শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৯:২৪ পূর্বাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
সিটিজেন নিউজ টুয়েন্টিফোর ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ চলছে। যারা আগ্রহী আমাদের ই-মেইলে সিভি পাঠান

বিশ্বে করোনায় মৃত্যু-শনাক্ত কমেছে

  • আপডেট টাইম : শনিবার, ১৬ এপ্রিল, ২০২২
  • ৯৮ বার পঠিত

ধীরে ধীরে প্রায় নিয়ন্ত্রণে চলে আসছে মহামারি করোনাভাইরাসের (কোভিড-১৯) সংক্রমণ। বিশ্বের দেশে দেশে টিকাকরণের ফলে এ ভাইরাসে আক্রান্তের সংখ্যা গত কয়েকদিন অনেক কমেছে। শনিবার (১৬ এপ্রিল) সে ধারা অব্যাহত ছিল।

এ সময় বিশ্বব্যাপী করোনায় আক্রান্ত হয়েছেন ৬ লাখ ৯৮ হাজার ৭৩৭ জন। মারা গেছেন আরও ২ হাজার ২৩৯ জন।
এর আগে গতকাল শুক্রবার (১৫ এপ্রিল) আক্রান্ত হয়েছিলেন ৯ লাখ ৩৭ হাজার ৭৬৭ জন। মারা গিয়েছিলেন ৩ হাজার ৩৬৯ জন।
করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারের সবশেষ তথ্যে দেখা গেছে, শনিবার সকাল সাড়ে ৮টা পর্যন্ত সারা বিশ্বে করোনায় মোট আক্রান্ত হয়েছেন ৫০ কোটি ৩৭ লাখ ৯৪ হাজার ৮৬৭ জন। এদের মধ্যে সুস্থ হয়েছেন ৪৫ কোটি ৪১ লাখ ১৪ হাজার ৬১৯ জন। এ ছাড়া মারা গেছেন ৬২ লাখ ২০ হাজার ৩২২ জন।
এখন পর্যন্ত সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু হয়েছে বিশ্বের শীর্ষ ক্ষমতাধর দেশ যুক্তরাষ্ট্রে। তালিকায় শীর্ষে থাকা দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৮ কোটি ২২ লাখ ৯৫ হাজার ৭৬৮ জন। এ ছাড়া মোট মৃত্যু হয়েছে ১০ লাখ ১৫ হাজার ৩৫৭ জনের।
আক্রান্তে দ্বিতীয় এবং মৃত্যুতে তৃতীয় অবস্থানে থাকা ভারতে এখন পর্যন্ত করোনায় ৪ কোটি ৩০ লাখ ৪০ হাজার ৬৯৫ জন সংক্রমিত হয়েছেন। মৃত্যু হয়েছে ৫ লাখ ২১ হাজার ৭৭৬ জনের।

আক্রান্তে তৃতীয় ও মৃত্যুতে দ্বিতীয় অবস্থানে থাকা ব্রাজিলে এখন পর্যন্ত মোট সংক্রমিত হয়েছেন ৩ কোটি ২ লাখ ৪৭ হাজার ৩০২ জন এবং মোট মৃত্যু হয়েছে ৬ লাখ ৬১ হাজার ৯৬০ জনের।

আক্রান্তের দিক থেকে চতুর্থ স্থানে থাকা ফ্রান্সে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ২ কোটি ৭৫ লাখ ৭২ হাজার ৭৯৭ জন। এর মধ্যে মারা গেছেন ১ লাখ ৪৪ হাজার ৬১ জন।

পঞ্চম স্থানে উঠে আসা জার্মানিতে এখন পর্যন্ত করোনা সংক্রমিত হয়েছেন ২ কোটি ৩২ লাখ ৭৭ হাজার ৩১৬ জন। এর মধ্যে মারা গেছেন ১ লাখ ৩৩ হাজার ২১৫ জন।
আক্রান্তের তালিকায় যুক্তরাজ্য ষষ্ঠ, রাশিয়া সপ্তম, দক্ষিণ কোরিয়া অষ্টম, ইতালি নবম ও তুরস্ক দশম অবস্থানে রয়েছে। এ তালিকায় বাংলাদেশের অবস্থান দাঁড়িয়েছে ৪২তম।
২০১৯ সালের ডিসেম্বরের শেষ সপ্তাহে চীনের হুবেই প্রদেশের উহান থেকে করোনাভাইরাসের সংক্রমণ শুরু হয়। এখন পর্যন্ত বাংলাদেশসহ বিশ্বের ২২৮টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে কোভিড-১৯।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved  2019 CitizenNews24
Theme Developed BY ThemesBazar.Com