বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ০৩:০১ পূর্বাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
সিটিজেন নিউজ টুয়েন্টিফোর ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ চলছে। যারা আগ্রহী আমাদের ই-মেইলে সিভি পাঠান

মেঘনায় জালে ধরা পড়ল ২১ আইড়

  • আপডেট টাইম : রবিবার, ২৮ জানুয়ারী, ২০২৪
  • ২৪ বার পঠিত

চাঁদপুরে মেঘনা নদীতে বাদশা ও শাহআলম নামে দুই জেলের জালে ধরা পড়েছে ২১টি আইড় মাছ।

শনিবার (২৭ জানুয়ারি) সকালে সদর উপজেলার রাজরাজেশ্বর ও সফরমালি এলাকার পদ্মা এবং মেঘনা নদীতে সাদা সুতার তৈরি লালা জালে বড় বড় এসব আইড় মাছ ধরা পড়ে। পরে চাঁদপুর বড়স্টেশন সিরাজ ও রব চোকদার আড়তে মাছগুলো নিলামের মাধ্যমে ৫২ থেকে ৫৫ হাজার টাকা মণ দরে বিক্রি করেছেন ওই জেলেরা।

মাছ ঘাটের আড়তদার ওমর ফারুক চোকদার জানান, সকালে চাঁদপুর লঞ্চঘাট এলাকার শাহআলম ও বাদশা দেওয়ানের নৌকার জেলেরাসহ অন্য জেলেরা বড়স্টেশনসহ আশপাশে মেঘনা এবং মাওয়ার দিকের পদ্মা নদীতে লালা জাল ফেলে আইড় মাছ শিকারে যান। তাদের জালে ৫ থেকে ৭ কেজি ৭০ গ্রাম ওজনের একাধিক আইড় মাছ ধরা পড়ে। পরে নিলামে মাছগুলো ১২ থেকে ১৪শ’ টাকা কেজি দরে কেনেন ঘাটেরই কবির লস্কর, আবু ছাইদ ও শাকিল নামে ৩ মাছ ব্যবসায়ী। তারা আবার এসব মাছ রাজধানী ঢাকায় পাঠিয়ে দেন।

জেলে করিম জানান, গত ১৫ দিন ধরে নদীতে আইড় মাছের তেমন একটা দেখা পাইনি। শনিবার ফজর নামাজের পর আমাদের জালে পাঁচটি বড় বড় আইড় মাছ উঠে। যার পরিমাণ সাড়ে ৩৩ কেজি। সিরাজ চোকদারের আড়তে ৫৫ হাজার টাকা মণ দরে বিক্রি করা হয়েছে এসব মাছ।

চাঁদপুর মৎস্য ব্যবসায়ী সমিতির পরিচালক ওমর ফারুক চোকদার বলেন, ঘাটে ইলিশ আসছে খুবই কম। মাঝেমধ্যে পদ্মা ও মেঘনা নদীতে জেলেদের জালে বড় সাইজের আইড় ও পাঙাশ মাছ ধরা পড়লে এখানকার আড়তে আনা হয়। এবার মেঘনা নদী একসঙ্গে মাছ উঠেছে ২১টি আইড়।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved  2019 CitizenNews24
Theme Developed BY ThemesBazar.Com