মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ০৯:০৮ অপরাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
সিটিজেন নিউজ টুয়েন্টিফোর ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ চলছে। যারা আগ্রহী আমাদের ই-মেইলে সিভি পাঠান

একাদশের শিক্ষার্থীদের জন্য নতুন নির্দেশনা

  • আপডেট টাইম : বুধবার, ৮ জুন, ২০২২
  • ১২১ বার পঠিত

আজ বুধবার থেকে ২০২১-২২ শিক্ষাবর্ষে একাদশ শ্রেণিতে ভর্তিকৃত শিক্ষার্থীদের বিষয়, বিভাগ, শিফট ভার্সন, ছবি পরিবর্তন এবং ভর্তি বাতিল কার্যক্রম শুরু হচ্ছে। এ কার্যক্রম চলবে আগামী ৩০ জুন পর্যন্ত। যা সম্পূর্ণরূপে অনলাইনে সম্পন্ন করতে হবে।

মঙ্গলবার ঢাকা মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের কলেজ পরিদর্শক অধ্যাপক আবু তালেব মো.মোয়াজ্জেম হোসেন স্বাক্ষরিত এক অফিস আদেশে বলা হয়েছে, শিক্ষার্থীরা স্ব স্ব কলেজে নিজের চাহিদা মোতাবেক আবেদন করলে কলেজ কর্তৃপক্ষ বোর্ডের ওয়েবসাইটে লগইন করে অনলাইনে শিক্ষার্থীর চাহিদা মোতাবেক সংশোধনী সম্পন্ন করবে। এক্ষেত্রে কলেজ কর্তৃপক্ষ বোর্ডের প্রয়োজনীয় ফি শিক্ষার্থীদের কাছ থেকে গ্রহণ করে সোনালী সেবার মাধ্যমে জমা দেবেন।

অতঃপর বোর্ডের অনুমোদন সাপেক্ষে সংশোধনী কার্যকর হবে এবং সংশোধিত তথ্যাবলী কলেজ কর্তৃপক্ষ অনলাইনে দেখতে পাবেন। এ কার্যক্রমের জন্য শিক্ষার্থীদের বোর্ডে যোগাযোগের কোনো প্রয়োজন নেই।

বোর্ডের নির্ধারিত ফি হলো- প্রতি বিষয় পরিবর্তন ২শ’ টাকা, বিভাগ পরিবর্তন ৮শ’ টাকা ও ভর্তি বাতিল ৬শ’ টাকা। তবে শিফট, ভার্সন ও ছবি পরিবর্তন এবং চতুর্থ বিষয় বাতিলের জন্য কোনো ফি লাগবে না।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved  2019 CitizenNews24
Theme Developed BY ThemesBazar.Com