শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৯:১২ পূর্বাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
সিটিজেন নিউজ টুয়েন্টিফোর ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ চলছে। যারা আগ্রহী আমাদের ই-মেইলে সিভি পাঠান

বাসের অগ্রিম টিকিট বিক্রি শুরু

  • আপডেট টাইম : শুক্রবার, ১৭ মে, ২০১৯
  • ২৯১ বার পঠিত

নিজস্ব প্রতিবেদক,সিটিজেন নিউজ: শুক্রবার (১৭ মে) সকাল সাড়ে ৬টায় ঢাকা থেকে সকল রুটের বাসের অগ্রিম টিকিট বিক্রি শুরু হয়। ঈদুল ফিতর উপলক্ষে বাস কাউন্টারগুলো থেকে শুরু হয়েছে ঈদের অগ্রিম টিকিট বিক্রি।

প্রতি বছরই ঈদে ঘরে ফেরা নিয়ে টিকিটের আহাজারি লক্ষ্য করা যায়। এবারও প্রিয়জনদের সাথে ঈদের আনন্দ ভাগাভাগি করতে নগরবাসী সেহরির পরেই বাস কাউন্টারগুলোতে ভিড় জমিয়েছেন। রাজধানীর মহাখালী, কল্যাণপুর, গাবতলী, আসাদগেইট ও শ্যামলীর বাস কাউন্টারগুলো ঘুরে এমন চিত্র দেখা গেছে।
শুক্রবার সকালে কল্যাণপুর, গাবতলীর বাস কাউন্টারগুলো সরেজমিনে দেখা যায়, সকাল থেকেই টিকিট প্রত্যাশীদের ভিড়। দীর্ঘ লাইনে দাঁড়িয়ে কাঙ্ক্ষিত দিনের টিকিট কাটার অপেক্ষায় হাজারও মানুষ।

কল্যাণপুরে শ্যামলী পরিবহনের ম্যানেজার আলমগীর কবীর জাগো নিউজকে বলেন, সকাল সাড়ে ৬টা থেকে টিকিট বিক্রি শুরু হলেও টিকিট প্রত্যাশীরা ভিড় করেছেন সেহরির পর থেকে। কাঙ্ক্ষিত দিনের টিকিট দেওয়ার চেষ্টা করছি। এখন পর্যন্ত টিকিট পর্যাপ্ত রয়েছে।

জয়পুরহাটের ৩ জুনের টিকিট প্রত্যাশী সোহেল রানা বলেন, সেহরির পর এসে লাইনে দাঁড়িয়েছি। এখন পর্যন্ত সিরিয়াল পাইনি। হয়তো অল্প সময়ের মধ্যে পেয়ে যাব। কাঙ্ক্ষিত দিনের টিকিট পেলে খুশি হবো।

গাবতলীর রজব মার্কেটের কাউন্টারে টিকিট বিক্রি করছে আল হামরা, এসআর ও ওরিন পরিবহন। সেখানেও দীর্ঘ লাইন। এসআর পরিবহনের ম্যানেজার আমিন নবী জানান, প্রতিবছরই এসআরের টিকিটের কাটতি বেশি, এবারও তাই। কিন্তু গাড়ির সংখ্যা কম হওয়ায় আমরা সব প্রত্যাশীকে টিকিট দিতে পারি না। যদিও এখন পর্যন্ত দীর্ঘ লাইন।

গাবতলীতে হানিফ এন্টারপ্রাইজের কাউন্টারে সবচেয়ে বেশি ভিড় লক্ষ্য করা গেছে। কাঙ্ক্ষিত রুটের বাস কাউন্টারে টিকিট প্রত্যাশীদের দীর্ঘ লাইন। শফিকুল ইসলাম নামে এক যাত্রী জানান, ৩০ মে ও ৩ জুনের দু’টি করে মোট ৪টি টিকিট কিনেছেন তিনি। তবে কাঙ্ক্ষিত দিনের টিকিট পেলেও কাঙ্ক্ষিত সময় মেলেনি।

বাংলাদেশ বাস-ট্রাক ওনার্স অ্যাসোসিয়েশনের চেয়ারম্যান রমেশ চন্দ্র ঘোষ জাগো নিউজকে বলেন, বাস-ট্রাক ওনার্স অ্যাসোসিয়েশনের বৈঠকের সিদ্ধান্ত মোতাবেক বাসের অগ্রিম টিকিট বিক্রি চলছে। টিকিট বিক্রি মনিটরিং করা হচ্ছে। কেউ যেন নির্ধারিত ভাড়ার বেশি নিতে না পারে সে জন্য দূরত্ব অনুযায়ী ভাড়ার চার্ট টাঙিয়ে দিতে বলা হয়েছে। কেউ নির্ধারিত ভাড়ার বেশি নিলে প্রমাণ সাপেক্ষে অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে ব্যবস্থা নেয়া হবে।

জানা গেছে, এবার শ্যামলী পরিবহনের ৪টি কাউন্টার থেকে আসন্ন ঈদুল ফিতরের বাসের টিকিট দেয়া হচ্ছে। কল্যাণপুর কাউন্টার থেকে গাইবান্ধা, রংপুর, কুষ্টিয়া ও মেহেরপুর রুটের টিকিট; শ্যামলীর বাস কাউন্টার থেকে ঠাকুরগাঁও, পঞ্চগড়, বালিয়াডাঙ্গি ও রানী শংকৈলের টিকিট; আসাদগেট থেকে ফুলবাড়ী-দিনাজপুর, কুড়িগ্রাম-ভুরুঙ্গামারীর টিকিট এবং টেকনিক্যাল মোহনা পাম্পের কাউন্টার থেকে পাবনার টিকিট বিক্রি করা হচ্ছে।

গাবতলী রজব আলী মার্কেটের এসআর কাউন্টার থেকে ৪ জুন পর্যন্ত টিকিট বিক্রি করবে এসআর পরিবহন কর্তৃপক্ষ। এছাড়া আগমনী, নাবিল, ন্যাশনাল, দেশ ট্রাভেলসের বাসের টিকিট দেয়া হয়েছে অনলাইনে। সহজ ডটকম থেকে যে কেউ গন্তব্যের টিকিট কিনতে পারবেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved  2019 CitizenNews24
Theme Developed BY ThemesBazar.Com