রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০৫:১৯ পূর্বাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
সিটিজেন নিউজ টুয়েন্টিফোর ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ চলছে। যারা আগ্রহী আমাদের ই-মেইলে সিভি পাঠান

অফিসের প্রিয় কর্মী হয়ে ওঠার পাঁচ উপায়

  • আপডেট টাইম : সোমবার, ৪ ডিসেম্বর, ২০২৩
  • ৩০ বার পঠিত

অফিসে শান্ত পরিস্থিতি ধরে রাখা এবং বসের প্রিয়পাত্র হয়ে ওঠা সব কর্মীর মনের এক গোপন ইচ্ছা হয়ে বিরাজ করে। এর জন্য অনেক কাঠখড় পুড়িয়েও ব্যর্থ হন অনেকে। আবার চোখের সামনে অনেক কর্মী বসের কাছের মানুষ হয়ে উঠতে পারেন। এখানে বিশেষজ্ঞরা জানাচ্ছেন, কীভাবে বসের প্রিয় কর্মী হয়ে ওঠা যায়।

মাথা ঠান্ডা রাখুন

বস মেজাজ হারিয়ে ফেললে শান্ত থাকার চেষ্টা করুন। এর জন্য গভীর শ্বাস নিন। মনে মনে এক থেকে দশ পর্যন্ত গুণে ফেলুন। সবার সামনে নিজের পেশাদার আচরণ বজায় রাখুন। বেশিরভাগ ক্ষেত্রেই বসের সব রাগ আপনার ওপর নয়। বরং তার নিজস্ব চাপ বা সমস্যার কারণেও হতে পারে।

মন দিয়ে শুনুন

বসের সঙ্গে কাজ করার সময় তার কথা মন দিয়ে শুনুন। তিনি হতাশা বা রাগ প্রকাশ করলে তা ভালোভাবে শোনা জরুরি। এই সময় তাকে বাধা দেওয়া বা তর্ক করার দরকার নেই। কারণ এতে তিনি আরও বিরক্ত হতে পারেন।

পরে কথা বলুন

রাগী বস। তাই কোনো সমস্যার সমাধান করতে হলে সঠিক সময় বেছে নেয়াই ভালো। কারো সঙ্গে মাথা গরম করে কথা বলতে দেখলে সেই সময় তাঁর কাছে না যাওয়াই ভালো। পরিস্থিতি শান্ত হওয়ার অপেক্ষা করুন।

সমাধান খুঁজুন

সম্ভাব্য সমাধান ছাড়া সমস্যা নিয়ে বসের কাছে গেলে বেশি কথা শুনতে হতে পারে। এতে একদিকে বসও সন্তুষ্ট হবেন। অন্যদিকে আপনারও স্কিল বাড়বে। বসের কাছেও নিজের ভাবমূর্তি আরও সুন্দর হবে।

স্বাভাবিক থাকুন

বসের কোনো আচরণে কষ্ট পেলে নিজেকে সামলান। আপনার আবেগপূর্ণ প্রতিক্রিয়া আসতেই পারে। কিন্তু তা নিয়ন্ত্রণ করাই বুদ্ধিমানের কাজ। এতেই পেশাদারিত্ব বজায় থাকে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved  2019 CitizenNews24
Theme Developed BY ThemesBazar.Com