বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৫:৪৫ পূর্বাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
সিটিজেন নিউজ টুয়েন্টিফোর ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ চলছে। যারা আগ্রহী আমাদের ই-মেইলে সিভি পাঠান
সংবাদ শিরোনাম ::
মে দিবসে সিলেটে জাতীয় শ্রমিক পার্টির র‌্যালি ও সমাবেশ। মহান মে দিবসে শ্রমিকদের শুভেচ্ছা জানালেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী সর্বোচ্চ বিদ্যুৎ উৎপাদনে রেকর্ড আজ মহান মে দিবস, শ্রমজীবী মানুষের অধিকার আদায়ের দিন কুমিল্লায় স্কুল থেকে ফেরার পথে ৯ বছরের শিশুকে ধর্ষণের পর হত্যা ৩য় দিন সিলেটে জাতীয় পার্টির ছাতা, বিশুদ্ধ খাবার পানি ও স্যালাইন বিতরণ সিলেটে জাতীয় পার্টির বিশুদ্ধ খাবার পানি ও স্যালাইন বিতরণ শিক্ষাবিদ হাসানুজ্জামানের ‘বিদেশে উচ্চশিক্ষা’ বই প্রকাশিত হলো কুমিল্লা সিটি করপোরেশনর কাজ পরিদর্শন করেন মেয়র ডা: তাহসিন বাহার সূচনা ভারতের মসলা নিয়ে যুক্তরাষ্ট্র প্রবাসী বাংলাদেশিদের উদ্বেগ

ইউক্রেনীয় শরণার্থীদের মাথাপিছু ৩০০ ইউরো দিচ্ছে ইতালি

  • আপডেট টাইম : রবিবার, ১৭ এপ্রিল, ২০২২
  • ৯৫ বার পঠিত

রাশিয়ার সামরিক অভিযানের মুখে বিভিন্ন দেশে শরণার্থী হয়ে আশ্রয় নিয়েছেন প্রায় ৫০ লাখ ইউক্রেনীয় নাগরিক। তাদের মধ্যে দুই হাজার কিলোমিটার পথ অতিক্রম করে ইতালিতেই বর্তমানে অবস্থান করছেন প্রায় এক লাখ শরণার্থী। যাদের বেশিরভাগই নারী ও শিশু।

যুদ্ধ বিধ্বস্ত ইউক্রেন থেকে প্রাণ বাঁচাতে প্রতিদিনই ইতালির বিভিন্ন শহরে আসছেন হাজারো শরণার্থী। শনিবার (১৬ এপ্রিল) পর্যন্ত যাদের সংখ্যা প্রায় এক লাখ। মিলান, বলনিয়া, রোম ও নাপোলি- এই চারটি শহরে প্রাথমিকভাবে তাদের আশ্রয়ের স্থান নির্ধারণ করেছে স্থানীয় কর্তৃপক্ষ।
ইতালিতে অবস্থানরত ইউক্রেনীয় শরণার্থীদের বেশিরভাগই নারী ও শিশু। স্থানীয় কর্তৃপক্ষ শিশুদের স্কুলে ভর্তির সুযোগ করে দিচ্ছেন। অগ্রাধিকার ভিত্তিতে দেওয়া হচ্ছে বাসস্থান, খাবার এবং চিকিৎসা।

সেই সঙ্গে মাসে প্রতি নাগরিককে মাথাপিছু ৩০০ ইউরো হাত খরচ দেওয়া হচ্ছে, যা বাংলাদেশি মুদ্রায় ৩০ হাজার টাকা। যদিও অল্প সময়ের মধ্যে এই বিপুল সংখ্যক শরণার্থীর সব ধরনের চাহিদা মেটাতে হিমশিম খাচ্ছে কর্তৃপক্ষ।

তাই শহরগুলোতে আরও বেশি আর্থিক সহায়তা দিতে সরকারের প্রতি আহ্বান জানিয়েছে স্থানীয় কর্তৃপক্ষ। সেই সঙ্গে ইতালির অন্যান্য প্রদেশেও শরণার্থীদের পাঠানোর পরামর্শ দেওয়া হয়েছে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved  2019 CitizenNews24
Theme Developed BY ThemesBazar.Com