মঙ্গলবার, ১৫ অক্টোবর ২০২৪, ০৩:০৫ অপরাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
সিটিজেন নিউজ টুয়েন্টিফোর ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ চলছে। যারা আগ্রহী আমাদের ই-মেইলে সিভি পাঠান

দুর্নীতি-লুটপাট রোধে আইনি পদক্ষেপ জরুরি

  • আপডেট টাইম : সোমবার, ৩০ সেপ্টেম্বর, ২০১৯
  • ২০৭ বার পঠিত

বিশেষ প্রতিবেদক: দুর্নীতি, লুটপাট ও ক্যাসিনো-মাদকের অভিযোগে কোনো কোনো রাজনৈতিক ব্যক্তির বিরুদ্ধে চলমান প্রশাসনিক পদক্ষেপের বিষয়ে প্রতিক্রিয়া জানিয়েছে বাংলাদেশ জাতীয় সমাজতান্ত্রিক দল।

দলটির সভাপতি শরীফ নুরুল আম্বিয়া ও সাধারণ সম্পাদক নাজমুল হক প্রধান এক বিবৃতিতে বলেন, ‘ক্ষমতাসীন রাজনৈতিক দলের পরিচয়ধারী লুটেরা-দুর্নীতিবাজ কতিপয় ব্যক্তির বিরুদ্ধে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী তথা প্রশাসনের চলমান অভিযানকে আমরা স্বাগত জানাই। তবে দেশ ও সমাজবিরোধী এসব অপকর্মের পেছনে সক্রিয় বড় ভাই-গডফাদারদের এখনও আইনের আওতায় আনা হয়েছে বলে জনগণ মনে করে না। আপাতদৃশ্যমান সরকারের দৃঢ় ভূমিকা অব্যাহত থাকবে, জনগণ তা-ই কামনা করে।

নেতৃবৃন্দ বলেন, দুর্নীতি-লুটপাট-ক্যাসিনো-মাদকের বিরুদ্ধে শক্তিশালী ব্যবস্থা গড়ে তুলতে হলে রাজনৈতিক-অর্থনৈতিক ও আইনগত ব্যবস্থা গ্রহণ অত্যন্ত জরুরি। যে রাজনৈতিক ছত্রচ্ছায়া ব্যবহার করে এসব ব্যক্তি দুর্বৃত্তপনায় লিপ্ত হয়েছে সেই রাজনৈতিক প্রতিষ্ঠানকে দুর্নীতিমুক্ত করতে হবে। কারণ এ দুর্বৃত্তরা হঠাৎ করে একদিনে দৃর্বৃত্তপনা শুরু করেনি। একইভাবে যে অর্থনৈতিক ব্যবস্থায় লুটের ও প্রতিপত্তি অর্জনের সুযোগ রয়েছে, তারও সংস্কার করে দুর্নীতি ও দুর্নীতিলব্ধ বিত্ত-বৈভব ভোগ করার সুযোগ বন্ধ করতে হবে। সর্বোপরি আইনের শাসনের পূর্ণ প্রয়োগ ও ন্যায় বিচার নিশ্চিত করে অপরাধীদের শাস্তি প্রদান ও ভবিষ্যৎ লুটের পথ বন্ধ করতে হবে।
‘আমরা সরকারকে আহ্বান জানাই, চলমান অভিযান যেন লোকদেখানো অভিযানে পর্যবসিত না হয়, এটা আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী তথা প্রশাসনের নিয়মিত কার্যক্রম হিসেবে যেন অব্যাহত থাকে’- যোগ করেন তারা।

বাংলাদেশ জাসদের দপ্তর সম্পাদক ইউনুসুর রহমান স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved  2019 CitizenNews24
Theme Developed BY ThemesBazar.Com