শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৬:৫২ অপরাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
সিটিজেন নিউজ টুয়েন্টিফোর ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ চলছে। যারা আগ্রহী আমাদের ই-মেইলে সিভি পাঠান
সংবাদ শিরোনাম ::
পাঁচশত টাকায় স্ত্রীকে বন্ধ, গনধর্ষনের স্বীকার স্ত্রী,স্বামী সহ আটক-৪ বিদেশ থেকে শ্রমিক নেওয়ার বিধিনিষেধ তুলে দিলো কুয়েত চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে মিশা-ডিপজলের জয়জয়কার গাজীপুরে জব্দ করা অবৈধ চিনি পেল এতিমরা বাংলাদেশি টাকায় আজকের মুদ্রা বিনিময় হার (২০ এপ্রিল) আইপিএলের মাঝে দল ছেড়ে ‘পালালেন’ অশ্বিন, পাওয়া গেল জঙ্গলে! প্রচণ্ড গরমে হাঁসফাঁস, আগামী দুদিন যেমন যাবে আবহাওয়া দক্ষিনখানে ১৪ বছরের রায়হানকে হত্যাচেষ্ঠা,মামলার ১৩ দিনেও গ্রেফতার হয়নি আসামী উত্তরার সাংবাদিকদের সহিত তুরাগ থানার ওসি’র মতবিনিময় লালমাই ফসলি জমির মাটিকাটার নিউজ করতে গিয়ে হুমকির মুখে সংবাদকর্মী থানায় জিডি

সবাইকে জবাবদিহিতার আওতায় আনা হবে: মেয়র আতিক

  • আপডেট টাইম : সোমবার, ২০ জুন, ২০২২
  • ৯১ বার পঠিত

ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসসি) মেয়র আতিকুল ইসলাম বলেছেন, আধুনিক শহর গড়তে শুধু মেয়র এবং কাউন্সিলর নয়, সবাইকে কাজ করতে হবে। সবাইকে তাদের নিজ নিজ দায়িত্ব পালন করতে হবে। সেই সঙ্গে সবাইকে জবাবদিহিতার আওতায় আনা হবে। তবেই সবার সম্মিলিত প্রচেষ্টায় আমরা আধুনিক ঢাকা গড়ে তুলব।

সোমবার গুলশান নগর ভবনের হলরুমে ডিএনসিসির পরিবহন চালক ও শ্রমিক কর্মচারী ইউনিয়নের দ্বি-বার্ষিক নির্বাচনে বিজয়ী প্রার্থীদের শপথ গ্রহণ অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

মেয়র আতিকুল ইসলাম বলেন, পরিবহন চালক ও শ্রমিকদের নিয়েই ডিএনসিসি পরিবার। পরিবারের সবাইকে সঙ্গে নিয়েই ডিএনসিসি কাজ করে যাচ্ছে। আমি বিশ্বাস করি আপনারা সততা, নিষ্ঠা এবং দায়িত্বশীলতার সঙ্গে কাজ করলে আমরা আমাদের সুস্থ, সচল ও আধুনিক ঢাকা গড়ে তুলতে পারব। চেষ্টা করলে যে সফল হওয়া যায় তার উদাহরণ হচ্ছে প্রধানমন্ত্রীর স্বপ্নের পদ্মাসেতু, মেট্রোরেল, এলিভেটেড এক্সপ্রেসওয়ে।

পরিবহন চালক ও শ্রমিকদের জ্বালানি সাশ্রয় করার নির্দেশনা দিয়ে মেয়র বলেন, বিশ্বব্যাপী জ্বালানির অব্যাহত মূল্য বৃদ্ধির ফলে পরিস্থিতি নিয়ন্ত্রণে সরকার বিদ্যুৎ ও জ্বালানি সাশ্রয়ের জন্য রাত ৮টার পর দোকান ও মার্কেট বন্ধ রাখার নির্দেশ দিয়েছে। অতএব সবাইকে এ বিষয়ে সচেতন হতে হবে। জ্বালানি ও বিদ্যুতের ব্যবহারে সাশ্রয়ী হতে হবে।

শ্রমিকদের কল্যাণে ডিএনসিসি গুরুত্ব সহকারে কাজ করছে জানিয়ে তিনি আরো বলেন, পরিবহন চালক ও শ্রমিকদের জন্য এরই মধ্যে ইন্স্যুরেন্স দিগুণ করা হয়েছে, পেনশন চালু করা হয়েছে, মৃত্যুকালীন অনুদান ৮ লাখ টাকা করা হয়েছে। চালকদের প্রশিক্ষণ দেওয়া হচ্ছে। চালকদের সব নিয়ম মেনে এবং সাবধানতা অবলম্বন করে গাড়ি চালাতে হবে।

ডিএনসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা সেলিম রেজা সভাপতিত্বে অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন- ডিএনসিসির সচিব মোহাম্মদ মাসুদ আলম ছিদ্দিক, পরিবহন বিভাগের মহাব্যবস্থাপক ড. মোহাম্মদ মাহে আলম, ডিএনসিসির কাউন্সিলর, ঊর্ধ্বতন কর্মকর্তারা।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved  2019 CitizenNews24
Theme Developed BY ThemesBazar.Com