মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ০১:১৪ পূর্বাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
সিটিজেন নিউজ টুয়েন্টিফোর ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ চলছে। যারা আগ্রহী আমাদের ই-মেইলে সিভি পাঠান

ভারত চাইলে শেখ হাসিনাকে ফেরত দিতে পারে : পররাষ্ট্র উপদেষ্টা

  • আপডেট টাইম : রবিবার, ১ সেপ্টেম্বর, ২০২৪
  • ২ বার পঠিত

সিটিজেন প্রতিবেদকঃসাবেক প্রধানমন্ত্রী শেখ হা‌সিনাকে ভারত চাইলে ফেরত দিতে পারে বলে মন্তব্য করেছেন অন্তর্বর্তী সরকারের পররাষ্ট্রবিষয়ক উপদেষ্টা মো. তৌ‌হিদ হোসেন। রোববার (১ সে‌প্টেম্বর) পররাষ্ট্র মন্ত্রণালয়ে সাংবা‌দিকদের এক প্রশ্নের জবাবে এমন মন্তব্য করেন পররাষ্ট্র উপদেষ্টা।

তৌ‌হিদ হোসেন বলেন, ভারত ফেরত দেবে কিনা সেটা তাদের বিষয়। চুক্তি আছে আমাদের। চাইলে দিতে পারার কথা। এখানে লিগ্যাল প্রসেস থাকে। আমি জানি না সেটা কীভাবে হবে। যদি লিগ্যাল সিস্টেম চাওয়া হয় (আইন ও স্বরাষ্ট্র মন্ত্রণালয়) তা‌কে (শেখ হা‌সিনা) ফেরত আনতে হবে, তাহলে অবশ্যই আমরা চেষ্টা করব।

পররাষ্ট্র উপদেষ্টা ব‌লেন, যদি আইন-আদালত আমাদের বলে তাকে ফেরত আনার জন্য তখন সে ব্যবস্থা করার চেষ্টা করব।

ভারতে শেখ হাসিনার কোন স্ট্যাটাসে থাকছে, জান‌তে চাইলে তৌ‌হিদ হো‌সেন ব‌লেন, এটা বরং ভারতীয়দের জিজ্ঞেস করুন। লাল পাসপোর্ট অটোম্যাটিকালি বাতিল হয়েছে। এটা ভারতীয়দের জিজ্ঞেস করুন কী স্ট্যাটাসে তিনি সেখানে আছেন।

বাংলা‌দে‌শে ভারতীয় প্রকল্প প্রস‌ঙ্গে তৌ‌হিদ হো‌সেন ব‌লেন, চলমান প্রকল্পগুলো তো আমাদের শেষ করতে হবে।

বাংলা‌দে‌শে ভারতবিরোধী মনোভাব তৈ‌রি হ‌য়ে‌ছে। সেজন্য ভারতীয়‌দের মধ্যে এক ধর‌নের আতঙ্ক আছে। বিষয়‌টি নি‌য়ে পররাষ্ট্র উপ‌দেষ্টার দৃষ্টি আকর্ষণ করা হ‌লে তি‌নি ব‌লেন, এক ধরনের ভীতির মধ্যে আছেন সেটি না ব‌লে আতঙ্ক বলি। সেই ভীতি থেকে আশা করি তারা বেরি‌য়ে আসতে পারবেন।

ভারতের সঙ্গে হওয়া বিগত সরকা‌রের সবশেষ সম‌য়ে করা সম‌ঝোতা স্মারক বর্তমান সরকার পুনর্বিবেচনা করবে কি না, জানতে চাইলে তৌ‌হিদ হো‌সেন ব‌লেন, এমওইউ চূড়ান্ত চুক্তি না। কাজেই এখানে আমাদের স্বার্থ সুরক্ষিত হয়েছে কি না, সেটি তো আমরা দেখতেই পারি। স্বার্থ রক্ষা করে যা করা দরকার আমরা করব।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved  2019 CitizenNews24
Theme Developed BY ThemesBazar.Com