মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ১০:৩৭ পূর্বাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
সিটিজেন নিউজ টুয়েন্টিফোর ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ চলছে। যারা আগ্রহী আমাদের ই-মেইলে সিভি পাঠান

এনআইএমসি মিডিয়া অ্যাওয়ার্ড পাচ্ছেন বণিক বার্তার সাংবাদিক ফেরদৌস

  • আপডেট টাইম : রবিবার, ২৬ ফেব্রুয়ারী, ২০২৩
  • ৬১ বার পঠিত

জাতীয় গণমাধ্যম ইনস্টিটিউট (এনআইএমসি) মিডিয়া অ্যাওয়ার্ড-২০২৩ পাচ্ছেন বণিক বার্তার রাজশাহী জেলা প্রতিনিধি ফেরদৌস সিদ্দিকী। গ্রামীণ জনগোষ্ঠীর সেবা প্রাপ্তিতে ইউনিয়ন পরিষদের সিটিজেন চার্টার নিয়ে গভীরতম প্রতিবেদন প্রকাশের প্রেক্ষিতে এই অ্যাওয়ার্ড পাচ্ছেন তিনি। গত ৭ জানুয়ারি বণিক বার্তা ওই সংবাদ প্রকাশিত হয়।

জানা গেছে, এনআইএমসি মিডিয়া অ্যাওয়ার্ড-২০২৩ পাচ্ছেন ফেরদৌসি সিদ্দিকীসহ ১০ গণমাধ্যমকর্মী।

সোমবার রাজধানী ঢাকায় এনআইএমসি মিলনায়তনে এক অনুষ্ঠানে প্রত্যেকের হাতে সম্মাননা স্মারক তুলে দেয়ার কথা।

ফেরদৌস সিদ্দিকী নওগাঁর নিয়ামতপুরের নিমদীঘি গ্রামের বাসিন্দা। তার বাবা মুহাম্মদ নূরুল ইসলাম উপজেলা প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি। বাবার পদাঙ্ক অনুসরণ করে স্নাতক প্রথম বর্ষে অধ্যয়নকালে ২০০৬ সালে তার সাংবাদিকতার হাতে খড়ি।

২০১৪ সাল পর্যন্ত তিনি রাজশাহী থেকে প্রকাশিত দৈনিক সানশাইন পত্রিকায় স্টাফ রিপোর্টার হিসেবে দায়িত্বপালন করেন। সেখানে কর্মরত থাকাকালীন ২০১৩ সালে তিনি এমএমসি প্রবর্তিত স্থানীয় সরকার সাংবাদিকতায় বিভাগ সেরা প্রতিবেদকের অ্যাওয়ার্ড পান।

স্থানীয় সংবাদপত্রে সংবাদিকতার পাশাপাশি ফেরদৌস সিদ্দিকী অনলাইন সাংবাদিকতায় যুক্ত হন। তিনি ঢাকা টাইমস, শীর্ষ নিউজ, জাগো নিউজ এবং সর্বশেষ ঢাকা পোস্ট এ নিজস্ব প্রতিবেদক হিসেবে রাজশাহীতে পেশাদারিত্বের দায়িত্বপালন করেন। জেলা প্রতিনিধি হিসেবে ভোরের ডাক ও আমাদের অর্থনীতিত পত্রিকায় তিনি দায়িত্বপালন করেন। সাংবাদিকতার পাশাপাশি তিনি রাজশাহীর প্রথম কমিউনিটি অনলাইন সংবাদপত্র বরেন্দ্র এক্সপ্রেস এর সম্পাদকের দায়িত্বপালন করছেন।

রাজশাহী কলেজ থেকে ভুগোল ও পরিবেশ বিদ্যায় স্নাতক এবং স্নাতকোত্তর সম্পন্ন করেছেন ফেরদৌস সিদ্দিকী। সাংবাদিকতা চর্চায় ২০১২ সালে রাজশাহী কলেজ রিপোর্টার্স ইউনিটি যাত্রা শুরু করে। সংগঠনটির প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক ছিলেন ফেরদৌস সিদ্দিকী।

এদিকে, এনআইএমসি মিডিয়া অ্যাওয়ার্ডে প্রাপ্তিতে বণিক বার্তা সম্পাদক, বার্তা সম্পাদক, মফস্বল সম্পাদকসহ সংশ্লিষ্ট সবার প্রতি কৃতজ্ঞতা জানান ফেরদৌস সিদ্দিকী।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved  2019 CitizenNews24
Theme Developed BY ThemesBazar.Com