রবিবার, ১৫ সেপ্টেম্বর ২০২৪, ০৪:০০ পূর্বাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
সিটিজেন নিউজ টুয়েন্টিফোর ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ চলছে। যারা আগ্রহী আমাদের ই-মেইলে সিভি পাঠান

আস-সুন্নাহ ফাউন্ডেশনে প্রমি গ্রুপের ত্রাণ সামগ্রী প্রদান

  • আপডেট টাইম : শনিবার, ৩১ আগস্ট, ২০২৪
  • ৭ বার পঠিত

মাসুদ পারভেজ ঃ বন্যা দূর্গতদের সহায়তার জন্য প্রমি গ্রুপের পক্ষ থেকে আস-সুন্নাহ ফাউন্ডেশন-এ ত্রাণ সামগ্রী প্রদান করা হয়। এসময় প্রমি গ্রুপের কয়েকজন প্রতিনিধি শায়েক আহমাদউল্লাহ’র হাতে শুকনো খাবারের পেকেট তুলে দেন।এছাড়াও ঢাকা বিশ্ববিদ্যালয় টিএসসি ক্যাম্পেও প্রমি গ্রুপের পক্ষ থেকে শুকনো খাবারের পেকেট জমা দেওয়া হয়।
দুর্যোগ মূহুর্তে
প্রমি গ্রুপ বন্যার্ত এলাকার অসহায় মানুষের পাশে দাঁড়ানোর বিষয়টি দেশ বিদেশে কোটি কোটি মানুষের হ্রদয় জয় করেছে।
গত কয়েকদিন যাবত এ প্রতিষ্ঠানের পক্ষে নোয়াখালী লক্ষীপুরে বন্যার্তদের মাঝে ত্রাণ বিতরণ করা হয়েছে । স্মরণকালের ভয়াবহ বন্যায় আক্রান্ত ১১ টি জেলায় বিভিন্ন সামাজিক সংগঠনের মাধ্যমে প্রমি গ্রুপের ত্রাণ বিতরণ অব্যাহত রয়েছে। এছাড়াও নোয়াখালী লক্ষীপুরের দূর্গম এবং প্রত্যন্ত অঞ্চলের মানুষের মাঝে ত্রাণ পৌঁছে দিতে নোয়াখালি সেনাক্যাম্পে প্রমি গ্রুপের কয়েক হাজার খাবার পেকেট উপহার দেওয়া হয়।
জানা যায়,গত ২৯ শে আগষ্ট বৃহষ্পতিবার থেকে প্রমি গ্রুপের একঝাঁক তরুন সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত নোয়াখালীর মাইজদী, কবিরহাট,চৌমুহনী, সোনাইমুড়ী, চাটখিল এলাকার কয়েক হাজার মানুষের মাঝে শুকনো খাবার প্যাকেট পৌঁছে দেয়।
প্রমি গ্রুপের ত্রাণ সমন্বয় মেহেদী হাসান তনয় বলেন, কুমিল্লার বুড়িচং সহ বন্যায় প্লাবিত বিভিন্ন থানা এলাকায় ত্রাণ সামগ্রী পৌঁছাতে তারা প্রস্তুতি নিচ্ছেন। স্থানীয়রা জানান,প্রমি গ্রুপের চেয়ারম্যান একজন উদার মনের মানবিক মানুষ।
যে কোন দূর্যোগে তিনি দেশের মানুষের পাশে দাঁড়ান। করণাকালীন সময়ে তিনি উত্তরা এলাকার কয়েক হাজার গরীব অসহায় পরিবারের পাশে ঢাল হয়ে দাঁড়িয়েছিলেন।সে সময় তিনি এলাকার কর্মহীন মানুষের মাঝে খাবার বিতরণের পাশাপাশি কোটি কোটি টাকা নগদ অনুদান দেওয়ার কারণে মানবতার ফেরিওয়ালা হিসেবে জনমনে স্থান করে নিয়েছেন।
গত বছর বন্যায় ভেসে যাওয়া সিলেট বাসীর পাশে ও দাঁড়িয়ে তিনি সর্বোচ্চ সেবা দিয়েছেন।
বন্যার্তদের মাঝে বিতরণ কৃত
এসব প্যাকেটে রয়েছে চিড়া মুড়ি,বিস্কুট,চানাচুর জুস,লবণ, নাপা ট্যাবলেট,টেস্টি স্যালাইন,খাবার-পানি, গুড়া দুধ,মোমবাতি, দিয়াশলাই সহ নিত্য প্রয়োজনীয় জিনিস। বেসরকারি খাতে শিল্প স্থাপন, পণ্য উৎপাদন, কর্মসংস্থান সৃষ্টি এবং রপ্তানি আয় বৃদ্ধিসহ দেশের অর্থনীতিতে গুরুত্বপূর্ণ অবদান রাখার স্বীকৃতিস্বরূপ একটানা ৬ বার সিআইপি পদক পেয়েছে প্রমি এগ্রো ফুডস লিমিটেডের চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক।
