সোমবার, ২৭ মে ২০২৪, ০৭:০৭ অপরাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
সিটিজেন নিউজ টুয়েন্টিফোর ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ চলছে। যারা আগ্রহী আমাদের ই-মেইলে সিভি পাঠান

কুমিল্লায় চার উপজেলায় চেয়ারম্যান পদে ১৪ জনের মনোনয়নপত্র জমা

  • আপডেট টাইম : মঙ্গলবার, ১৬ এপ্রিল, ২০২৪
  • ১৫ বার পঠিত

শাহাদাত কামাল শাকিল , কুমিল্লা জেলা প্রতিনিধি : প্রথম ধাপের উপজেলা নির্বাচনে কুমিল্লার চারটি উপজেলায় চেয়ারম্যান পদে ১৪ জন, ভাইস চেয়ারম্যান পদে ১৩ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ১৩ জন মনোনয়নপত্র জমা দিয়েছেন। এর মধ্যে মেঘনা ও নাঙ্গলকোট উপজেলায় চেয়ারম্যান পদে বিএনপির দুই প্রার্থী রয়েছেন। এছাড়া প্রতিটি উপজেলায় চেয়ারম্যান পদে আওয়ামীলীগের একাধিক প্রার্থী।

কুমিল্লা জেলা নির্বাচন কার্যালয় সূত্রে জানা যায়, মনোনয়নপত্র দাখিলের শেষ দিন ছিল ১৫ এপ্রিল সোমবার,
লাকসাম উপজেলা পরিষদ নির্বাচনে ৭ জন মনোনয়নপত্র দাখিল করেছেন। এদের মধ্যে চেয়ারম্যান পদে তিনজন। এরা হলেন বর্তমান চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি অ্যাডভোকেট ইউনুছ ভুঁইয়া, উপজেলা সেচ্ছাসেবকলীগের সহ-সভাপতি শম্বু সাহা ও উপজেলা জাসদ সভাপতি বিকাশ চন্দ্র সাহা মনোনয়নপত্র দাখিল করেন।

ভাইস চেয়ারম্যান পদে স্থানীয় সরকার মন্ত্রী তাজুল ইসলামের শ্যালক , উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক , বর্তমান ভাইস চেয়ারম্যান মহব্বত আলী, উপজেলা আওয়ামীলীগের কৃষি বিষয়ক সম্পাদক মোঃ আলমগীর হোসেন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে বর্তমান মহিলা ভাইস চেয়ারম্যান পড়শী সাহা ও মিতা সাহা মনোনয়নপত্র দাখিল করেছেন।

মনোহরগঞ্জ উপজেলাঃ মনোহরগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান, পুরুষ ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৭ জন মনোনয়নপত্র দাখিল করেছেন। মনোনয়নপত্র দাখিলের শেষ দিন সোমবার চেয়ারম্যান পদে বর্তমান চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মোঃ জাকির হোসেন, উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি মোঃ আবদুল মান্নান চৌধুরী, বর্তমান ভাইস চেয়ারম্যান মোসাঃ আফরোজা কুসুম মনোনয়নপত্র দাখিল করেন।
ভাইস চেয়ারম্যান পদে বর্তমান ভাইস চেয়ারম্যান মোঃ আমিরুল ইসলাম, মোঃ মনিরুজ্জামান এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে শিরিন আক্তার ও বিলকিছ আক্তার মনোনয়নপত্র দাখিল করেন।
নাঙ্গলকোট উপজেলাঃ কুমিল্লার নাঙ্গলকোটে চেয়ারম্যান পদে তিনজন, ভাইস চেয়ারম্যান (পুরুষ) পদে চার জন ও সংরক্ষিত মহিলা ভাইস চেয়ারম্যান পদে পাঁচ জন মনোনয়নপত্র দাখিল করেছেন।
নাঙ্গলকোট উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে মনোনয়নপত্র দাখিল করেছেন বর্তমান উপজেলা ভাইস চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগ সাবেক সাধারণ সম্পাদক আবু ইউসুফ ভূঁইয়া, উপজেলা আওয়ামীলীগ যুগ্ম সাধারণ সম্পাদক ও ঢালুয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান নাজমুল হাসান ভূঁইয়া বাছির, সাবেক উপজেলা ছাত্রদলের সভাপতি ও বিএনপি নেতা মাজহারুল ইসলাম ছুপু।
এছাড়াও ভাইস চেয়ারম্যান (পুরুষ) চারজন মনোনয়নপত্র দাখিল করেন উপজেলা আওয়ামী যুবলীগ সদস্য সচিব তৌহিদুর রহমান মজুমদার, উপজেলা ছাত্রলীগ সাবেক সভাপতি আব্দুর রাজ্জাক সুমন, উপজেলা আওয়ামীলীগনেতা তৌহিদুর রহমান মজুমদার ও সোহাগ হোসেন।

