মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ০৩:৪৪ অপরাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
সিটিজেন নিউজ টুয়েন্টিফোর ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ চলছে। যারা আগ্রহী আমাদের ই-মেইলে সিভি পাঠান
সংবাদ শিরোনাম ::
সিলেটে জাতীয় পার্টির বিশুদ্ধ খাবার পানি ও স্যালাইন বিতরণ শিক্ষাবিদ হাসানুজ্জামানের ‘বিদেশে উচ্চশিক্ষা’ বই প্রকাশিত হলো কুমিল্লা সিটি করপোরেশনর কাজ পরিদর্শন করেন মেয়র ডা: তাহসিন বাহার সূচনা ভারতের মসলা নিয়ে যুক্তরাষ্ট্র প্রবাসী বাংলাদেশিদের উদ্বেগ গরমে অসুস্থ হয়ে স্কুলশিক্ষকের মৃত্যু তীব্র তাপপ্রবাহের মধ্যেই খুলেছে শিক্ষাপ্রতিষ্ঠান অযত্নে পড়ে আছে ৬৫০ কোটি টাকার ডেমু ট্রেন, অনিয়ম-দুর্নীতিতে স্বপ্নভঙ্গ দক্ষিণখানে রিকশাচালকদের মাঝে পানি বিতরণ করলেন খন্দকার সাজ্জাদ খালের কচুরিপানা উচ্ছেদে নেমেছেন ডা. প্রান গোপাল দও এমপি। এমপি’র নাম ভাঙ্গীয়ে জুয়েলারি ব্যবসায়ীকে হুমকি

রাজশাহীতে ৮ফার্মেসীকে জরিমানা

  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ৩০ জুলাই, ২০২০
  • ১৯০ বার পঠিত

 
নিজস্ব প্রতিনিধি : রাজশাহীতে ৮ টি ফার্মেসীতে ঔষধ প্রশাসন অধিদপ্তর, জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসনের সহযোগিতায় মোবাইল কোর্ট পরিচালিত হয়। অভিযান কালে মেয়াদ উত্তীর্ণ ড্রাগ লাইসেন্স ও লাইসেন্স বিহীন ফার্মেসীর বিষয়ে তদারকিসহ করোনা কোভিট -19 চিকিৎসায় ব্যবহৃত ঔষধ – প্যারাসিটামল, এন্টিহিষ্টামিন, ভিটামিন সি, এজিথ্রোমাইসিন, জিন্ক, মন্টিলোকাষ্ট, ডক্সিসাইক্লিন ইত্যাদি সহ সুরক্ষাসামগ্রী – হ্যান্ড স্যানিটাইজার, ডিসইফেটেন্ট, মাস্ক ইত্যাদি সামগ্রী পর্যাপ্ত সরবরাহ সহ সরকার নির্ধারীত মূল্যে বিক্রয় হচ্ছে কিনা, কোনপণ্য নকল হচ্ছে কিনা যাচাই করা হয়।

ডেক্সামেথিসন সহOTC ঔষধ ব্যাতীত অন্যান্য ঔষধ ব্যবস্থাপত্র ছাড়া বিক্রয় না করার জন্য নির্দেশ দেওয়া হয়। এতে 2 টি ফার্মেসীকে অনুমোদন বিহীন হ্যান্ড স্যানিটাইজার ও ঔষধ এবং বিনা ড্রাগ লাইসেন্সে ঔষধ ব্যবসা করার অপরাধে অর্থ জরিমানা করা হয়। জব্দকৃত মালামাল জনসস্মুখে ধ্বংসকরা হয়। মাস্কপড়ে, সামাজিকদুরত্ব বজায় রেখে, স্বাস্থ্যবিধি মেনে ক্যাশমেমোতে ঔষধ বিক্রয় ও ক্রয়কৃত ঔষধের ইনভয়েস /ক্যাশমেমো সংরক্ষণের নির্দেশনা দেওয়া হয়। নিম্নমানের ও অ-অনুমোদিত পিপিই, মাস্ক, হ্যান্ড স্যানিটাইজার বিক্রয় না করার জন্য সর্তক করা হয়।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved  2019 CitizenNews24
Theme Developed BY ThemesBazar.Com