রবিবার, ১৬ জুন ২০২৪, ০৬:১৮ অপরাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
সিটিজেন নিউজ টুয়েন্টিফোর ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ চলছে। যারা আগ্রহী আমাদের ই-মেইলে সিভি পাঠান

মারা গেছেন অভিনেত্রী আফসানা মিমির

  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ২৩ মে, ২০২৪
  • ৭ বার পঠিত

বিনোদন প্রতিবেদকঃ নব্বই দশকের দর্শকপ্রিয় অভিনেত্রী আফসানা মিমির বাবা সৈয়দ ফজলুল করিম আর নেই। আজ বৃহস্পতিবার সকাল সাড়ে আটটার দিকে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইজি রাজিউন)।

আফসানা মিমির বাবার মৃত্যুর খবরটি গ্লিটজকে জানিয়েছেন নির্মাতা চয়নিকা চৌধুরী। তিনি বলেন, বৃহস্পতিবার সকাল ৯টায় হাসপাতালের চিকিৎসকরা সৈয়দ ফজলুল করিমকে মৃত ঘোষণা করেন।

“ডিমেনশিয়া, কিডনিতে সমস্যা, হার্টে সমস্যা ছিল উনার। সব কিছু মিলিয়ে হাসপাতালে ভর্তি ছিলেন। প্রথমে উত্তরার একটি হাসপাতালে ছিলেন। সেখান থেকে বিএসএমএমইউতে নেওয়া হয়েছিল।”

চয়নিকা চৌধুরী বলেন, সৈয়দ ফজলুল করিমের মরদেহ উত্তরায় মিমির বাসায় নেওয়া হয়েছে। সেখানে দুপুরে জানাজা শেষে খুলনায় নিয়ে যাওয়া হবে। সেখানে মিমির মায়ের পাশে তাকে দাফন করা হবে।

সৈয়দ ফজলুল করিম এক সময় পানি উন্নয়ন বোর্ডে চাকরি করতেন। মিমির মা শিরীন আফরোজ সাংস্কৃতিক কর্মকাণ্ডের সঙ্গে যুক্ত ছিলেন।

বিনোদনজগতে মিমির পথচলা তিন দশকের বেশি সময়। অভিনয়ে তার অভিষেক হয়েছিল মঞ্চ নাটকের মাধ্যমে। ১৯৮৬ সালে ব্যতিক্রম নাট্যগোষ্ঠীর হয়ে প্রথম মঞ্চে ওঠেন তিনি। পরে প্রয়াত নাট্য নির্দেশক আবদুল্লাহ আল-মামুনের ‘জিরো পয়েন্ট’ নাটকের মাধ্যমে ছোট পর্দায় অভিনয় শুরু করেন।

নব্বইয়ের দশকে হুমায়ূন আহমেদের ‘কোথাও কেউ নেই’ ধারাবাহিক নাটকে অভিনয় করে আলোচনায় আসেন মিমি। ১৯৯২ সালে আজিজুর রহমানের ‘দিল’ চলচ্চিত্রের মধ্য দিয়ে বড়পর্দায় অভিষেক হয় তার।

অভিনয়ের পাশাপাশি ‘ডলস হাউজ’সহ বেশ কয়েকটি নাটক পরিচালনাও করেছেন আফসানা মিমি।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved  2019 CitizenNews24
Theme Developed BY ThemesBazar.Com