সংরক্ষিত মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৫জন মনোনয়নপত্র দাখিল করেছেন। বর্তমান ভাইস চেয়ারম্যান কুলছুম আক্তার, কুমিল্লা দক্ষিণ জেলা মহিলা আওয়ামীলীগ সদস্য হাজেরা বেগম হীরা, তাহরিনা আক্তার তারিন, রায়কোট উত্তর ইউনিয়ন পরিষদ সংরক্ষিত মহিলা সদস্য নাছিমা বেগম পলি, নার্গিস আক্তার।
মেঘনা উপজেলাঃ কুমিল্লার মেঘনা উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান পদে ১৪ জন মনোনয়নপত্র দাখিল করেছেন। এদের মধ্যে চেয়ারম্যান পদে পাঁচজন। এরা হলেন, বর্তমান চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক মোঃ সাইফুলাহ মিয়া রতন শিকদার, কুমিল্লা উত্তর জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক মোঃ নাসির উদ্দিন, উপজেলার সাবেক চেয়ারম্যান, কুমিল্লা উত্তর জেলা আওয়ামীলীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক মোঃ আব্দুস সালাম, উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক মোঃ তাজুল ইসলাম তাজ ও মেঘনা উপজেলা বিএনপির আহবায়ক মোঃ রমিজ উদ্দিন।

উপজেলা ভাইস-চেয়ারম্যান পদে মোঃ রবিন মিয়া, আবুল কালাম মিলন সরকার, মোহাম্মদ আকিল মাহমুদ, মোঃ খলিলুর রহমান। সংরক্ষিত মহিলা ভাইস চেয়ারম্যান পদে দিলারা শিরিন, নাসরিন আক্তার , হালিমা আক্তার ও মুক্তা আক্তার।

মেঘনা উপজেলা বিএনপির আহবায়ক মোঃ রমিজ উদ্দিন বলেন, মেঘনা উপজেলাটি বিএনপি অধ্যুষিত এলাকা। স্থানীয় ও দলীয় নেতাকর্মীদের ইচ্ছায় আমি নির্বাচন করছি। তাছাড়া নির্বাচনে অংশ না নেওয়ার বিষয়ে দলীয় কোন নিষেধ নাই। সেচ্ছায় যে কেউ নির্বাচন করলে দল বাধা দেবেনা। এ উপজেলায় আওয়ামীলীগের একাধিক প্রার্থী রয়েছে। আমি বিএনপির একক প্রার্থী, আশা করি আমি জয়ী হবো।
প্রথম ধাপের এ নির্বাচনে আগামী ১৭ এপ্রিল মনোনয়নপত্র বাছাই, ২২ এপ্রিল প্রার্থীতা প্রত্যাহারের শেষ দিন ও ২৩ এপ্রিল প্রতীক বরাদ্দ ও ৮ মে বুধবার ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved  2019 CitizenNews24
Theme Developed BY ThemesBazar.Com