মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ১১:৩০ পূর্বাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
সিটিজেন নিউজ টুয়েন্টিফোর ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ চলছে। যারা আগ্রহী আমাদের ই-মেইলে সিভি পাঠান

ভারতে বন্যায় একদিনে মৃত্যু ১৮

  • আপডেট টাইম : মঙ্গলবার, ১১ অক্টোবর, ২০২২
  • ৯৬ বার পঠিত

ভারতে গত তিন দিনের অস্বাভাবিক ভারি বর্ষণে দেশটির উত্তর ও পশ্চিমাঞ্চলজুড়ে দেখা দিয়েছে আকস্মিক বন্যা। এতে সোমবার (১০ অক্টোবর) একদিনেই অন্তত ১৮ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। খবর এএফপির।

সোমবার (১০ অক্টোবর) দেশটির আবহাওয়া দফতর জানিয়েছে, চলতি বর্ষা মৌসুমের বিলম্বিত বিদায়ে ভারি বৃষ্টিপাত অব্যাহত রয়েছে উত্তর প্রদেশ ও আসামে। গত তিন দিন রাজ্য দুটিতে রেকর্ড পরিমাণ বৃষ্টিপাতের খবরও জানায় তারা। এতে সোমবার একদিনেই বেশ কয়েকজনের প্রাণহানির খবর নিশ্চিত করেছে ভারতীয় গণমাধ্যম। বন্যায় রাস্তাঘাট ও ঘরবাড়ি তলিয়ে যাওয়ার পাশাপাশি ফসলের ব্যাপক ক্ষতি হয়েছে বলেও উল্লেখ করা হয়।

উত্তরপ্রদেশের পাশাপাশি ভারতের রাজধানী নয়াদিল্লিতেও ভারি বৃষ্টিপাত অব্যাহত রয়েছে। এতে বৃষ্টিজনিত দুর্ঘটনায় কয়েকজনের মৃত্যুর খবর পাওয়া গেছে। এ ছাড়াও আগামী কয়েকদিন কর্ণাটক, তামিলনাড়ু, রাজস্থান, উত্তরাখণ্ড ও অন্ধ্রপ্রদেশসহ একাধিক রাজ্যে ভারি বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আবহাওয়া দফতর। পশ্চিমবঙ্গের পাঁচ জেলাতেও জারি করা হয়েছে সতর্কতা। প্রতিকূল আবহাওয়া বিরাজ করছে রাজধানী নয়াদিল্লিতেও।

ভারি বৃষ্টিপাত অব্যাহত থাকায় বন্যা পরিস্থিতির অবনতি হয়েছে থাইল্যান্ডের উত্তর-পূর্বাঞ্চলেও। স্থানীয় নদীর পানি বাড়তে থাকায়, নতুন করে প্লাবিত হয়েছে উবর রাতচাথানি প্রদেশের বেশ কয়েকটি অঞ্চল। বন্যার পানিতে তলিয়ে গেছে বিভিন্ন আবাসিক এলাকা ও রাস্তাঘাট। ডুবে গেছে ঘরবাড়ি, ক্ষতিগ্রস্ত হয়েছে বহু স্থাপনা। এ ছাড়াও বন্যাদুর্গত এলাকায় আটকা পড়েছেন বহু বাসিন্দা।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved  2019 CitizenNews24
Theme Developed BY ThemesBazar.Com