শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১০:৫৮ অপরাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
সিটিজেন নিউজ টুয়েন্টিফোর ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ চলছে। যারা আগ্রহী আমাদের ই-মেইলে সিভি পাঠান

বার্সাকে হারিয়ে ইতিহাস গড়েছে কাদিজ

  • আপডেট টাইম : মঙ্গলবার, ১৯ এপ্রিল, ২০২২
  • ১১১ বার পঠিত

ইউরোপা লিগের ক্ষত ভুলতে না ভুলতেই আরেকটি আঘাত পেল বার্সেলোনা। ক্যাম্প ন্যুতে সোমবার (১৮ এপ্রিল) রাতে কাদিজের বিপক্ষে ১-০ গোলে হেরে যায় বার্সেলোনা। ম্যাচের একমাত্র গোলটি করেন কাদিজের স্প্যানিশ ফরোয়ার্ড লুকাস পেরেজ। এই জয়ে কাদিজ এক নতুন ইতিহাস গড়ল।

সব প্রতিযোগিতা মিলিয়ে টানা ১৫ ম্যাচে অপরাজিত ছিল জাভির দল বার্সেলোনা। তবে হঠাৎ ছন্দপতন। ইউরোপা লিগে ঘরের মাঠে ফ্রাঙ্কফুর্টের বিপক্ষে ৩-২ গোলে হেরে বাদ পড়ার পর, লিগে পুঁচকে কাদিজের বিপক্ষেও ১-০ গোলে হারে তারা। যার ফলে লিগ শিরোপার দৌড়ে আরও পিছিয়ে পড়ল কাতালান ক্লাবটি। আর কাদিজ বার্সাকে হারিয়ে গড়েছে এক নতুন রেকর্ড।

কাদিজ তাদের ক্লাব ইতিহাসে এই প্রথম বার্সার মাঠ ক্যাম্প ন্যুতে জয় পেয়েছে। এই ম্যাচের আগে দুদলের ৬ দেখায় কখনোই নিজ মাঠে হারেনি বার্সেলোনা। ছয় দেখায় তিন ম্যাচ জয় আর তিন ম্যাচে ড্র হয়েছিল। তবে এই প্রথম কাদিজের বিপক্ষে হারল বার্সেলোনা। তাও আবার নিজ মাঠ ক্যাম্প ন্যুতে। এই হারের ফলে ক্যাম্প ন্যুতে কাদিজের বিপক্ষে তিন ম্যাচে সমান এক জয়, এক হার আর এক ড্র করল জাভির দল।

সোমবার ম্যাচের প্রথমার্ধে গোলশূন্য থাকার পর দ্বিতীয়ার্ধের শুরুতেই বার্সার সমর্থকদের স্তব্ধ করে লিড নেয় সফরকারীরা। যদিও ৭৬তম মিনিটে আবারও সুযোগ এসেছিল কাদিজের সামনে। কিন্তু সে যাত্রায় রক্ষা পায় বার্সা।

নির্ধারিত সময়ের এক মিনিট বাকি থাকতে সুযোগ আসে দ্বিতীয়ার্ধে বদলি নামা পিয়েরে-এমেরিক অবামেয়াংয়ের সামনে। গ্যাবনের এই ফরোয়ার্ডের ভলি ঠেকিয়ে জাল অক্ষত রাখেন কাদিস গোলরক্ষক।

১১১ বছরের ক্লাব কাদিজ তাদের ইতিহাসে বেশির ভাগ সময়ই দ্বিতীয় অথবা তৃতীয় বিভাগে কাটিয়ে গেছে। তবে ২০১৯-২০ মৌসুমে লা লিগায় উত্তীর্ণ হওয়ার পর থেকেই ভালো খেলে যাচ্ছে তারা। যদিও চলতি মৌসুমে ৩২ ম্যাচে ৩১ পয়েন্ট নিয়ে টেবিলের ১৬তম স্থানে রয়েছে তারা। তবে বার্সার বিপক্ষে এই জয় রেলিগেশনের যাত্রায় অনেকটা প্রশান্তি দিলই বটে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved  2019 CitizenNews24
Theme Developed BY ThemesBazar.Com