জানা যায়, উত্তরখানের কৃতি সন্তান সফল ব্যবসায়ী হিসেবে এ নিয়ে টানা ছয়বার সিআইপি পদক পেয়েছেন। এলাকাবাসী সুত্রে জানা যায়, তার এ পদক পাওয়ার কারণে উত্তরখান সহ উত্তরা এলাকার ভাবমূর্তি অনেক উজ্জ্বল হয়েছে।
জানা যায়, উত্তরখান মৈয়নারট অবস্থিত এ প্রতিষ্ঠানে এলাকার শিক্ষিত বেকার যুবকদের কর্মসংস্থান সৃষ্টি হয়েছে। প্রমি গ্রুপের প্রতিষ্ঠানে চাকুরী করার কারণে এলাকায় চুরি ছিনতাই ও ডাকাতিসহ বেকারত্ব কমেছে।
দেশের রপ্তানি বাণিজ্যে গুরুত্বপূর্ণ অবদান রাখার প্রেক্ষিতে গত বছর তিনি মাঝারি শিল্প উৎপাদনে সিআইপি ( শিল্প) ২০২১ সম্মাননা পদক ও পেয়েছেন।
এছাড়াও বেসরকারি খাতে শিল্প স্থাপন, কর্মসংস্থান সৃষ্টি এবং জাতীয় অর্থনীতিতে গুরুত্বপূর্ণ অবদান রাখায় গত ২৭ জুন ২০২১ ইং তারিখ রাষ্ট্রপতির শিল্প উন্নয়ন পুরস্কার ২০১৯ গ্রহণ করেন তিনি।
বাংলাদেশের রপ্তানি বানিজ্যে অসাধারণ সাফল্যের স্বীকৃতিস্বরুপ জাতীয় রপ্তানি গোল্ড ট্রফি ও অর্জন করেন প্রমি গ্রুপের চেয়ারম্যান।
সুত্রে আরো জানা যায়, ২০১৮ সালের ১৬ই সেপ্টেম্বর প্রমি এগ্রো ফুডস লিঃ ২০১৫-১৬ অর্থ বছরের জাতীয় রপ্তানি গোল্ড ট্রফি (স্বর্ণপদক) পেয়েছেন।
এছাড়াও গত ২০১৩-১৪ অর্থ বছরে ঢাকা জেলায়” উৎপাদন “খাতে সর্বোচ্চ মূল্য সংযোজন কর পরিশোধকারী শ্রেষ্ঠ করদাতা প্রতিষ্ঠান নির্বাচিত হন প্রমি এগ্রো ফুডস লিঃ। প্রমি গ্রুপের আরেক ত্রাণ সমন্বয়ক ইমরান খান মামুন বলেন, বন্যা দূর্গত এলাকা থেকে পানি না সরা পর্যন্ত তাদের এই ত্রাণ সামগ্রী বিতরণ কর্মসূচি অব্যাহত থাকবে।
আস-সুন্নাহ ফাউন্ডেশন একটি অরাজনৈতিক, অলাভজনক শিক্ষা, দাওয়াহ ও পূর্ণত মানবকল্যাণে নিবেদিত সেবামূলক প্রতিষ্ঠান। এই প্রতিষ্ঠান মানবতার শিক্ষক, মানুষের মুক্তি ও শান্তির দূত, মানবসেবার আদর্শ, মহানবী মুহাম্মদ সা.-এর পদাঙ্ক অনুসরণ করে আর্তমানবতার সেবা, সমাজ সংস্কার, মহত্তম নীতিচেতনার সঞ্চার, কর্মসংস্থান তৈরি, দারিদ্র্য বিমোচন, ইসলামী তমদ্দুনের প্রসার, বহুমুখী শিক্ষায়ন প্রকল্প পরিচালনা, ত্রাণ বিতরণ, স্বল্পমূল্যে বা বিনামূল্যে স্বাস্থ্যসেবা প্রদান, পরিচ্ছন্ন মানসিকতা গঠনে নিরন্তর নানা কর্মসূচি পালন, সর্বোপরি মৌখিক, লৈখিক ও আধুনিক সকল প্রচারমাধ্যম ব্যবহার করে মানুষকে মহান আল্লাহর আনুগত্য ও তাঁর রাসূলের অনুকরণে সত্য ও শান্তির পথে ডেকে এনে একটি আদর্শ কল্যাণসমাজ বিনির্মাণে যথাশক্তি প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved  2019 CitizenNews24
Theme Developed BY ThemesBazar.Com