রবিবার, ০৫ মে ২০২৪, ০১:১৪ অপরাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
সিটিজেন নিউজ টুয়েন্টিফোর ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ চলছে। যারা আগ্রহী আমাদের ই-মেইলে সিভি পাঠান
সংবাদ শিরোনাম ::
“আইপি টিভি মুভি বাংলার সিভিল টিমের নামে দেশজুড়ে চাঁদাবাজি ও প্রায় ডজন খানেক মামলার আসামী কৌশিক গংদের গ্রেফতারের দাবীতে” সংবাদ সম্মেলন কেন্দ্রীয় বাফা বুলবুল একাডেমী নববর্ষ উদযাপন বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবস উপলক্ষে কুমিল্লা পেশাজীবি সাংবাদিক ইউনিয়নের উদ্যোগে আলোচনা সভা কুমিল্লায় ৯ বছরের শিশু ধর্ষণ ও হত্যার ঘটনার জড়িত ঘাতক গ্রেপ্তার আসছে ‘বাহুবলি: ক্রাউন অব ব্লাড’ বাংলাদেশ-জিম্বাবুয়ে সিরিজে ম্যাচ অফিসিয়াল যারা চট্টগ্রামে ‘স্বস্তির’ এক পশলা বৃষ্টি অটোরিকশা চার্জে দিতেই প্রাণ গেল যুবকের আজ ৬০ কিলোমিটার বেগে ঝড়ের পূর্বাভাস, নদীবন্দরে সতর্ক সংকেত দেশের গণমাধ্যমে ৩ গুণ বেড়েছে ভুয়া খবর

ডিসি-এসপিদের সঙ্গে আজ বৈঠকে বসবে ইসি

  • আপডেট টাইম : শনিবার, ৮ অক্টোবর, ২০২২
  • ৮৩ বার পঠিত

দেশের সব জেলা প্রশাসক (ডিসি) ও পুলিশ সুপারের (এসপি) সঙ্গে আজ শনিবার বৈঠকে বসছে নির্বাচন কমিশন (ইসি)।

আসন্ন জেলা পরিষদ নির্বাচন ও অন্যান্য নির্বাচন কেন্দ্র করে এদিন সকাল ১০টায় ইসি সচিবালয় মিলনায়তনে এ বৈঠক করা হবে।

সিইসির সভাপতিত্বে বৈঠকে ডিসি-এসপিরা ছাড়াও স্বরাষ্ট্র মন্ত্রনালয়ের জননিরাপত্তা বিভাগের জ্যেষ্ঠ সচিব, পুলিশের মহাপরিদর্শককে (আইজিপি) আসতে বলা হয়েছে।

সিইসি কাজী হাবিবুল আউয়ালের নেতৃত্বে বর্তমান কমিশন গঠন হওয়ার পর মাঠ প্রশাসন কর্মকর্তাদের নিয়ে এটিই বৃহৎ বৈঠক।

জানা গেছে, স্থানীয় সরকার নির্বাচন, বিশেষ করে জেলা পরিষদ নির্বাচনের তফসিল ঘোষণার পর আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ এসেছে নির্বাচন কমিশনের কাছে। বুধবারও সংসদে প্রধান বিরোধীদল জাতীয় পার্টির একটি প্রতিনিধি দল সিইসির সঙ্গে সাক্ষাৎ করে গাইবান্ধা জেলা পরিষদ নির্বাচনে আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ দেয়।

ঐদিনই নির্বাচন কমিশন থেকে প্রতিটি জেলার ডিসি-এসপিদের কঠোর নির্দেশনা দিয়ে চিঠি দেওয়া হয়। এতে বলা হয়, দায়িত্ব পালনে ব্যর্থ হলে পুলিশ ও প্রশাসনিক কর্মকর্তাদের বিরুদ্ধেও আইনগত ব্যবস্থা নেয়া হবে।

শনিবারের বৈঠকের কার্যপত্র সূত্রে জানা গেছে, এ সময় ইসি ঘোষিত তফসিল অনুযায়ী, আগামী ১২ অক্টোবর গাইবান্ধা- ৫ আসনের উপ-নির্বাচন, ১৭ অক্টোবর জেলা পরিষদ নির্বাচন, ৫ নভেম্বর ফরিদপুর- ২ আসনের উপ-নির্বাচন ও ২ নভেম্বর অনুষ্ঠিতব্য বেশ কয়েকটি স্থানীয় সরকার নির্বাচন নিয়ে আলোচনা হবে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved  2019 CitizenNews24
Theme Developed BY ThemesBazar.Com