বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ০৭:৪৫ অপরাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
সিটিজেন নিউজ টুয়েন্টিফোর ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ চলছে। যারা আগ্রহী আমাদের ই-মেইলে সিভি পাঠান

৫টি গুরুত্বপূর্ণ ডাইনিং শিষ্টাচার, আপনারও মেনে চলা উচিত

  • আপডেট টাইম : শনিবার, ১৮ ফেব্রুয়ারী, ২০২৩
  • ৭১ বার পঠিত
Friends enjoying a dinner together in greenhouse harvest party photo of group of people eating, photo taken overhead table top shot

আনুষ্ঠানিক কোনো নৈশভোজে যোগ দিচ্ছেন? খুব ভালো কথা। ডাইনিং টেবিলে খেতে বসলে কিছু নিয়ম মানা উচিত। যা আপনার ব্যক্তিত্ব আরো দৃঢ় করবে। চলুন জেনে নেয়া যাক পাঁচটি নিয়ম।

>>সবচেয়ে মৌলিক এবং গুরুত্বপূর্ণ ডাইনিং শিষ্টাচারের নিয়ম হচ্ছে খাওয়া শুরু করার আগে প্রত্যেকের বসার জন্য অপেক্ষা করা। টেবিলে থাকাপ্রত্যেকে তাদের খাবার শুরু করার জন্য প্রস্তুত হওয়ার আগে খাওয়া শুরু করা অভদ্র বলে বিবেচিত হয়। আনুষ্ঠানিক নৈশভোজে বা সমাবেশে এই নিয়মটি বিশেষভাবে গুরুত্বপূর্ণ যেখানে প্রত্যেকে তাদের সর্বোত্তম আচরণের জন্য আশা করা হয়।

>>সঠিক পাত্র ব্যবহার করা কঠিন হতে পারে, বিশেষ করে আনুষ্ঠানিক ডিনারে যেখানে একাধিক পাত্র সরবরাহ করা হয়। একটি সাধারণ নিয়মহল বাইরে থেকে কাজ করা, প্রথমে প্লেট থেকে সবচেয়ে দূরে থাকা পাত্রগুলি ব্যবহার করা। এইভাবে, আপনাকে কখনই অনুমান করতে হবে নাযে প্রতিটি কোর্সের জন্য কোন পাত্রটি ব্যবহার করতে হবে।

>> আপনি একা বা অন্যদের সঙ্গে খাবার খাচ্ছেন না কেন, খাবারের সময় আপনার ফোনে থাকাটা অসভ্য। এটি শুধুমাত্র আপনার সঙ্গে থাকালো তাদের প্রতি অসম্মান প্রদর্শন করে না, তবে এটি অন্যদের সঙ্গে খাবার এবং কথোপকথন উপভোগ করার অভিজ্ঞতা থেকেও দূরে থাকে।

>> এটি একটি স্ব-ব্যাখ্যামূলক – আপনার মুখ বন্ধ করে চিবিয়ে নিন। কাউকে মুখ পূর্ণ করে কথা বলতে দেখা শুধু খারাপই নয়, এটাকে অভদ্রবলেও বিবেচনা করা হয়।

>> অন্যদের সঙ্গে ডাইনিং একটি খাবার এবং ভালো কথোপকথন ভাগ করে নেয়ার বিষয়ে, তবে এটি সময় সম্পর্কে সচেতন হওয়াও গুরুত্বপূর্ণ। আপনার খাবার শেষ করা এবং যুক্তিসঙ্গত সময়ের মধ্যে চলে যাওয়াকে ভদ্র বলে মনে করা হয়, বিশেষ করে যদি আপনি কারো বাড়িতে অতিথি হন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved  2019 CitizenNews24
Theme Developed BY ThemesBazar.Com