রবিবার, ১২ মে ২০২৪, ০২:০৬ পূর্বাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
সিটিজেন নিউজ টুয়েন্টিফোর ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ চলছে। যারা আগ্রহী আমাদের ই-মেইলে সিভি পাঠান

‘ভয়ঙ্কর আতঙ্কে সারাদেশ কাঁপছে’ মন্তব্য করে প্রতিরোধ গড়ে তোলার আহ্বান সেলিমার

  • আপডেট টাইম : শনিবার, ২৯ জুন, ২০১৯
  • ২৪৮ বার পঠিত

নিজস্ব প্রতিবেদক,সিটিজেন নিউজ:‘ভয়ঙ্কর আতঙ্কে সারাদেশ কাঁপছে’ মন্তব্য করে প্রতিরোধ গড়ে তোলার আহ্বান জানিয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য বেগম সেলিমা রহমান।

শনিবার (২৯ জুন) দুপুরে জাতীয় প্রেস ক্লাবের সামনে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির দাবিতে জাতীয়তাবাদী মহিলা দল আয়োজিত মানববন্ধনে তিনি এ কথা বলেন।
সেলিমা বলেন, আপনারা দেখছেন ভয়ঙ্কর আতঙ্কে সারাদেশ কাঁপছে। আজ কথা বলার স্বাধীনতা নেই, ন্যায় বিচার নেই। শিক্ষা ব্যবস্থা ধংস করে দেয়া হয়েছে।

তিনি বলেন, জনগণকে একত্রিত করে প্রতিরোধ গড়ে তুলি। ইনশাআল্লাহ দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তি এবং দেশে সুশাসন ও গনতন্ত্র প্রতিষ্ঠা করা হবে।

সেলিমা বলেন, এখন নারীদের কোনো নিরাপত্তা নেই। বিএনপির আমলে আপনারা দেখেছিলেন শিক্ষা খাতে নারীদের কতটা অগ্রগতি হয়েছিল। কিন্তু আজকে কিশোরীরা শিক্ষাপ্রতিষ্ঠানে যেতে ভয় পায়। কেন ভয় পায়? কারণ আজকে শিক্ষকের উপর আক্রমণ হচ্ছে কিন্তু এর কোনো বিচার হচ্ছে না। ক্ষমতার প্রভাব এবং দুর্নীতির মধ্য দিয়ে তারা এ কর্মকাণ্ড চালিয়ে যাচ্ছেন।

তিনি বলেন, বিশ্বাজিৎকে প্রকাশ্য দিবালোকে হত্যা করা হয়েছিল। আদালতে তাদের বিচারও হয়েছিল। তবে শেষ পর্যন্ত কার কী হয়েছে তা আমরা জানি না। সাগর-রুনি, তনু, নুসরাত- একের পর এক হত্যাকাণ্ড ঘটে যাচ্ছে। প্রতিটা হত্যাকাণ্ডের পর আন্দোলন হয়, সরকার বলে কাউকে ছাড় দেয়া হবে না কিন্তু আস্তে আস্তে সরকার সব ভুলে যায়।

বিএনপি সরকারের এ মন্ত্রী বলেন, বরগুনায় প্রকাশ্যে রাজপথে রিফাতকে কুপিয়ে হত্যা করা হয়েছে। রিফাত হত্যাকারী নয়ন বন্ড অনেকদিন ধরে অপরাধ সংগঠিত করে আসছিল কিন্তু আইনশৃঙ্খলা বাহিনী তাদের গ্রেফতারের নামে অপরাধ করতে সহযোগিতা করেছিল।

তিনি বলেন, আইনশৃঙ্খলা বাহিনী সম্পূর্ণভাবে ব্যর্থ হয়েছে। কারণ দেশের এ অবৈধ সরকার যারা মিডনাইট নির্বাচন করে ক্ষমতায় এসে অবৈধভাবে সংসদ চালাচ্ছে তারা এসব কন্ট্রোল করতে পারছে না। কারণ তারা নিজেরাই অনৈতিক, তাদের মধ্যে কোনো বিবেকবোধ নেই।

সরকারের উদ্দেশ্যে তিনি বলেন, আপনারা ভাবছেন মানববন্ধন দিয়ে কী হবে? আপনারা যে সব খুন, গুম, ধর্ষণ ও অন্যায়ভাবে কারাগারে আটকে রেখেছেন তাদের কোটি কোটি পরিবার আজকে সব যায়গায় উত্তাপ ছড়াচ্ছে। সেই উত্তাপ ভয়ংকর উত্তাপ, সেই উত্তাপে আপনারা জিততে পারবেন না।

বিএনপির নীতি নির্ধারণী ফোরামের এই নবাগত সদস্য বলেন, বাজেটে আয়-ব্যয়ের কোনো ভারসাম্য নেই। বাজেটে গরীবের উপর চাপানো হয়েছে করের বোঝা। এ বাজেট দেয়ার পরও জনগণ উত্তপ্ত, তারা ক্ষোভ প্রকাশ করছে। কাজেই আমরা জানি জনগণ আজকে সচেতন। তাই এ অবস্থা চলতে পারে না, চলতে দেয়া হবে না।

মহিলা দলের সভাপতি আফরোজা আব্বাসেরর সভাপতিত্বে মানববন্ধনে সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক হেলেন জেরিন খানসহ সংগঠনটির বিভিন্ন পর্যায়ের নেতারা বক্তৃ

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved  2019 CitizenNews24
Theme Developed BY ThemesBazar.Com