ড্র করেছিল ওয়েস্টহ্যাম।

চতুর্থ সেমিফাইনালিস্ট হচ্ছে স্কটিশ ক্লাব রেঞ্জার্স। পর্তুগিজ ক্লাব ব্রাগার বিপক্ষে প্রথম লেগ ০-১ গোলে হেরে গিয়েছিল রেঞ্জার্স। তবে নিজেদের মাঠ আইব্রক্সে এসে বদলে যায় তারা। প্রথম হাফেই ২-০ গোলে এগিয়ে যায় রেঞ্জার্স। তবে ৮৩তম মিনিটে গোল করে দলকে বাঁচিয়ে রাখেন ব্রাগার খেলোয়াড় লুকাস মিনিরো। তবে শেষ রক্ষা হয়নি। ১০১তম মিনিটে রুফ গোল করে রেঞ্জার্সের সেমিফাইনাল নিশ্চিত করে।

৫ মে রেঞ্জার্সের বিপক্ষে প্রথম সেমিফাইনালে মাঠে নামবে জার্মান ক্লাব লাইপজিগ। একই দিনে আরেক সেমিতে লড়বে ফ্রাঙ্কফুর্ট ও ওয়েস্টহ্যাম।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved  2019 CitizenNews24
Theme Developed BY ThemesBazar.Com