মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ০৮:২৬ অপরাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
সিটিজেন নিউজ টুয়েন্টিফোর ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ চলছে। যারা আগ্রহী আমাদের ই-মেইলে সিভি পাঠান

সাফের শুরুতেই জয় বাংলাদেশের, মাঠে মুগ্ধ-সাঈদকে

  • আপডেট টাইম : মঙ্গলবার, ২০ আগস্ট, ২০২৪
  • ৮ বার পঠিত

ক্রীড়া ডেস্কঃঅনুর্ধ্ব-২০ সাফ চ্যাম্পিয়নশিপে দারুণ শুরু করেছে বাংলাদেশ। নেপালের মাটিতে শ্রীলঙ্কা যুবদলকে ১-০ গোলে হারিয়ে সেমিফাইনাল নিশ্চিত করেছে মারুফুল হকের শিষ্যরা। এই ম্যাচে গোলের পর ছাত্র আন্দোলনে পুলিশের গুলিতে নিহত আবু সাঈদ ও মীর মুগ্ধর স্মৃতিকে সামনে এনেছেন ফুটবলাররা।

মঙ্গলবার কাঠমান্ডুর আনফা কমপ্লেক্সে বাংলাদেশ শুরু থেকে দাপট দেখায়। ম্যাচের ১৮ মিনিটে সুফলও পায়। বাঁ দিক দিয়ে রাব্বি হোসেন রাহুল এগিয়ে গেলে তাকে বাধা দেওয়ার চেষ্টা করেও পারেননি লঙ্কান ডিফেন্ডার আনসার মুহাম্মদ। রাহুলের ক্রসে চলন্ত বলে পা লাগিয়ে দলকে লিড এনে দেন মিরাজুল।

গোল করেই জার্সির ওপর আলাদা একটি টি-শার্ট পরেন মিরাজুল। সাদা ওই টি-শার্টে কালো কালিতে লেখা ছিল, ‘মুগ্ধ এবং আবু সাঈদের স্মরণে/ মনে রেখো যুদ্ধ করে রক্ত দিয়ে দেশ পেয়েছি।

এমনিতে আন্তর্জাতিক ফুটবলে যে কোনও ধরনের বার্তাকেই ‘অপরাধ’ হিসেবে দেখা হয়। তাই মিরাজুলকেও শাস্তিস্বরূপ হলুদ কার্ড দেখিয়ে সতর্ক করেছেন রেফারি। হয়তো তা জেনে বুঝেই করেছেন মিরাজুল।

ব্যবধান দ্বিগুণ হতে পারতো ২৯ মিনিটে। বাম দিক থেকে রাব্বি হোসেন রাহুলের নেওয়া ফ্রি কিক থেকে সুযোগটি এসেছিল। রুস্তম দুখু মিয়া পোস্টের কয়েক গজ সামনে থেকে শটও নিয়েছিলেন। কিন্তু লক্ষ্যে রাখতে পারেননি, বল চলে যায় বাইরে।

ইনজুরি সময়ের শেষ মিনিটে সহজ সুযোগ নষ্ট করেছেন মিরাজুল। নিজেদের সীমানা থেকে উড়ে আসা বল ধরে শ্রীলঙ্কার বক্সে ঢুকে গোলকিপারকে একা পেয়েও গোল করতে পারেননি, বল মারেন তারই গায়ে।

বিরতির পর শ্রীলঙ্কা ঘুরে দাঁড়ানোর চেষ্টা করে। তবে সফল হতে পারেনি।

৫৮ মিনিটে বদলি সিয়ান মোহামেদ শাহিলের শট গোলকিপার মেহেদী হাসান শ্রাবণ ডান দিকে ঝাঁপিয়ে পড়ে রুখে দেন।

৭৮ মিনিটে বাংলাদেশের প্রচেষ্টা রক্ষণে এসে ব্যর্থ। শেষ দিকে এসে বাংলাদেশ ব্যবধান দ্বিগুণ করে। পিয়াস আহমেদ নোভা গোলকিপারকে একা পেয়ে জাল কাঁপান।

এই জয়ে গ্রুপ থেকে সেমিফাইনাল নিশ্চিত হয়েছে বাংলাদেশের। টানা দ্বিতীয় হারে লঙ্কানদের বিদায়। বৃহস্পতিবার স্বাগতিক নেপালের বিপক্ষে ম্যাচ খেলতে হবে। সেই ম্যাচে নির্ধারণ হবে গ্রুপ সেরা কোন দল।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved  2019 CitizenNews24
Theme Developed BY ThemesBazar.Com